Latest News

করোনা মোকাবিলায় আগামী একবছর ৩০% বেতন নেবেন না প্রধানমন্ত্রীসহ সব সাংসদ What's New Life 🇧🇩 বাংলাদেশ জুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ১২৩, মৃত ১২ What's New Life চিংড়ি দিয়ে কুমড়ো-আলু-পটলের ঝোল What's New Life মুম্বাইয়ের একটি হাসপাতালে করোনা পসিটিভ ২৬ জন নার্স ও ৩ জন ডাক্তার What's New Life নিউইয়র্কে চিড়িয়াখানায় করোনাভাইরাস আক্রান্ত বাঘ 🐅 What's New Life 🇮🇳 ২৪ ঘণ্টায় ৩২ জনের মৃত্যু, দেশজুড়ে করোনায় মৃত বেড়ে ১০৯ What's New Life 🇬🇧 শারীরিক অবস্থার অবনতি, হাসপাতালে ভর্তি করোনা আক্রান্ত বরিস জনসন What's New Life অসহায় কর্মহীনদের মধ্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্যে বিলি করলেন বিদ্যুৎ দপ্তরের এক কর্মী What's New Life মাণিকলাল মেমোরিয়াল ফাউন্ডেশনের মানবিক প্রয়াস What's New Life সাপ্তাহিক লগ্নফল - ৫ থেকে ১১ এপ্রিল What's New Life

রাতারাতি বদলি দিল্লি হাইকোর্টের বিচারপতি এস মুরালীধর

দিল্লি হাইকোর্টের বিচারপতি এস মুরালীধরকে এবার বদলির নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এর আগে গত সপ্তাহেই পাঞ্জাব-হরিয়ানা হাইকোর্টে বদলির সুপারিশ করেছিল সুপ্রিম কোর্টের কলেজিয়াম। তবে সেই বদলির প্রতিবাদে কর্মবিরতি পালন করে দিল্লি হাইকোর্টের আইনজীবীরা।বিচারপতি এস মুরালীধর উত্তর-পূর্ব দিল্লির মুস্তাফাবাদের সংঘর্ষে আহতদের যথাযথ চিকিৎসা সহায়তা দিতে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) মধ্যরাতে দেশটির পুলিশকে নির্দেশ দেন। এছাড়াও বুধবার সংঘর্ষে গৃহহীন মানুষদের আশ্রয়ের ব্যবস্থা করার রায় দিয়ে দিল্লির মানুষের ‘রক্ষাকর্তায়’ পরিণত হন।

দিল্লি হাইকোর্টের বার অ্যাসোসিয়েশন ‘দ্ব্যর্থহীন ও কড়া ভাষায়’ ওই বিচারপতির বদলির সিদ্ধান্তের নিন্দা জানিয়ে বলেন, এর ফলে প্রতিষ্ঠানটি ক্ষতিগ্রস্ত হবে। তবে কলেজিয়ামের সুপারিশ মেনে বুধবার (২৬ ফেব্রুয়ারি) রাতেই বিচারপতি মুরালীধরকে বদলির নির্দেশ দিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বুধবার মাঝরাতে এ সংক্রান্ত একটি সরকারি বিজ্ঞপ্তি জারি হয়। এতে দিল্লি হাকোর্টে থাকার আর কোনো সুযোগ রইলো না ওই বিচারপতির। এছাড়াও বুধবার রাতে বদলি করা হয়েছে দিল্লির আরও পাঁচ আইপিএস কর্মকর্তাকেও।

সিএএ নিয়ে উত্তর-পূর্ব দিল্লির মুস্তাফাবাদে সহিংসতায় আহতদের স্থানীয় ছোট্ট আল হিন্দ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অনেক চেষ্টা করেও তাদের বাইরের ভালো কোনো বড় হাসপাতালে ভর্তি করা যায়নি। এ বিষয়ে পুলিশের কোনো সাহায্য না পেয়ে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১২টার সময় বিচারপতি মুরালীধরের বাড়িতে যান চিকিৎসক ও মানবাধিকার কর্মীরা। তাদের আর্জি শুনে রাত পৌনে ২টর সময় দিল্লি পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়ে তিনি বলেন, ‘এটাই মানুষের কাছে পৌঁছে পুলিশের ভরসা তৈরির সময়।’ বুধবার (২৬ ফেব্রুয়ারি) দিল্লির পরিস্থিতি নিয়ে মামলার শুনানিতে সহিংসতায় ঘরছাড়া মানুষের জন্য উপযুক্ত আশ্রয়ের বন্দোবস্ত করারও নির্দেশ দেন তিনি।

দিল্লি হাইকোর্টের বেশ কয়েকজন আইনজীবীর বলেন, বিচারপতি মুরালীধর অত্যন্ত দক্ষ এবং বহু মামলাতেই সাহসী রায় দিয়েছেন। যার মধ্যে কংগ্রেস নেতা সজ্জন কুমারের বিরুদ্ধে দায়ের হওয়া ৮৪-র শিখ-বিরোধী দাঙ্গা মামলা এবং সমকামিতাকে ফৌজদারি অপরাধের তকমা থেকে মুক্ত করার রায়।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life