Latest News

সাপ্তাহিক লগ্নফল - ২৩ থেকে ২৯ ফেব্রুয়ারি What's New Life বাংলাদেশে শীঘ্রই আসতে চলেছে সোনা-রূপার মুদ্রা সহ ২০০টাকার নোট What's New Life ‘শুভ মঙ্গল জ্যায়াদা সাবধান’ ছবি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ প্রেসিডেন্ট ট্রাম্পের What's New Life প্রয়াত প্রাক্তন সাংসদ, নেতাজী পরিবারের অন্যতম সদস্যা কৃষ্ণা বসু What's New Life বিশ্বে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২,৩৬০ What's New Life অনন্তনাগে এনকাউন্টারে নিহত ২ লস্কর-ই-তইবা জঙ্গি What's New Life জোড়া সোনার খনির খোঁজ মিলল উত্তরপ্রদেশে What's New Life অমূল্যা লিওনার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের What's New Life Tapsil Jati Adibasi Praktan Sainik Krishi Bikash Silpa Kendra What's New Life আগামী মাস থেকেই আবারো দোতলা বাস দেখবে তিলোত্তমা What's New Life

চীনে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ছাড়ালো ১০০০

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল থামছেই না। মানুষের মাধ্যমে ছড়ানো এ ভাইরাসে চীনে প্রতিদিন গড়ে ৫০-৬০ জনের প্রাণহানি ঘটছে। ভাইরাসটির শনাক্তস্থলে প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছে বাসিন্দারা। কেবল তাই নয়, চীনের সীমানা পেরিয়ে ভাইরাসটি এরই মধ্যে ছড়িয়ে পড়েছে আরও অন্তত ২৮টি দেশে। সরকারি হিসাব অনুযায়ী মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত ভয়াবহ এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১০১৬ জনে পৌঁছেছে। তাছাড়া ভাইরাসটির সম্পর্কে আগেই সতর্ক করে দেওয়া চীনের আলোচিত চিকিৎসক লি ওয়েনলিয়াং এরই মধ্যে মারা গেছেন। গত ৬ ফেব্রুয়ারি রাতে ভাইরাসের কেন্দ্রস্থল উহানে তার মৃত্যু হয়।  চীনে সবমিলিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৭,০০০ পৌঁছেছে। যদিও বেসরকারি হিসাবে এই সংখ্যা ৪২,০০০ বেশি। তাছাড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে আরও তিন লক্ষাধিক মানুষকে।

বর্তমানে থাইল্যান্ড, তাইওয়ান, জাপান, যুক্তরাজ্য, ইসরায়েল, দক্ষিণ কোরিয়া এবং ভারতসহ বেশকিছু দেশে অজ্ঞাত এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা গেছে। তাছাড়া আতঙ্কে রয়েছে প্রতিবেশী রাষ্ট্র পাকিস্তানও। এমনকি যুক্তরাষ্ট্রেও ভাইরাসে আক্রান্ত এক ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের সবাই সম্প্রতি চীনে ভ্রমণ করেছেন কিংবা সেখানে বসবাস করেন।

এ দিকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় মাত্র ১০ দিনে নতুন একটি হাসপাতাল নির্মাণ করেছে চীন। গত ৩ ফেব্রুয়ারি থেকে হাসপাতালটি রোগীদের চিকিৎসার জন্য উন্মুক্ত করা হয় বলে জানিয়েছে কর্তৃপক্ষ। অপরদিকে চিকিৎসকরা জানিয়েছেন, এ ভাইরাস মানুষ ও প্রাণীদের ফুসফুসে সংক্রমণ করতে পারে। ভাইরাসজনিত ঠান্ডা বা ফ্লুর মতো হাঁচি-কাশির মাধ্যমে মানুষ থেকে মানুষে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। এ ভাইরাসে সংক্রমিত হওয়ার প্রধান লক্ষণগুলো হলো- শ্বাসকষ্ট, জ্বর, কাশি, নিউমোনিয়া ইত্যাদি। শরীরের এক বা একাধিক অঙ্গ-প্রত্যঙ্গ নিষ্ক্রিয় হয়ে আক্রান্ত ব্যক্তির মৃত্যু হতে পারে।

সবচেয়ে আতঙ্কের বিষয় হলো ভাইরাসটি নতুন হওয়ায় এখনো কোনো প্রতিষেধক আবিষ্কার হয়নি। এ ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচার একমাত্র উপায় সংক্রমিত ব্যক্তিদের থেকে দূরে থাকা। তাই মানুষের শরীরে এমন উপসর্গ দেখা দিলেই দ্রুত চিকিৎসকের শরণাপন্ন হওয়ার পরামর্শ দিয়েছেন চীনা বিজ্ঞানীরা।

Facebook Comments

KOLKATA WEATHER
Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life