Latest News

জর্জ টেলিগ্রাফ গ্রুপের শতবর্ষে উন্মোচন হলো জর্জ টেলিগ্রাফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের What's New Life JIS Grouphosts CII-organized Brand Conclave as its Education Partner Biggest brand management workshop in Indiato address critical issues in modern era What's New Life নাইজেরিয়ায় কৃষকদের ওপর সশস্ত্র হামলা, নিহত ১১০ What's New Life Kolkata gets its affordable Medicine store Generic Aadhaar when the world gets hit with Second Covid-19 Wave What's New Life সাপ্তাহিক লগ্নফল - ২৯ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর What's New Life শান্তিপূর্ণ ভাবেই সম্পন্ন হলো জম্মু-কাশ্মীরের ‘ডিডিসি’ ভোটগ্রহণ What's New Life আবার বাড়লো পেট্রল ও ডিজেলের মূল্য What's New Life 🇧🇩 পদ্মাসেতুতে ৩৯তম স্প্যান ‘টু-ডি’ বসানোর কাজ শুরু What's New Life দেশের দৈনিক কোভিড আপডেট ২৮ নভেম্বর ২০২০ What's New Life নাগাল্যান্ডের প্রত্যন্ত গ্রামে মাটি খুঁড়লেই উঠে আসছে হীরের টুকরো What's New Life
www.webhub.academy

আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাস-মিনিবাসের কর মকুব

রাজ্যের বেসরকারি বাস-মিনিবাস সংগঠনের জন্য সুখবর। এবার কর মকুবের সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাস, মিনিবাসের কর মকুব। মোটর ভেহিক্যাল অ্যাডিশনাল করও মকুব করা হল। পারমিট ফিও মকুবের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
করোনা সংক্রমণ রুখতে মার্চের শেষ থেকেই লকডাউন জারি করা হয়। সেই সময় বন্ধ ছিল বাস, মিনিবাস পরিষেবা। তারপর ধীরে ধীরে চালু হয় বাস পরিষেবা। কিন্তু তাতেও বেঁধে দেওয়া হয় যাত্রীসংখ্যা। তার ফলে বাসমালিকদের দাবি, লাভ তো হচ্ছেই না। পরিবর্তে আয়ও তলানিতে ঠেকেছে। তার উপর আবার পেট্রলের মূল্যবৃদ্ধিতেই নাজেহাল দশা। বারবার বাসভাড়া বৃদ্ধির দাবি জানিয়েছিলেন তাঁরা। সেই দাবি নিয়ে পরিবহণ মন্ত্রীর সঙ্গেও বৈঠক হয়। তবে তা সত্ত্বেও সেই দাবি মানতে নারাজ ছিল রাজ্য সরকার।

তাই ১৫ হাজার টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে তাতে কোনও লাভ নেই বলেই বারবার বাসমালিক সংগঠনের তরফে জানানো হয়। রাস্তায় বাস তুলনামূলকভাবে কম নামানোর সিদ্ধান্ত নিয়েছিলেন বাসমালিকরা। তাতে রীতিমতো বিরক্ত হন মুখ্যমন্ত্রী। যাত্রী পরিষেবা না দেওয়া হলে ওই বাস রাজ্য সরকার অধিগ্রহণ করবে বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। তারপর যদিও রাস্তায় নামে বেশি সংখ্যক বাস। স্বাভাবিকভাবেই বাসের সংখ্যা বাড়ায় কিছুটা হলেও রেহাই মেলে করোনা আতঙ্ক নিয়েও অফিসমুখী যাত্রীদের।

বৃহস্পতিবার যদিও বেসরকারি বাস এবং মিনিবাস সংগঠনের পাশেই দাঁড়ালেন মুখ্যমন্ত্রী। নবান্নে তাঁর উপস্থিতি আলাপন বন্দ্যোপাধ্যায়  জানান, আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাস, মিনিবাসের কর মকুব। মোটর ভেহিক্যাল অ্যাডিশনাল করও মকুব করা হল। পারমিট ফিও মকুবের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী জানান, ওই ১৫ হাজার টাকার পরিবর্তে বাসমালিকরা কর মকুবের দাবি জানিয়েছিলেন। সেই অনুযায়ী কর মকুবেরই সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। এই সিদ্ধান্তে বাসমালিক সংগঠনগুলি খুশি হবে বলেই আশা করা হচ্ছে।

Facebook Comments

KOLKATA WEATHER
www.webhub.academy
Laxmi Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life