Latest News

🍽️ Zing Restaurants launches Asia! Asia! Asia!’s delivery vertical What's New Life মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন 🇧🇩 প্রধানমন্ত্রী হাসিনার What's New Life Lakshmi Ratan Shukla donates entire IPL 2021 Commentary fees to WB CM’s Relief Fund What's New Life রাজ্যে হিংসায় মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা আর্থিক সাহায্যের ঘোষণা What's New Life AMINIA 🍽️ OPENS A NEW DELIVERY OUTLET What's New Life 🇧🇩 করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট নিয়ে দুশ্চিন্তায় বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী What's New Life মেদিনীপুরে কেন্দ্রীয় মন্ত্রী ভি. মুরালিধরনের কনভয়ে হামলা What's New Life পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্য়ে আসছে স্বরাষ্ট্রমন্ত্রকের চার প্রতিনিধির দল What's New Life শোপিয়ানে নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে খতম তিন জঙ্গী What's New Life দেশের দৈনিক কোভিড🦠 আপডেট ৬ মে ২০২১ What's New Life
Home Chef

করোনা ভাইরাসে মৃতদের ভয়াবহ চিত্র রায়পুরের হাসপাতালে

সারি সারি স্ট্রেচারে রয়েছে মৃতদেহ। মর্গের ভেতরে জায়গা না হওয়ায় রাখা হচ্ছে স্তূপ করে। প্রাণঘাতী করোনা ভাইরাসে নিহতদের এই ভয়াবহ চিত্র উঠে এসেছে এক ভিডিয়োতে। ঘটনাটি ছত্তিসগড় রাজ্যের রাজধানী রায়পুরের। রায়পুরের সবচেয়ে বড় সরকারি হাসপাতালের মর্গের ভেতরে ও বাইরে করোনায় মৃতদের এভাবে রাখা হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল ভারত। তার মধ্যে অন্যতম ছত্তিসগড়। সেখানকার পরিস্থিতির কতটা অবনতি হয়েছে, তা বুঝিয়ে দিচ্ছে এই ছবি।

রায়পুরে রয়েছে ভিমরাও অম্বেডকর মেমোরিয়াল হাসপাতাল। মহামারির শুরু থেকেই সেখানে করোনা রোগীদের চিকিৎসা করা হচ্ছে। যদিও সেখানকার স্বাস্থ্যকর্মীরা বলছেন, এই পরিস্থিতি প্রথমবারের জন্য তৈরি হয়েছে সেখানে। ছত্তিসগড়ে গত কিছুদিন ধরে রোজ আক্রান্ত হচ্ছেন ১০ হাজারের বেশি মানুষ। দৈনিক মৃত্যুও বাড়ছে।

রায়পুরের প্রধান স্বাস্থ্য অফিসার মীরা বাঘেল বলেছেন, কেউ ভাবিনি একবারে এত লোক মারা যাবেন। সাধারণত যা মৃত্যু হয়, তার জন্য প্রয়োজনীয় শীতলীকরণ যন্ত্র রয়েছে। মৃত্যু বেড়ে যখন ১০-২০তে পৌঁছল, আমরা তার ব্যবস্থা করলাম। তারপরই মৃত্যু ৫০-৬০ ছাড়াল। এত কম সময়ে এত দেহ এক সঙ্গে রাখার ব্যবস্থা করা কি সম্ভব?

শুধু হাসপাতালের বাইরে দেহ পড়ে থাকা নয়, শবদাহ নিয়েও সমস্যা দেখা দিচ্ছে ছত্তিসগড়ের বিভিন্ন শহরে। সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, রায়পুর শহরে রোজ দাহ হচ্ছে ৫৫ এরও বেশি দেহ। যার মধ্যে অধিকাংশ করোনা রোগীর দেহ। এই সমস্যার মোকাবিলার জন্য সেখানকার রাজ্য সরকারের তরফে শহর এলাকায় দ্রুত বৈদ্যুতিক চুল্লি তৈরির নির্দেশ দেওয়া হয়েছে।

Facebook Comments

www.webhub.academy
April 18, 2021

রায়পুরের কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড, নিহত অন্তত ৪

করোনার দ্বিতীয় ধাক্কায় কাবু গোটাদেশ। এরই মধ্যে ফের বিধ্বংসী অগ্নিকান্ডে জেরবার ছত্তিশগড়ের রাজধানী..

April 8, 2021

মাওবাদীদের হাত থেকে মুক্তি কোবরা জওয়ানের

৩ এপ্রিল ছত্রিশগড় বিজাপুরে মাওবাদীদের আক্রমণে ২৩ জন সেনা শহীদ হয়। সেইসঙ্গে কোবরা..

April 5, 2021

নিরাপত্তারক্ষী বাহিনীর উপর হামলার নেতৃত্বে মাওবাদী কমান্ডার হিডমা

গত শনিবার ছত্রিশগড়ে নিরাপত্তারক্ষী বাহিনীর উপর নৃশংস হামলা চালায় মাওবাদীরা। মাওবাদীদের এনকাউন্টারে গিয়ে..

April 5, 2021

'নকশালদের শেষ করতে সরকার বদ্ধপরিকর': স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

ছত্রিশগড়ের সুকমা-বিজাপুর সীমানায় মাওবাদীদের সঙ্গে লড়াইয়ে শহীদ হয়েছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর ২২ জন..

April 4, 2021

ছত্তিশগড়ে মাওবাদী সংঘর্ষে ২২ জওয়ান শহীদ, আহত ৩১

ছত্তিশগড়ে মাওবাদী হামলায় ২২ জওয়ান শহীদ হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩১..

February 16, 2021

মধ্যপ্রদেশে বাস খালে পড়ে নিহত ৪৫

মধ্যপ্রদেশে রাজধানী ভুপাল থেকে ৫৬০ কিলোমিটার দূরে সিধি জেলায় মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) এ..

KOLKATA WEATHER
www.webhub.academy
Laxmi Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati