Latest News

প্রয়াত কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা What's New Life PLINTH FITTINGS AND ACCESSORIES What's New Life নতুন কোভিডবিধি জারি করল স্বরাষ্ট্রমন্ত্রক What's New Life যদি গ্রেপ্তার হই, জেলে থেকেই জিতবো : মমতা বন্দ্যোপাধ্যায় What's New Life অযোধ্যা বিমানবন্দরের নাম হবে ‘মর্যাদা পুরুষোত্তম শ্রীরাম বিমানবন্দর’ What's New Life 🇧🇩 পশ্চিম-উত্তর দিকে অগ্রসর হচ্ছে 🌪️ঘূর্ণিঝড় ‘নিভার’ What's New Life দ্বিতীয় কাশ্মীরে পরিণত হয়েছে পশ্চিমবঙ্গ : দিলীপ ঘোষ What's New Life ধর্ষণ রুখতে পাকিস্তানে🇵🇰 ধর্ষকদের করা হবে নপুংসক What's New Life কোভিড ভ্যাকসিন নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রী মোদীর ভার্চুয়াল মিটিং রিভিউ What's New Life গ্রেপ্তার করা যাবেনা কঙ্গনা-রঙ্গোলিকে : বম্বে হাইকোর্ট What's New Life
www.webhub.academy

ট্যাংক বিধ্বংসী ‘নাগ’ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা করলো DRDO

রাজস্থানের পোখরানে সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি ট্যাংক বিধ্বংসী ‘নাগ’ ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে দেশটির প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থা (ডিআরডিও)। বৃহস্পতিবার (২২ অক্টোবর) পোখরানের ফিল্ড ফায়ারিং রেঞ্জে পরীক্ষামূলকভাবে উৎক্ষেপণ করা হয়েছে নাগ অ্যান্টি-ট্যাংক গাইডেড মিসাইলটির (Nag anti-tank guided missile)। প্রত্যাশা মতোই নির্ভুলভাবে লক্ষ্যে আঘাত করে ক্ষেপণাস্ত্রটি।
ডিআরডিও সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানিয়েছে, পরিস্থিতি বুঝে শূন্য আকাশ ও জমি থেকে ছোড়া যায় এই ক্ষেপণাস্ত্র। চার থেকে সাত কিলোমিটার পর্যন্ত নিখুঁতভাবে নিশানায় আছড়ে পড়ে নাগ। এমনকি ইনফ্রারেড সেন্সরের মাধ্যমে শত্রু শিবিরের ট্যাংক বের করে সেটির ওপর মুহূর্তেই হামলা করতে সক্ষম অস্ত্রটি। এতে অত্যাধুনিক ‘সিকার’ (এক ধরনের সেন্সর) থাকায় দিন বা রাত যেকোনো সময় প্রতিপক্ষের ট্যাংক ও দ্রুতগতিতে চলা সামরিক যান খুঁজে বের করতে সক্ষম এই ক্ষেপণাস্ত্র।

বিগত দুই মাসে ১০টিরও বেশি মিসাইল পরীক্ষা করে বেইজিংকে ইঙ্গিত করেছে নয়াদিল্লি। মিসাইলগুলোর মধ্যে রয়েছে আণবিক অস্ত্রবহনে সক্ষম অগ্নি থেকে ট্যাংক বিধ্বংসী নাগ মিসাইল। তবে আগ বাড়িয়ে হামলা নয়, নিজের ভূমির অখণ্ডতা বজায় রাখতে ভারতীয় শিবির পাল্টা জবাব দেবে বলে জানাচ্ছে কর্তৃপক্ষ। লাদাখ সীমান্তে আগ্রাসনের পর যুদ্ধের প্রস্তুতির কথা বলছে ভারত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং পর্যন্ত বার্তা দিয়েছেন, ভারত শান্তি চায়। কিন্তু হানাদার বাহিনীকে জবাব কীভাবে দিতে হয় তা জানে ভারতীয় সেনাবাহিনী।

Facebook Comments

KOLKATA WEATHER
www.webhub.academy
Laxmi Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life