Latest News

সাপ্তাহিক লগ্নফল - ৫ থেকে ১১ জুলাই What's New Life স্পন্সর চীনা কোম্পানি, সেরা অভিনেতার পুরস্কার ফেরারেল জিৎ What's New Life দেশের ৬ শহর থেকে কোনও বিমান আসবে না কলকাতা বিমানবন্দরে What's New Life দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা🦠 আক্রান্ত হয়েছেন ২২,৭৭১ What's New Life বাঁধাকপি মুসুর দিয়ে ধোকার ডালনা What's New Life পশ্চিমবঙ্গে করোনা🦠 আক্রান্তের সংখ্যা ছাড়ালো ২০,০০০ মৃত ৭০০ পার What's New Life ৪.৭ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠলো দিল্লি What's New Life 🇵🇰 পাকিস্তানে বাস-ট্রেন সংঘর্ষে নিহত অন্তত ২০ শিখ তীর্থযাত্রী What's New Life 🦠করোনা আক্রান্ত লকেট চ্যাটার্জী, জানালেন ট্যুইটে What's New Life 🇷🇺 রাশিয়ার ভ্লাদিভোস্তক শহরকে নিজেদের বলে দাবি করল চীন 🇨🇳 What's New Life

যুক্তরাষ্ট্রের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সুদৃঢ় হবে

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া বার্নিকাট বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের প্রশংসা করেন। তিনি বলেন, বাংলাদেশ শিল্প-সংস্কৃতিতে অত্যন্ত সমৃদ্ধ। সংগীত ও সংস্কৃতিকে পুঁজি করে বাংলাদেশ পর্যটন শিল্পে সম্ভাবনার উজ্জ্বল দ্বার উন্মোচন করতে পারে। বাংলাদেশে অবস্থানকালীন সময়কে মধুর উল্লেখ করে তিনি এ দেশের জনগণের আতিথেয়তায় সন্তোষ প্রকাশ করেন।

বুধবার ৩১শে অক্টোবর জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র সাথে তার সংসদের কার্যালয়ে বিদায়ী সাক্ষাত করে একথা বলেন তিনি।
সাক্ষাৎকালে তারা সংসদীয় কার্যক্রম, নির্বাচন প্রক্রিয়া, বাংলাদেশের উন্নয়ন, নারী ক্ষমতায়ন, পর্যটন শিল্পসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। মার্শিয়া বার্নিকাট সফলভাবে জাতীয় সংসদ পরিচালনা করায় স্পিকারকে অভিনন্দন জানান। এ সময় সফলতার সাথে প্রায় চার বছর বাংলাদেশে দায়িত্ব পালন করায় স্পিকার রাষ্ট্রদূতের ভূমিকার প্রশংসা করেন।

স্পিকার বলেন, দশম জাতীয় সংসদ ছিল অনন্য।
এ সংসদের মেয়াদে ২০১৭সালে একই বছরে ১৩৬তম আইপিইউ ও ৬৩তম সিপিএ এ দু’টি আন্তর্জাতিক সম্মেলন সফলভাবে আয়োজন করেছে বাংলাদেশ। আইন প্রণয়নেও এ সংসদের অর্জন অসামান্য।
এছাড়া ২৩জন সরাসরি নির্বাচিতসহ সংরক্ষিত ৫০জন মোট ৭৩ জন নারী সংসদ সদস্য দশম সংসদে ভূমিকা রেখেছে যা নারী ক্ষমতায়ন অগ্রযাত্রায় মাইলফলক। ভবিষ্যতে নেতৃত্ব ও রাজনীতিতে নারীর অংশগ্রহণ আরও বৃদ্ধি পাবে বলে তিনি আশা প্রকাশ করেন।
যুক্তরাষ্ট্রের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক দীর্ঘদিনের। ভবিষ্যতে এ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life