Latest News

🇺🇸 আমেরিকায় নভেল করোনায় মৃতের সংখ্যা ছাড়ালো ১০,০০০ What's New Life 🇮🇳দেশজুড়ে ১৪৪৫ জামাত সদস্য করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত ৪২৮১, মৃত ১১১ What's New Life কাশ্মীর সীমান্তে জঙ্গী অনুপ্রবেশ, সংঘর্ষে মৃত ৫ জঙ্গী শহীদ ৫ জওয়ান What's New Life করোনা মোকাবিলায় আগামী একবছর ৩০% বেতন নেবেন না প্রধানমন্ত্রীসহ সব সাংসদ What's New Life 🇧🇩 বাংলাদেশ জুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ১২৩, মৃত ১২ What's New Life চিংড়ি দিয়ে কুমড়ো-আলু-পটলের ঝোল What's New Life মুম্বাইয়ের একটি হাসপাতালে করোনা পসিটিভ ২৬ জন নার্স ও ৩ জন ডাক্তার What's New Life নিউইয়র্কে চিড়িয়াখানায় করোনাভাইরাস আক্রান্ত বাঘ 🐅 What's New Life 🇮🇳 ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু, দেশজুড়ে করোনায় মৃত বেড়ে ১০৯ What's New Life 🇬🇧 শারীরিক অবস্থার অবনতি, হাসপাতালে ভর্তি করোনা আক্রান্ত বরিস জনসন What's New Life

কাজাখস্তানে উপজাতি গোষ্ঠীগুলোর মধ্যে দাঙ্গা, নিহত ৮

কাজাখস্তানে উপজাতি গোষ্ঠীগুলোর মধ্যে চলমান দাঙ্গায় অন্তত ৮ জনের প্রাণহানিসহ কমপক্ষে ৪০ জন গুরুতর আহত হয়েছে। এতে প্রায় ৩০টি বাড়ি ও ১৫টির অধিক ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ করা হয়। শুক্রবার (৭ ফেব্রুয়ারি) দেশটির জামবিল প্রদেশের কিরগিজস্তান সীমান্তবর্তী মাসানচি গ্রামে উপজাতি গোষ্ঠীগুলোর মধ্যে দাঙ্গার ঘটনা ঘটে। এবার অভিবাসী সংখ্যালঘু দানগান গোষ্ঠীর সঙ্গে হুয়ি মুসলিমরা সংঘর্ষে জড়িয়ে পড়ে।
প্রেসিডেন্ট কাসেম জোরমাত তোকায়েভ বিবৃতির মাধ্যমে জানান, শনিবার (৮ ফেব্রুয়ারি) দাঙ্গা কবলিত এলাকার নিয়ন্ত্রণ নেয় পুলিশ ও ন্যাশনাল গার্ড। পরে ঘটনাস্থল থেকে জড়িত সন্দেহে অন্তত ৪৭ জনকে গ্রেপ্তার করা হয়। বিবৃতিতে আরও বলা হয়, এবার কোরদাই জেলার বেশ কয়েকটি বসতিতে স্থানীয় বাসিন্দাদের মধ্যে লড়াই হয়েছে। মূলত উস্কানিমূলক গুজব রটিয়ে দাঙ্গার সূচনা করা হয়। গুজব রটানোর মাধ্যমে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করে ফায়দা লুটার চেষ্টা করেছে অবিলম্বে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ঘটনার প্রকৃত তদন্ত করে দ্রুত জড়িতদের শাস্তির আওতায় আনতে দেশটির নিরাপত্তা সংস্থাগুলোকে নির্দেশনা দিয়েছেন প্রেসিডেন্ট তোকায়েভ।

8 killed, dozens injured in overnight brawls in south Kazakhstan

VIDEO — Brutal clashes, buildings and cars torched in southern Kazakhstanhttp://sabahdai.ly/kffgog

Posted by DAILY SABAH on Saturday, February 8, 2020

উল্লেখ্য, ১৯ শতকের দিকে চীন থেকে বেশ কয়েকটি নৃগোষ্ঠী কাজাখস্তান ও কিরগিজস্তান সীমান্তে এসে বসতি স্থাপন করে। সংখ্যালঘু দানগান গোষ্ঠী এদের মধ্যে অন্যতম। যদিও প্রায়ই তারা স্থানীয় ও অন্যান্য সংখ্যালঘু গোষ্ঠীগুলোর সঙ্গে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life