Latest News

বাগরি অগ্নিকাণ্ডে চক্রান্তের গন্ধ পাচ্ছে রাজ্য What's New Life পড়ুয়া আর পুলিশ খণ্ডযুদ্ধে উত্তাল ইসলামপুর, মৃত ২ What's New Life ওডিশার উপকূলে সাইক্লোন 'দয়া', এ রাজ্যেও ঝড়ের পূর্বাভাস What's New Life দেশের স্বার্থেই ডিজিটাল সিকিউরিটি আইন প্রণয়ন করছে সরকার : শেখ হাসিনা What's New Life ঘরের ছেলে পিন্টু মাহাতোকে সাদরে বরণ জঙ্গলমহলের What's New Life বিআরটিসিতে যুক্ত হচ্ছে ২০০ বাস What's New Life ব্রেন স্ট্রোক কেন হয়? What's New Life নারায়ণগঞ্জ মাতালেন অপু বিশ্বাস What's New Life একসময়ে বাংলা ছবি দেখে বড় হয়েছি : নওয়াজউদ্দিন সিদ্দিকি What's New Life ইলিশ রক্ষায় ২২ দিন মাছ ধরায় নিষেধাজ্ঞা বাংলাদেশে What's New Life
প্রথম পাগড়িধারি হিসেবে মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তা বাহিনীতে পাঞ্জাবের যুবক

আর্য নন, শিখ তিনি। তাই যোগ দেওয়া যাবে না মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তা বাহিনীতে। তবে শেষ অবধি বৈতরনী পার করলেন এই শিখ তরুণ। প্রথম শিখ পাগড়িধারী অফিসার পদে যোগ দিলেন ডোনাল্ড ট্রাম্পের নিরাপত্তা বাহিনীতে। চিরকালই মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তা বাহিনীতে যোগ দেওয়ার স্বপ্ন ছিল উত্তর প্রদেশের কানপুরের বাসিন্দা অনসদীপ সিং ভাটিয়ার। তবে তাঁকে জানানো হয়, সেখানে যোগ দিতে গেলে চেহারার পরিবর্তন করতে হবে তাঁকে। এই নির্দেশের বিরোধীতা করে আলাদতের দ্বারস্থ হন অনসদ্বীপ, এবং শেষে তাঁর পক্ষেই রায় দেয় আদালত। এরপর মার্কিন যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণ শেষ করে গত সপ্তাহেই কাজে যোগ দিয়েছেন অনসদীপ।১৯৮৪ সালে শিখ বিরোধী দাঙ্গার সময় কানপুর থেকে লুধিয়ানায় পালিয়ে আসেন অনসদীপের পরিবার। দাঙ্গার শিকার হন তাঁর পরিবারও। বিয়ের ঠিক এক সপ্তাহ আগে মৃত্যু হয় তাঁর ছোট কাকার। আহত হন তাঁর বাবা দেবেন্দ্র সিং। এরপর ২০০০ সালে মাত্র ১০ বছর বয়সে বাবার সঙ্গে লন্ডনে আসেন অনসদীপ। চিরকালই মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তা বাহিনীতে যোগ দেওয়ার স্বপ্ন ছিল অনসদীপের। তবে তাঁকে জানানো হয়, সেখানে যোগ দিতে গেলে চেহারার পরিবর্তন করতে হবে তাঁকে। এরপরেই আদালতে যাওয়া, এবং মামলায় জয়।

মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তা দপ্তরে যোগদানের আগেও বেশ কিছু জায়গায় কাজ করেছেন তিনি, তবে সবসময়ই অন্য কিছু করার কথা ভাবতেন অনসদীপ, তাঁর দাদা কনবলজিৎ সিং ভাটিয়া বলেন, প্রথমে বিমানবন্দর নিরাপত্তা বাহিনীতে কয়েকদিন কাজ করেন, এরপর মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তা বাহিনীতে যোগ দেওয়ার জন্য একটি পরীক্ষা হয়, এবং প্রশিক্ষণও চলে কয়েক সপ্তাহ। এরপরই বাহিনীতে যোগ দেন তিনি।

প্রথম পাগড়িধারি হিসেবে মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তা বাহিনীতে পাঞ্জাবের যুবক
Manmarziyaan Love Sonia
What's New Life