Latest News

প্রয়াত বর্ষীয়ান অভিনেতা জগদীপ জাফরী What's New Life কাশ্মীরে জঙ্গী হামলায় পরিবার সহ নিহত বিজেপি নেতা ওয়াসিম বারি What's New Life কাল থেকে কড়া লকডাউন, দেখে নিন কলকাতার কন্টেনমেন্ট জোনের তালিকা What's New Life গান্ধী পরিবারের তিনটি ট্রাস্টের তদন্তের জন্য স্বরাষ্ট্র মন্ত্রকের কমিটি গঠন What's New Life দেশজুড়ে করোনায়🦠আক্রান্ত বেড়ে ৭,৪২,৪১৭ মৃত ২০,৬৪২ What's New Life এনকাউন্টারে খতম গ্যাংস্টার বিকাশ দুবে ঘনিষ্ঠ What's New Life 🇺🇸 আনুষ্ঠানিক ভাবে ডব্লিউএইচও সঙ্গ ছাড়লো মার্কিন যুক্তরাষ্ট্র What's New Life 🏏 মহারাজের ৪৮শে পা What's New Life প্রয়াত বর্ষীয়ান অভিনেতা অরুণ গুহঠাকুরতা What's New Life ৩০% কমিয়ে দেওয়া হল নবম-দ্বাদশ শ্রেণির সিবিএসই-র পাঠক্রম What's New Life

আমফান ক্ষতিগ্রস্ত এলাকায় পরিদর্শন করতে কলকাতায় এসে পৌঁছালো কেন্দ্রীয় প্রতিনিধি

২০ মে ঘূর্ণিঝড় আমফান হয়ে যাওয়ার পর কেটে গিয়েছে দুই সপ্তাহ। এরমধ্যে মুখ্যমন্ত্রী কেন্দ্রকে বারবার সাহায্যের দাবি জানালেও প্রধানমন্ত্রী এসে ঘুরে যাওয়া এবং আর্থিক অনুদান ঘোষণা ছাড়া আর কিছু করেননি, এমনটাই অভিযোগ শাসক দল তৃণমূলের। ইতিমধ্যেই বুধবার মুম্বইয়ে আছড়ে পড়েছে ফের এক শক্তিশালী ঘূর্ণিঝড় নিসর্গ। বৃহস্পতিবার বিকেলে পশ্চিমবঙ্গের দুই সপ্তাহ আগে ঘটে যাওয়া ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি হিসেব-নিকেশ করতে রাজ্যে আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। যা দেখে শাসকদলের অনেকেই বলছেন, মুম্বইয়ে ঘূর্ণিঝড় এল বলেই তারপর পশ্চিমবঙ্গের দিকে নজর দিল কেন্দ্র। মুখ্যমন্ত্রী যে বারবার আজ কেন্দ্রের তরফে রাজ্যকে বঞ্চনার অভিযোগ করেন, এই ঘটনার প্রমাণ এখানেই।
নবান্ন সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার বিকেলেই এই প্রতিনিধি দল কলকাতা বিমানবন্দরেদল চলে আসবে। আমফান ক্ষতিগ্রস্ত এলাকায় ঘুরে ক্ষয়ক্ষতির পরিমান দেখতেই বাংলায় আসছেন তারা। বেশ কয়েকটি দলে ভাগ হয়ে তারা ক্ষতিগ্রস্ত এলাকাগুলি ঘুরে দেখবেন। প্রতিটি দলে চার জন করে সদস্য থাকবেন বলে জানা গিয়েছে। শুক্রবার তাঁরা দুই ২৪ পরগণা পরিদর্শনে যাবেন। তারপর দিন, অর্থাত্‍ শনিবার বিকেলের মধ্যেই দিল্লি ফিরে যাবেন। যদিও এই দলের সম্পূর্ণ সফর সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে এটা জানা গিয়েছে যে, এই কেন্দ্রীয় দলের যে সমীক্ষা তার উপর ভিত্তি করেই রাজ্যের ভাগ্যে কেন্দ্রীয় বরাদ্দ ঘোষণা হবে। কতটা প্রয়োজন সেটা বুঝে রাজ্যকে ওই বরাদ্দ করা হতে পারে। এই জন্য ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী দুই ২৪ পরগণার জেলাপ্রশাসনকে নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় দলকে বিস্তারিত সব পরিদর্শন ও তথ্য দেওয়ার জন্য।

প্রসঙ্গত উল্লেখ্য, ইতিমধ্যেই কেন্দ্রের তরফ থেকে এক হাজার কোটির আগাম সহায়তা করা হয়েছে। সেই টাকা রাজ্যের হাতে চলেও এসেছে। কিন্তু রাজ্য সরকারের দাবি, আমফানের জেরে যে ক্ষতি হয়েছে, তার মূল্য কমপক্ষে এক লক্ষ কোটি টাকা।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life