Latest News

The beginning of the glamorous journey of Rubaru Mr. and Miss India 2019 What's New Life রাজস্থানে পরিযায়ী পাখির মৃত্যুর সংখ্যা এক সপ্তাহে ছাড়ালো ১০,০০০ What's New Life ফেসবুক, ট্যুইটারকে টেক্কা দিতে আসছে উইকি ট্রিবিউন সোশ্যাল What's New Life পাল্লানওয়ালা সেক্টরে সেনা বহনকারী​ ট্রাকে বিস্ফোরণ What's New Life হংকং পলিটেকনিক বিশ্ববিদ্যালয়কে ঘিরে সারারাত জুড়ে সংঘর্ষ What's New Life শিগগিরই পেঁয়াজের দাম সহনীয় পর্যায়ে চলে আসবে :​ কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক What's New Life কেসারি পনির পোলাও What's New Life রুনা লায়লা ফিচারিং লিজেন্ডস ফরএভার What's New Life A Walk for a Healthy Living What's New Life কোনো পার্থক্য নেই বাগদাদী আর ওয়াইসির মধ্যে : ওয়াসিম রিজভী What's New Life

ড. ইউনূস প্রাণখুলে জানালেন বার্সাকে ঘিরে বাংলাদেশের মানুষের ভালোবাসার কথা

বাংলাদেশের প্রথম নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস বার্সেলোনার মাঠে জার্সি পরে হাস্যোজ্জ্বল মুখে ক্লাবটির দুই কর্মকর্তার সঙ্গে দাঁড়িয়ে আছেন। নিমন্ত্রণ পেয়ে গতকাল মঙ্গলবার ন্যু ক্যাম্পে গিয়েছিলেন ড. ইউনুস। সামাজিক ব্যবসার ধারণা দিতে বার্সেলোনায় যান তিনি। সেখানে তাঁকে উপহার দেওয়া হয় ‘প্রফেসর ইউনূস’ লেখা একটি জার্সিও। আর ড. ইউনূসও প্রাণখুলে জানালেন বার্সাকে ঘিরে বাংলাদেশের মানুষের আগ্রহ আর ভালোবাসার কথা।
ক্লাবে গেলে ইউনূসকে স্বাগত জানান ক্লাবটির ভাইস প্রেসিডেন্ট জোর্দি কার্ডনার এবং ক্লাব ডিরেক্টর ডিডাক লি।
ক্লাবে গিয়ে নিজে বার্সার খেলোয়াড়দের নাম না জানার বিষয়টি স্বীকার করলেও মেসি-নেইমারের প্রতি বাংলাদেশের মানুষের ভালোবাসার কথা ঠিকই কানে আসে বলে জানান ড. ইউনূস।

বুধবার (১৪ নভেম্বর) লা লিগা চ্যাম্পিয়নদের ঘরের মাঠ নু ক্যাম্পে মেসিদের অনুশীলনের সময় হাজির হন। এদিন জেরার্ড পিকে, এরিক আবিদাল, স্যামুয়েল উমতিতির মতো তারকারা ইউনূসের সঙ্গে দেখা করেন।
মেসির স্বাক্ষাতের সময় জানান এমনটাই যে, মেসি-নেইমারের প্রতি বাংলাদেশের মানুষের ভালোবাসার কথা ঠিকই কানে আসে বলে জানান ড. ইউনূস।
ড. ইউনূস বলেছেন, “এখানে আসতে পেরে আমি খুবই রোমাঞ্চিত। বাংলাদেশের সবাই বার্সার ভক্ত। মানুষ এই ক্লাব এবং এর খেলোয়াড় সম্পর্কে সব কিছুই জানেন। এতটা আবেগ বিস্ময়কর। খেলাটা তাদের স্বপ্ন, বিশেষ করে তরুণ প্রজন্মের কাছে। বার্সা মানুষকে একত্রিত করে এবং সেই শক্তি অন্যদের জন্য ভালো ফল বয়ে আনে। তারা (বার্সা) যেটা বলে এটা ‘ক্লাবের চেয়েও বেশি কিছু’ এবং এটাকে কোনো ভাবেই রুখে দেওয়া যাবে না”, বলেন ড. ইউনূস।

ড. ইউনূসকে কাছে পেয়ে আপ্লুত বার্সার ভাইস প্রেসিডেন্ট জোর্দি কার্ডনারও। তিনি বলেন, “ড. ইউনূসের মতো এমন একজন ব্যক্তিত্বকে পেয়ে আমরা সম্মানিত বোধ করছি। তিনি এমন একজন মানুষ যিনি মানবতার জন্য এবং সমাজের প্রয়োজনে অনেক কিছু করেছেন। তিনি আমাদের মতো একটি ক্লাবের প্রতি আগ্রহ দেখিয়েছেন। এটা খুবই গুরুত্বপূর্ণ যে একজন নোবেলজয়ী বার্সা যে ‘ক্লাবের চেয়ে বেশি কিছু’-এর গুরুত্ব অনুধাবন করতে পেরেছেন।”
এ সময় দলটির ভাইস প্রেসিডেন্ট জর্ডি মাস্ত্রে ‘ইউনূস’ লেখা একটি জার্সিও উপহার দেন তাকে। এর পর মেসি-পিকেদের সঙ্গে ফটো সেশনেও অংশ নেন ড. ইউনূস।

গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহম্মদ ইউনূস ২০০৬ সালে বাংলাদেশের হয়ে প্রথমবারের মতো নোবেল জয় করেছিলেন।
এর আগে ২০১৬ সালের জানুয়ারিতে বার্সার আমন্ত্রণে ক্লাবটির স্টেডিয়াম ও জাদুঘর পরিদর্শন করেছিলেন ড. ইউনূস।

Comments

KOLKATA WEATHER
Doctor Sleep Ghoon Bala Terminator: Dark Fate Buro Sadhu Kedara Earthquake And Roller Joker
What's New Life