Latest News

পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে ভারত What's New Life কঙ্গনা, করণ, একতা, আদনান পদ্মশ্রী পাচ্ছেন একঝাঁক বলি তারকা What's New Life “সাপ্তাহিক লগ্নফল” ২৬ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি What's New Life 'মারাত্মক পরিস্থিতির' মুখোমুখি চীন শি জিনপিং-এর সতর্কবার্তা What's New Life ছবিতে ওমরকে চিনতেই পারছি না : ট্যুইটে দুঃখ প্রকাশ মুখ্যমন্ত্রীর What's New Life এবার দূষণ ঠ্যাকাবে স্মার্ট মাস্ক What's New Life আগামী ৩১ জানুয়ারী ও ১ ফেব্রুয়ারী ব্যাঙ্ক ধর্মঘট What's New Life সিএএ-এর বিরুদ্ধে প্রস্তাব পাস রাজস্থানের বিধানসভায় What's New Life ভারত থেকে আসামকে আলাদা করার পরিকল্পনা শাহীনবাগ মাস্টারমাইন্ডের What's New Life Audit & Assurance Conclave organized by The Institute of Chartered Accountants of India (ICAI) – Eastern India Regional Council (EIRC) What's New Life

চেয়ারম্যান পদ থেকে অনুপম খেরের পদত্যাগ

পুণার ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেন অনুপম খের। কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠৌরকে লেখা এক চিঠিতে নিজের পেশাগত কারণে ব্যস্ততার কথা বলে এই পদ থেকে অব্যাহতি চেয়েছেন প্রবীণ অভিনেতা। অনুমপ জানিয়েছেন, একটি আন্তর্জাতিক টিভি শোয়ের জন্য আগামী তিন বছর তাঁকে মার্কিন যুক্তরাষ্ট্রে থাকতে হবে। আর এ জন্যই এফটিআই-এর ‘গুরু দায়িত্ব’ থেকে তিনি সরে যেতে চান।

৩০ অক্টোবরের ওই পদত্যাগপত্রে অনুমপ লিখেছেন, “পূর্বতন তথ্য ও সম্প্রচারমন্ত্রী শ্রীমতী স্মৃতি ইরানি আমাকে যখন এই পদে নিয়োগ করেছিলেন, তখনই জানিয়েছিলাম যে একটি আন্তর্জাতিক টিভি শোয়ের জন্য আমাকে মাস ছয়েক আমেরিকায় থাকতে হবে। কিন্তু, সাম্প্রতিকতম খবর অনুযায়ী, সেই শো-এর সূচি আরও চার মাস দীর্ঘায়িত হয়েছে। এর ফলে ২০১৮ থেকে ২০১৯-এর মধ্যে আমাকে ৯ মাস আমেরিকায় থাকতে হবে এবং এরপর অনুরূপ কাজের জন্য প্রায় বছর তিনেক আমাকে সে দেশেই থাকতে হবে”। এই প্রবীণ অভিনেতা আরও জানিয়েছেন, সক্রিয়ভাবে কাজ না করতে পারলে পুণা ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের ছাত্রদের ও পরিচাল পর্ষদের প্রতি অন্যায় করা হবে। আর সে কারণেই তাঁর প্দত্যাগপত্র গ্রহণ করার অনুরোধ করেছেন অনুপম। ‘নোটিশ পিরিয়ডে’র মধ্যেই সরকার যাতে এফটিটিআই-এর জন্য যোগ্য ব্যক্তিকে বেছে নেয়, সে কথাও জানিয়েছেন এই বিশিষ্ট অভিনেতা।

কাকতালীয়ভাবে, এফটিটিআই-এর দায়িত্ব পাওয়ার পর অনুপম খেরের ডাকা প্রথম বৈঠকের দিনই তিনি পদত্যাগপত্র পাঠিয়েছেন। উল্লেখ্য, মঙ্গলবার (গতকাল) মুম্বইতে এফটিটিআই-এর বৈঠক হয় এবং এই বৈঠক ডাকার জন্য অনুপমকে সুনির্দিষ্টভাবে অনুরোধ করেছিল কেন্দ্রীয় সরকারই। অ্যাকাডেমিক কাউন্সিল, গভর্নিং কাউন্সিল এবং স্ট্যান্ডিং ফিনান্স কমিটি পুনর্গঠনের উদ্দ্যেশেই এই বৈঠক ডাকা হয়েছিল। ওই বৈঠকে সতীশ কৌশিককে এফটিটিআই সোসাইটির ভাইস প্রেসিডেন্ট পদে এবং প্রযোজক বি.পি. সিং-কে গভর্নিং কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ও অ্যাকাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান পদে নিয়োগ করা হয়েছে।

Facebook Comments

KOLKATA WEATHER
Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Urojahaj Sanjhbati The Body Dabangg 3 Mardaani 2 Knives Out
What's New Life