Latest News

নন্দীগ্রাম প্রার্থী স্বয়ং মুখ্যমন্ত্রী নিজেই, ঘোষণা সভা থেকে What's New Life 🇸🇩 দারফু সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে ৮৩ What's New Life ঢুকছে উত্তরের হওয়া, বঙ্গে অব্যাহত শীতের দাপট What's New Life কোভিড ভ্যাকসিন নেওয়ার পর উত্তরপ্রদেশে এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু What's New Life দেশের দৈনিক কোভিড🦠 আপডেট ১৮ জানুয়ারি ২০২১ What's New Life রাজ্যের দৈনিক কোভিড🦠 আপডেট ১৭ জানুয়ারি ২০২১ What's New Life কলকাতা মেট্রো 🚇 যাত্রীদের জন্য সুখবর What's New Life পদ্মবিভূষণ উস্তাদ গোলাম মোস্তফা খান প্রয়াত What's New Life তৃণমূলের সহ-সভাপতি পদে শতাব্দী রায় What's New Life 🇧🇩 ৭৮ বাংলাদেশি ইন্টারপোলের লাল তালিকায় What's New Life
www.webhub.academy

মুখ্যমন্ত্রীর চিঠির জবাব শুক্রবার ১১টায় দেবেন রাজ্যপাল জগদীপ ধনকড়

করোনা আবহে শুক্রবার সকালে বোমা ফাটাতে চলেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। বৃহস্পতিবার তার ইঙ্গিত দিয়ে রাখলেন তিনি। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চিঠির সেভাবে পাল্টা জবাব দেন রাজ্যপাল। টুইট করে শুধু বলেছেন, “মুখ্যমন্ত্রীর চিঠি পেয়েছি। তবে সেখানে যা বলা হয়েছে তা একেবারেই ভুল এবং সাংবিধানিকভাবেও দুর্বল। আমি কাল সকল ১১ টায় আমার যা বলার, চূড়ান্তভাবে জানাব। রাজ্যের মানুষের আসল ছবিটা দেখা উচিত।”

রাজ্যে রেশন ব্যবস্থার ‘অনিয়ম’ থেকে কেন্দ্রের পাঠানো টিমকে ‘অসহযোগিতা’র অভিযোগ তুলে গত কয়েক দিন ধরেই মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের সমালোচনা করে চলেছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এদিন রাজ্যপালের বিরুদ্ধে মুখ্যমন্ত্রীর তীব্র ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটেছে। বৃহস্পতিবার বিকেলে রাজ্যপালকে চিঠি দিয়ে বেনজির আক্রমণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

জগদীপ ধনকড়কে দীর্ঘ চিঠি লিখে মমতা বলেন, “আপনি হয়তো ভুলে গিয়েছেন, আমি ভারতের গর্বিত এক রাজ্যের নির্বাচিত মুখ্যমন্ত্রী। আপনি হয়তো এও ভুলে গিয়েছেন যে আপনি একজন মনোনীত রাজ্যপাল। আপনি আমার সরকার বা মন্ত্রিসভার সদস্যদের পরামর্শ বা ইনপুট নাও গ্রহণ করতে পারেন (পশ্চিমবঙ্গে রাজ্যপাল পদের দায়িত্ব নেওয়ার পর যা আপনি আকছার করছেন) কিন্তু ১৯৪৯ সালের ৩১ মে সংবিধান সভায় দাঁড়িয়ে বাবা সাহেব আম্বেদকর যে কথা বলেছিলেন, তা আপনার উপেক্ষা করা উচিত নয়।”

মমতার কথায়, “এ বার আপনি নিজেই বিচার করুন আপনি সংবিধান সম্মত কাজ করছেন কিনা। আপনি যেভাবে আমাকে আক্রমণ করছেন, সরকারের মন্ত্রীদের সমালোচনা করছেন, সাংবাদিক বৈঠক করে সরকারের সমালোচনা করছেন, যে ভাষায় চিঠি লিখছেন তা কতটা রাজ্যপাল সুলভ।”

মুখ্যমন্ত্রীর চিঠির জবাব শুক্রবার ১১টায় দেবেন বলে জানিয়েছেন রাজ্যপাল। তাঁর এই মন্তব্য ঘিরে রাজনৈতিক মহলে তীব্র কৌতুহল সৃষ্টি হয়েছে।

Facebook Comments

KOLKATA WEATHER
www.webhub.academy
Laxmi Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life