Latest News

সাপ্তাহিক লগ্নফল- ১৯ থেকে ২৫ জানুয়ারি What's New Life ঢাকার দুই সিটি নির্বাচনে ভোটগ্রহণ ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি What's New Life চীন-মিয়ানমার ৩৩টি চুক্তি স্বাক্ষর What's New Life পুলিশি জেরায় জেরবার বিজেপি নেতা মুকুল রায় What's New Life পুতিন বিরোধী বিক্ষোভের ডাক রাশিয়ায় What's New Life দাবানলের পর অস্ট্রেলিয়ায় এবার বন্যার শঙ্কা What's New Life ‘আমি দাঁড়াতাম না ‘টুকরে টুকরে গ্যাং’য়ের পাশে, যারা দেশ ভাগ করতে চায় : কঙ্গনা রানাউত What's New Life ৩ মাসের জন্য ন্যাশনাল সিকিউরিটি অ্যাক্টের আওতায় দিল্লি What's New Life কাশ্মীরে ‘অজ্ঞাত রোগে’ আক্রান্ত হয়ে অন্তত ১০ শিশুর মৃত্যু What's New Life দ্বিতীয় ম্যাচে জয় ফিরে সমতায় টিম ইন্ডিয়া What's New Life

অনুমতি দেয় নি কংগ্রেস সরকার জঙ্গী ঘাটিতে অভিযান চালানোর : বি.এস ধানোয়া

বিস্ফোরক মন্তব্য করে বসলো প্রাক্তন বায়ুসেনা প্রধান বি.এস ধানোয়া। একটি কলেজের ছাত্রদের উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে বলেন, ২৬/১১ ঘটনার পর সেই সময়ের কংগ্রেস সরকার জঙ্গী ঘাটিতে অভিযান চালানোর কোনও রকম অনুমতি দেয় নি। প্রাক্তন বায়ু সেনা প্রধান বি এস ধানোয়া জানায়, আমরা ২০০১ সালের থেকেই প্রস্তুত ছিলাম, কারণ জম্মু কাশ্মীরের বিধানসভা হামলার পর থেকেই জঙ্গী ঘাটি দমন করার জন্য একেবারে আমরা প্রস্তুত ছিলাম। পরে এর জন্য আমরা অনুমতিও চেয়েছিলাম। কিন্তু আমরা তখন সেই ততকালীন সরকারের কাছ থেকে পাই নি। এমনকি যদি দেখা যায় ২৬/১১ হামলার পরেও জঙ্গী ঘাটিতে অভিযান চালানোর জন্য অনুমতি চেয়েছিলাম, কিন্তু তা নাকোচ করে দেওয়া হয় সরকারের তরফ থেকে। তিনি এখানেই শেষ করেন না, তিনি বলেন যখন মুম্বাই হামলা হয়েছিল তখন আমি নিজে সেই জঙ্গী ঘাটি গুলো সনাক্ত করেছিলাম। কিন্তু সরকারের অনুমতির অভাবে কাজ করতে পারি নি। তবে তিনি একেবারে শেষে বলেছিলেন কাউকে ইঙ্গিত না করে, কাউকে দোষারোপ না করে, তিনি বলেন আমরা এটা কখনই বলব না যে সরকারের ইচ্ছা ছিল না।

আসলে সেই সময় পরিস্থিতি এমন পর্যায়ে চলে গিয়েছিল, যেটা রাজনৈতিক সিদ্ধান্তে পরিণত হয়ে গিয়েছিল। সেই সময় জাতীয় স্তরের নেতারা যা সিদ্ধান্ত করবে তার ওপরে ভিত্তি করেই আমাদের পদক্ষেপ নিতে হত। এর সাথে তিনি বলেন, আমরা সেই সময় একেবারে প্রস্তুত ছিলাম, আর প্রশ্নটা সেখানেই আমরা আমাদের জায়গায় ঠিক আছি কিনা? সেই সময় যদি আক্রমণ করা যেতো তাহলে তা খুব সহজ হত। কারণ পাকিস্তানের কাছে তখন উন্নত মানের যুদ্ধবিমান পর্যন্ত ছিল না।

Comments

KOLKATA WEATHER
Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Urojahaj Sanjhbati The Body Dabangg 3 Mardaani 2 Knives Out
What's New Life