Latest News

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা🦠 আক্রান্ত হয়েছেন ২২,৭৭১ What's New Life দেশের ৬ শহর থেকে কোনও বিমান আসবে না কলকাতা বিমানবন্দরে What's New Life বাঁধাকপি মুসুর দিয়ে ধোকার ডালনা What's New Life পশ্চিমবঙ্গে করোনা🦠 আক্রান্তের সংখ্যা ছাড়ালো ২০,০০০ মৃত ৭০০ পার What's New Life ৪.৭ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠলো দিল্লি What's New Life 🇵🇰 পাকিস্তানে বাস-ট্রেন সংঘর্ষে নিহত অন্তত ২০ শিখ তীর্থযাত্রী What's New Life 🦠করোনা আক্রান্ত লকেট চ্যাটার্জী, জানালেন ট্যুইটে What's New Life 🇷🇺 রাশিয়ার ভ্লাদিভোস্তক শহরকে নিজেদের বলে দাবি করল চীন 🇨🇳 What's New Life সিডিএসকে নিয়ে লাদাখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী What's New Life দুষ্কৃতীদের সঙ্গে এনকাউন্টারে নিহত ৮ উত্তরপ্রদেশের পুলিশকর্মী What's New Life

‘বিরক্ত’ জেমস

প্রয়াত কিংবদন্তি ব্যান্ড সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু এবং গুরু খ্যাত জেমস বাংলাদেশের রক সঙ্গীতের দুই দিকপাল। আইয়ুব বাচ্চু এখন প্রয়াত। তিনি যে ঘুমন্ত শহরকে জাগাবেন বলে একদিন রুপালি গিটার হাতে অলিগলিতে ঘুরে বেরিয়েছেন, সেই শহরেই আজ চিরদিনের মতো ঘুমিয়ে আছেন আইয়ুব বাচ্চু।
আইয়ুব বাচ্চু ও জেমস তারা দুইজন দীর্ঘ সময় ধরে বাংলাদেশের রক মিউজিককে সুস্থ প্রতিযোগিতার মাধ্যমে তুলে ধরেছেন।
আইয়ুব বাচ্চুর মৃত্যুতে একটু ভিন্নভাবে শোক প্রকাশ করেন জেমস। একজন সত্যিকারের লেজেন্ডের মৃত্যুতে আরেকজন কিংবদন্তির শ্রদ্ধা ও হৃদয় নিসৃত ভালোবাসা প্রকাশ পেয়েছে তার নিজস্বভাবে।

বড় ভাই হারিয়ে, বন্ধু হারিয়ে, বরগুনার একটি কনসার্টে অঝর ধারায় কেঁদেছিলেন জেমস। সেদিন মঞ্চে উঠেই আইয়ুব বাচ্চুর সঙ্গে নিজের পুরনো স্মৃতির ঝুঁড়ি খুলে বসেন ‘নগরবাউল’। জেমস যখন এই কথাগুলো বলছিলেন তখন তাঁর গলা ধরে আসছিল।
নিজেকে নিয়ন্ত্রণ করে বলেন, ‘আজকের অনুষ্ঠান হোক এটাই চাইছিলাম না। কিন্তু বাচ্চু ভাইয়েরই একটা কথা মনে পড়ে গেল। একটা গল্প বলি। আমি আর বাচ্চু ভাই তখন একসঙ্গে আড্ডা দিতাম। অনেক আগে একটা শোতে হাস্যোজ্জ্বল বাচ্চু ভাই বলেছিলেন, যাই হোক- দ্য শো মাস্ট গো অন! আজও অন। আমি চেষ্টা করছি।’

ওই বলেই শোকের সমুদ্রে দাঁড়িয়ে সুর তুলেছিলেন জেমস।
সেদিনের পর অতিকথনে এবং আবেগপ্রবণ বিশ্বাসী কিছু মানুষ রটনা রটিয়েছেন। এই ঘটনার পর তারা রটিয়েছেন যে জেমস এই কনসার্ট থেকে প্রাপ্ত ৮ লাখ টাকা আইয়ুব বাচ্চুর নামে এতিমখানায় দান করেছেন। যে গুজবে প্রচণ্ড ‘বিরক্ত’ জেমস।
এই ঘটনায় জেমসের মুখপাত্র রুবাইয়্যাত ঠাকুর রবিন জানিয়েছেন, এই খবরটি পুরোটিই বানোয়াট ও ভিত্তিহীন। তিনি বলেন, ‘জেমস ভাই খুবই বিরক্ত এ রকম খবরে’।
তিনি আরও বলেন, এ রকম গুজবের জন্মদানকারীরা কখনোই বাচ্চু ভাই এবং জেমস ভাইয়ের ভক্ত হতে পারেন না।
উল্লেখ্য, গত ১৮ অক্টোবর সকাল ১০টার দিকে শেষ নি:শ্বাস ত্যাগ করেন আইয়ুব বাচ্চু। যে ঘুমন্ত শহরকে জাগাবেন বলে একদিন রুপালি গিটার হাতে অলিগলিতে ঘুরে বেরিয়েছেন, সেই শহরে আজ চিরদিনের মতো ঘুমিয়ে রয়েছেন কিংবদন্তি সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চু।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life