Latest News

Wi-Fi 6 সার্টিফাইড প্রথম রাউটার আসুসের RT-AX88U What's New Life হংকং ইস্যুকে ঘিরে মার্কিন সিনেটে সর্বসম্মতভাবে বিল পাস What's New Life জমি-বাড়ি কেনাবেচায় বাধ্যতামূলক হতে চলেছে আধার কার্ড What's New Life ধর্ষণ মামলা থেকে মুক্তি​ মিলল উইকিলিকস​ প্রতিষ্ঠাতার What's New Life প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত ইডেন গার্ডেন্স What's New Life ‘এক রাতের জন্য কত টাকা নেন?’ কড়া উত্তর স্বস্তিকার What's New Life ইরানে জ্বালানির মূল্যবৃদ্ধি বিরোধী বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর দ্বারা গোটা দেশে​ নিহত​ ১০৬​ What's New Life রাজ্যে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৩ জনের মৃত্যু :​ মমতা বন্দ্যোপাধ্যায় What's New Life নাম না করেই “সংখ্যালঘু বিচ্ছিন্নতাবাদীদের নিয়ে একহাত নেন মমতা, শুরু বির্তক What's New Life ভূমিকম্পে কেঁপে উঠলো ভারত-নেপাল সীমান্ত What's New Life

২-০ ব্যবধানে এগিয়ে টিম ইন্ডিয়া

দ্বিতীয় ওয়ানডেতে ৮ রানে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে টিম ইন্ডিয়া। ২৫০ রান তাড়ায় তিন বল বাকি থাকতে ২৪২ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া।

জয়ের জন্য শঙ্করের করা শেষ ওভারে ১১ রান প্রয়োজন ছিল সফরকারীদের। মার্কাস স্টয়নিস ক্রিজে ছিলেন বলে আশায় ছিল অস্ট্রেলিয়া। সেই ওভারের প্রথম বলে স্টয়নিসকে এলবিডব্লিউ করে ওয়ানডেতে নিজের প্রথম উইকেট নেন শঙ্কর। এক বল পর অ্যাডাম জ্যাম্পকে বোল্ড করে দলকে এনে দেন দারুণ জয়। শট খেলা খুব একটা সহজ ছিল না নাগপুরের উইকেটে। বল থামছিল, কখনও কখনও নিচুও হচ্ছিল। এমন উইকেটে কিভাবে ব্যাটিং করতে হয় তার উদাহরণ হয়ে থাকল ভারত অধিনায়কের ৪০তম ওয়ানডে সেঞ্চুরিটি। নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মঙ্গলবার টস হেরে ব্যাট করতে নেমে শূন্য রানে রোহিত শর্মা আউট হন। ৭৫ রানে তিন উইকেট হারানো ভারতকে টানেন কোহলি ও শঙ্কর। দ্রুত এগোনো শঙ্করের দুর্ভাগ্যজনক রান আউটে ভাঙে ৮১ রানের জুটি। কোহলির স্ট্রেট ড্রাইভ বোলার জ্যাম্পার আঙুল ছুঁয়ে বেলস ফেলে দিলে রান আউট হয়ে যান শঙ্কর। ৪১ বলে পাঁচ চার ও এক ছক্কায় ৪৬ রান করে ফিরেন এই অলরাউন্ডার। কেদার যাদব ও মহেন্দ্র সিং ধোনির দ্রুত বিদায়ের পর অধিনায়ককে কিছুটা সঙ্গ দেন রবীন্দ্র জাদেজা। সেঞ্চুরির পর ফিরে যান কোহলিও। ১২০ বলে খেলা তার ১১৬ রানের অধিনায়কোচিত ইনিংস গড়া ১০ চারে। কামিন্সের তোপে পুরো ৫০ ওভার ব্যাটিং করতে পারেননি ভারত। অলআউট হয়ে যায় ১০ বল বাকি থাকতে। গতিময় পেসার কামিন্স ২৯ রানে নেন ৪ উইকেট।

রান তাড়ায় ৮৩ রানের উদ্বোধনী জুটিতে অস্ট্রেলিয়াকে ভালো শুরু এনে দেন অ্যারন ফিঞ্চ ও উসমান খাওয়াজা। ৫৩ বলে ৩৭ রান করা ফিঞ্চকে ফিরিয়ে শুরুর জুটি ভাঙেন কুলদীপ যাদব। পরের ওভারে ৩৭ বলে ৬ চারে ৩৮ রান করা খাওয়াজাকে ফিরিয়ে দেন কেদার। শন মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েলের দ্রুত বিদায়ে চাপে পড়ে যায় সফকারীরা। দায়িত্বশীল ব্যাটিংয়ে ৪৮ রান করা পিটার হ্যান্ডসকমকে সরাসরি থ্রোয়ে রান আউট করে থামান জাদেজা।
এক প্রান্তে নিয়মিত উইকেট হারাচ্ছিল অস্ট্রেলিয়া। অন্য প্রান্তে অবিচল ছিলেন স্টয়নিস। তবে শেষরক্ষা করতে পারেননি তিনি। শঙ্করের দারুণ বোলিংয়ে মেলাতে পারেননি শেষ ওভারে ১১ রানের সমীকরণ। স্টয়নিস ৬৫ বলে ফিরেন ৫২ রান করে। রিস্ট স্পিনার কুলদীপ ৫৪ রানে নেন ৩ উইকেট। দুটি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ ও শঙ্কর।

দারুণ সেঞ্চুরির জন্য ম্যাচ সেরার পুরস্কার জেতেন কোহলি।

আগামী শুক্রবার রাঁচিতে হবে তৃতীয় ওয়ানডে।

ভারত: ৪৮.২ ওভারে ২৫০ (রোহিত ০, ধাওয়ান ২১, কোহলি ১১৬, রায়ডু ১৮, শঙ্কর ৪৬, কেদার ১১, ধোনি ০, জাদেজা ২১, কুলদীপ ৩, শামি ২* বুমরাহ ০; কামিন্স ৪/২৯, কোল্টার-নাইল ১/৫২, ম্যাক্সওয়েল ১/৪৫, জ্যাম্পা ২/৬২, লায়ন ১/৪২, স্টয়নিস ০/১২)

অস্ট্রেলিয়া: ৪৯.৩ ওভারে ২৪২ (ফিঞ্চ ৩৭, খাওয়াজা ৩৮, মার্শ ১৬, হ্যান্ডসকম ৪৮, ম্যাক্সেওয়েল ৪, স্টয়নিস ৫২, কেয়ারি ২২, কোল্টার-নাইল ৪, কামিন্স ০, লায়ন ৬*, জ্যাম্পা ২; শামি ০/৬০, কুমরাহ ২/২৯, জাদেজা ১/৪৮, শঙ্কর ২/১৫, কুলদীপ ৩/৫৪, কেদার ১/৩৩)

ফল: ভারত ৮ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: বিরাট কোহলি

ছবি সৌজন্যে : টিম ইন্ডিয়া ফেসবুক পেজ

Comments

KOLKATA WEATHER
Doctor Sleep Ghoon Bala Terminator: Dark Fate Buro Sadhu Kedara Earthquake And Roller Joker
What's New Life