Latest News

সাপ্তাহিক লগ্নফল - ২৩ থেকে ২৯ ফেব্রুয়ারি What's New Life বাংলাদেশে শীঘ্রই আসতে চলেছে সোনা-রূপার মুদ্রা সহ ২০০টাকার নোট What's New Life ‘শুভ মঙ্গল জ্যায়াদা সাবধান’ ছবি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ প্রেসিডেন্ট ট্রাম্পের What's New Life প্রয়াত প্রাক্তন সাংসদ, নেতাজী পরিবারের অন্যতম সদস্যা কৃষ্ণা বসু What's New Life বিশ্বে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২,৩৬০ What's New Life অনন্তনাগে এনকাউন্টারে নিহত ২ লস্কর-ই-তইবা জঙ্গি What's New Life জোড়া সোনার খনির খোঁজ মিলল উত্তরপ্রদেশে What's New Life অমূল্যা লিওনার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের What's New Life Tapsil Jati Adibasi Praktan Sainik Krishi Bikash Silpa Kendra What's New Life আগামী মাস থেকেই আবারো দোতলা বাস দেখবে তিলোত্তমা What's New Life

করোনাভাইরাস সংকটে চীনে বন্ধ জাগুয়ার ল্যান্ড রোভার কারখানা

করোনাভাইরাস সংকটে এবার চীনে কারখানা বন্ধ করে দিয়েছে বহুজাতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান জাগুয়ার ল্যান্ড রোভার। সরকারি নির্দেশনার কারণেই কারখানা বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। ভাইরাসের উৎসস্থল উহান থেকে প্রায় ৮০০’ কিলোমিটার দূরবর্তী চাংশু শহরে অবস্থিত জাগুয়ার ল্যান্ড রোভারের এই কারখানাটি। সেখানে চীনা প্রতিষ্ঠান চেরির সঙ্গে যৌথভাবে গাড়ি তৈরি করে তারা।
প্রতিষ্ঠানটির এক মুখপাত্র বলেন, জাগুয়ার ল্যান্ড রোভারে কর্মীদের স্বাস্থ্যই আমাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ। আমরা চীনে করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণে রেখেছি। তিনি বলেন, আমরা ব্রিটেন থেকে চীন ভ্রমণ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে চলছি। আর চীনে স্থানীয় সরকারের আদেশ অনুসরণ করে আমাদের কার্যক্রম বন্ধ করে দিয়েছি।
২০১৪ সালে চালু হওয়া চাংশু কারখানায় মূলত চীনা বাজারের জন্য বিশেষভাবে তৈরি জাগুয়ার এক্সইজাগুয়ার এক্সএফ মডেলের গাড়ি তৈরি হয়। এছাড়াও জাগুয়ার এক্সইএল, জাগুয়ার এক্সএফএল, জাগুয়ার ই-প্যালেস, ল্যান্ড রোভার ডিসকভারি স্পোর্ট, রেঞ্জ রোভার ইভকও তৈরি হয় এ কারখানায়। শুরু থেকেই কারখানাটিতে অন্তত দুই হাজার কর্মী কাজ করছেন।

সম্প্রতি জাগুয়ার ল্যান্ড রোভার জানিয়েছে, ২০১৯ সালের প্রথম প্রান্তিকে বেশ ভালো আয় হয়েছে তাদের। তবে পুরো অর্থবছরের আয়ের ক্ষেত্রে করোনাভাইরাস বড় ধরনের প্রভাব ফেলবে বলে আশঙ্কা করছে তারা। এর আগে, করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে চীনে উৎপাদন বন্ধ ঘোষণা করেছে হুন্ডাই, টেসলা, ফোর্ড, নিসান, হোন্ডাসহ আরও কয়েকটি গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান। এছাড়া চীনের বাইরে দক্ষিণ কোরিয়ায় কারখানা বন্ধ হয়েছে হুন্ডাইয়ের এবং জাপানে নিসানের। ইউরোপীয় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানগুলো জানিয়েছে, তাদের উৎপাদন শুধু চীনে বন্ধ রয়েছে। তবে যন্ত্রাংশ সংকটের প্রভাব পড়তে শুরু করায় শিগগিরই অন্যান্য দেশেও তা বন্ধ হতে পারে।

 

Facebook Comments

KOLKATA WEATHER
Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life