Latest News

সাপ্তাহিক লগ্নফল - ৫ থেকে ১১ এপ্রিল What's New Life 🇮🇹 ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ছাড়ালো ১৫,০০০ What's New Life 🇮🇳 কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় অনুযায়ী দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৩০৭২, মৃত ৭৫ What's New Life করোনা পরিস্থিতি নিয়ে ফোনালাপ মোদী-ট্রাম্পের What's New Life করোনায় বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৬১,২০৫ আক্রান্ত ১১,৪১,৪২৫ What's New Life ৫ম টেস্টের পর অবশেষে করোনা নেগেটিভ গায়িকা কণিকা কাপুর What's New Life জামাত ফেরত লোকেদের চিকিৎসার কোনো দরকার নেই : মহারাষ্ট্র নবনির্মান সেনা প্রধান রাজ ঠাকরে What's New Life নিষিদ্ধ করা উচিৎ তাবলীগি-জামাতকে ট্যুইট তাসলিমার What's New Life 'No cause for panic’: Dr. Sukumar Mukherjee, Chairman GD Hospital & Diabetes Institute What's New Life লাউ দিয়ে রুই মাছের ঝোল What's New Life

দিল্লির হিংসায় মৃতের সংখ্যা বেড়ে হল ৪২

দিল্লিতে বিক্ষোভ-সহিংসতায় ৪২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও ৩ শতাধিক মানুষ। এখনও থমথমে পরিস্থিতি বিরাজ করছে উত্তর-পূর্ব দিল্লির মৌজপুর, বাবরপুর, জাফরাবাদের মতো বেশ কয়েকটি এলাকায়। শুক্রবারের নামাজের আগে নিরাপত্তার লক্ষ্যে গুরুগ্রামে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। প্রতিহিংসার ঘটনায় এখন পর্যন্ত ৪৮টি এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ। সহিংসতার ঘটনা তদন্তে দুটি বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। দোকান-পাট কিছুক্ষণ খোলা রাখার জন্য কোথাও কোথাও কয়েক ঘণ্টার জন্য কারফিউ শিথিল করা হয়েছে। গত রোববার সহিংসতা শুরুর পর থেকেই গুরুগ্রামে রেড অ্যালার্ট জারি করা হয়।

এদিকে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ দিল্লির পরিস্থিতি নিয়ে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। তবে গত কয়েকদিনের সহিংসতা নিয়ে কোনো ধরনের বক্তব্য না দেয়ায় তাকে নিয়ে বেশ সমালোচনা হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও সহিংসতার তিনদিন পর তিনি সবাইকে শান্তি ও ভ্রাতৃত্ববোধ বজায় রাখার আহ্বান জানিয়েছেন। সিএএ-কে কেন্দ্র করে গত রোববার থেকে দিল্লির উত্তর-পূর্বের বিভিন্ন শহরে দাঙ্গা-সহিংসতা ছড়িয়ে পড়ে। সহিংসতার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এর আগে কড়া বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। শুক্রবার থেকে এসব বিধি-নিষেধ কমে আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।
এদিকে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা দিয়েছেন যে, সহিংসতার ঘটনায় হতাহত ব্যক্তিদের ক্ষতিপূরণ দেয়া হবে। নিহত বয়স্ক পরিবারকে ১০ লাখ ও নিহত নাবালক পরিবারকে ৫ লাখ রুপি করে আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

 

 

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life