Latest News

20-feet-tall Ravana effigy to be burnt on Dussehra by Salt Lake Sanskritik Sansad & Sanmarg in Central Park (Salt LAKE), Kolkata What's New Life ৬টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মোদী What's New Life ফোরাম ফর দুর্গোত্‍সবের পক্ষ থেকে হাইকোর্টে রিভিউ পিটিশন What's New Life আইপিএল ২০২০🏏 চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৭ উইকেটের জয়ী রাজস্থান রয়্যালস What's New Life শক্তিশালী ভূমিকম্প আলাস্কায়, জারি সুনামি অ্যালার্ট What's New Life বাগদান সারলেন সংগীতশিল্পী ইমন চক্রবর্তী সুরকার নীলাঞ্জন ঘোষ What's New Life জার্মানির ফ্রাঙ্কফুর্ট বইমেলার ঐতিহ্যবাহী শান্তি পুরস্কারে পুরস্কৃত হলেন অর্মত্য সেন What's New Life পুজোমন্ডপে প্রবেশ নিষেধ : হাইকোর্ট What's New Life আবারো প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন জ্যাকিন্ডা, ট্যুইটে অভিনন্দন জানালেন মোদী What's New Life দেশের দৈনিক কোভিড🦠 আপডেট ১৯ অক্টোবর ২০২০ What's New Life
www.webhub.academy

গুগল প্লে-স্টোরে ভাইরাসের থাবা

অ্যানড্রয়েড ব্যবহারকারীদের জন্য আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে ‘জোকার’। জানা গেছে, ম্যালওয়্যার ছড়ানো দুর্বৃত্তরা ‘জোকার ম্যালওয়্যার’ ব্যবহার করে স্মার্টফোনের কন্টাক্ট লিস্ট ও ডিভাইসের সব তথ্য হাতিয়ে নিতে পারে। আতঙ্ক সৃষ্টিকারী এই ম্যালওয়্যার এবার অনেক বৈধ অ্যাপের মধ্যেও পাওয়া গেছে। হ্যাকাররা গুগল প্লে-এর প্রতিরোধ ক্ষমতাকে ভেঙে অ্যাপের মধ্যে এই ‘জোকার ম্যালওয়্যার’ ঢুকিয়ে দেয়। এতে কেউ ওই অ্যাপটি ডাউনলোড করলে তার ফোনে এসব ম্যালওয়্যারগুলোও ইনস্টল হয়ে যেত।
সম্প্রতিগুগল প্লে-স্টোরের অসংখ্য অ্যাপে এই ম্যালওয়্যার পাওয়া গেছে। চেক পয়েন্ট টিম জানিয়েছে, গুগলের সিকিউরিটি ফিচার ভালো থাকলেও ‘জোকার ম্যালওয়্যার’ বোঝা কিংবা ধরা খুব কঠিন।

এই ম্যালওয়্যার গুগলের সুরক্ষা স্ক্যানকে বাইপাস করতে এবং ব্যবহারকারীর ডিভাইসে প্রবেশ করতে ‘ড্রপার’ নামে একটি আলাদা কৌশল ব্যবহার করে। ফলে ইতোমধ্যেই গুগল প্লে স্টোর থেকে ৩৪টি অ্যাপ সরিয়ে নিয়েছে। কারণ অ্যাপগুলো জোকার ম্যালওয়ার দ্বারা আক্রান্ত। অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে যদি সেই সমস্ত অ্যাপ থাকে তাহলে তাদের সেই সমস্ত প্রয়োজনীয় ও পছন্দের অ্যাপকে ডিলিট করতে হতে পারে।
জোকার ম্যালওয়্যারটি নতুন নয় তবে সাম্প্রতিক সময়ে অ্যানড্রয়েড অ্যাপ কোম্পানির কাছে মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে এটি। সামান্য কোডের মাধ্যমে এটিকে সনাক্ত করা খুব কঠিন। এছাড়া এই জাতীয় ম্যালওয়্যার গুগলের সুরক্ষা স্ক্যানকে বাইপাস করতে এবং ব্যবহারকারীর ডিভাইসে প্রবেশ করতে ‘ড্রপার’ নামে একটি আলাদা কৌশল ব্যবহার করে।

ইতোমধ্যেই যেসব অ্যাপস মুছে ফেলা হয়েছে

1. All Good PDF Scanner
2. Mint Leaf Message-Your Private Message
3. Unique Keyboard – Fancy Fonts & Free Emoticons
4. Tangram App Lock
5. Direct Messenger
6. Private SMS
7. One Sentence Translator – Multifunctional Translator
8. Style Photo Collage
9. Meticulous Scanner
10. Desire Translate
11. Talent Photo Editor – Blur focus
12. Care Message
13. Part Message
14. Paper Doc Scanner
15. Blue Scanner
16. Hummingbird PDF Converter – Photo to PDF
17. All Good PDF Scanner
18. com.imagecompress.android
19. com.relax.relaxation.androidsms
20. com.file.recovefiles
21. com.training.memorygame
22. Push Message- Texting & SMS
23. Fingertip GameBox
24. com.contact.withme.texts
25. com.cheery.message.sendsms (two different instances)
26. com.LPlocker.lockapps
27. Safety AppLock
28. Emoji Wallpaper
29. com.hmvoice.friendsms
30. com.peason.lovinglovemessage
31. com.remindme.alram
32. Convenient Scanner 2
33. Separate Doc Scanner

Facebook Comments

KOLKATA WEATHER
www.webhub.academy
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life