Latest News

The Ritual of the First Cake Mixing Ceremony sets the mood for Christmas at ibis Kolkata Rajarhat​ What's New Life এনআরসি চালু করা হবে দেশব্যাপী : অমিত শাহ What's New Life Wi-Fi 6 সার্টিফাইড প্রথম রাউটার আসুসের RT-AX88U What's New Life হংকং ইস্যুকে ঘিরে মার্কিন সিনেটে সর্বসম্মতভাবে বিল পাস What's New Life জমি-বাড়ি কেনাবেচায় বাধ্যতামূলক হতে চলেছে আধার কার্ড What's New Life ধর্ষণ মামলা থেকে মুক্তি​ মিলল উইকিলিকস​ প্রতিষ্ঠাতার What's New Life প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত ইডেন গার্ডেন্স What's New Life ‘এক রাতের জন্য কত টাকা নেন?’ কড়া উত্তর স্বস্তিকার What's New Life ইরানে জ্বালানির মূল্যবৃদ্ধি বিরোধী বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর দ্বারা গোটা দেশে​ নিহত​ ১০৬​ What's New Life রাজ্যে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৩ জনের মৃত্যু :​ মমতা বন্দ্যোপাধ্যায় What's New Life

৬ একর দ্বীপ পুরস্কার হিসাবে পেলো দুবাইয়ে ডিজে

আরব আমিরাতের দুবাইয়ে ২০ বছর ধরে বসবাস করছেন এক প্রবাসী। চুক্তিতে কখনও বাড়ি ভাড়া করার চিন্তাও করতে পারেননি তিনি। অথচ ভারতীয় এই প্রবাসী কানাডায় ছয় একর আয়তনের পুরো একটি দ্বীপের মালিক বনে গেছেন। ভারতীয় বংশোদ্ভূত পর্তুগিজ নাগরিক ব্রেন্ডন লোপেস এমিরেটস এনবিডির ডিজিটাল লাইফস্টাইল ব্যাংকের এক প্রতিযোগিতায় অংশ নিয়ে কানাডায় একটি প্রাইভেট দ্বীপ পুরস্কার হিসেবে পেয়েছেন। ২৭ বছর বয়সী চলচ্চিত্র নির্মাতা ও ডিজে ওই দ্বীপের পাশাপাশি এক লাখ আমিরাতি দিরহাম পুরস্কার পেয়েছেন। তিনি যে দ্বীপটি পুরস্কার পেয়েছেন; সেটির আয়তন প্রায় পাঁচটি ফুটবল মাঠের সমান এবং এই দ্বীপটি অবস্থিত কানাডার নোভা স্কোটিয়া অঞ্চলে। অনলাইনে পাওয়া তথ্য অনুযায়ী, বর্তমানে এই দ্বীপের বাজার মূল্য ৫০ হাজার থেকে এক লাখ মার্কিন ডলার। খালিজ টাইমসকে ব্রেন্ডন লোপেস বলেন, আমার নিজস্ব কোনো বাড়ি নেই; এমনকি এজারি চুক্তির ব্যাপারেও আমি জানি না। এখনও আমি বাবা-মায়ের সঙ্গে বসবাস করছি। কিন্তু বর্তমানে আমি পুরো একটি দ্বীপের মালিক। আমি এটি বিশ্বাস করতে পারছি না।

‘আমি এক লাখ আমিরাতি দিরহাম জয়ের পর আমার মাথায় প্রথম চিন্তাটা এসেছিল, সেটি হলো এই অর্থ দিয়ে আমি আত্মীয়-স্বজনদের সহায়তা করবো। কিন্তু দ্বীপের ব্যাপারে এখনও আমি নিশ্চিত নই কি করবো। আমার বয়স মাত্র ২৭ বছর। আমার বয়সী মানুষেরা এরকম একটি পুরো দ্বীপ পেলে কী করবে সেটিও আমার জানা নেই। আমার জীবনের বেশিরভাগ সময়ে নিজের জন্য একটি পুরো কক্ষ কখনও পাইনি।’ লোপেস এখন দ্বীপটি একনজর দেখার জন্য কানাডার নোভা স্কোটিয়া ভ্রমণের পরিকল্পনা করছেন। দ্বীপটি দেখার পর আসলে কি করবেন সেব্যাপারে সিদ্ধান্ত নেবেন তিনি। চলতি বছরের এপ্রিলে আমিরাতের ডিজিটাল লাইফস্টাইল ব্যাংক এমিরেটস এনবিডি ‘লিভে’র সহায়তায় একটি ক্যাম্পেইন শুরু করে। এই ক্যাম্পেইনের অংশ হিসেবে লিভের ব্যবহারকারীদের মধ্যে সর্বোচ্চ লিভিয়ন পয়েন্টধারীদের প্রত্যেক মাসে বাছাই করা হয়। এছাড়াও বিক্ষিপ্তভাবে আরো ১৫ জনকে চূড়ান্ত পর্বের জন্য বাছাই করে কর্তৃপক্ষ। পরে ২০ প্রতিযোগীকে অনুষ্ঠিত হয় চূড়ান্ত পর্ব। এই পর্বে সবাইকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন ভারতীয় বংশোদ্ভূত ওই প্রবাসী।

 

Comments

KOLKATA WEATHER
Doctor Sleep Ghoon Bala Terminator: Dark Fate Buro Sadhu Kedara Earthquake And Roller Joker
What's New Life