Latest News

সাপ্তাহিক লগ্নফল – ২৫ থেকে ৩১ অক্টোবর What's New Life জাতীয় পতাকা নিয়ে বিতর্কিত মন্তব্য মেহবুবা মুফতির What's New Life 🇧🇩 আজ সন্ধ্যায় উপকূল অতিক্রম করতে পারে নিম্নচাপ What's New Life হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি কপিল দেব What's New Life ৩ নভেম্বর লঞ্চ করবে Micromax 'in' স্মার্টফোন What's New Life বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ আছড়ে পড়তে চলেছে বাংলায় What's New Life 🇧🇩 বন্ধ নৌ-চলাচল কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় What's New Life পুজোয় বদলালো কলকাতা মেট্রোর 🚇 সময়সূচি What's New Life ভয়াবহ অগ্নিকাণ্ড মুম্বাইয়ের শপিংমলে What's New Life আইপিএল ২০২০🏏 ৮ উইকেযে জয় পেলো হায়দ্রাবাদ What's New Life
www.webhub.academy

মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন অকালী দলের হরসিমরত কউর বাদল 

পাঞ্জাবের অকালি দলের নেত্রী হরসিমরত কউর বাদল বিজেপির জোট ছাড়লেন। হরসিমরত কউর বাদল নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় ইস্তফা দেন কেন্দ্রীয় সরকারের কৃষকবিরোধী আইনের প্রতিবাদে বৃহস্পতিবার। চাষী বিরোধী কোনো সিদ্ধান্তে শরিক তিনি হতে পারবেন না নিজের ইস্তফা পত্রে হরসিমরত জানান।

তিনি বলেন যে তারা চিরকালই কৃষকদের স্বার্থে আন্দোলন করে এসেছেন অকালি দলের দীর্ঘ ইতিহাসের কথা স্মরণ করে। এ ক্ষেত্রে কোনও আপস করা যাবে না কারন চাষীদের বিশ্বাস তাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। এনডিএ সরকারের পাঞ্জাবের স্বার্থে কাজ করে যাবে বলেও তিনি তার ইস্তফা পত্রে আশা প্রকাশ করেন।

কংগ্রেস-সহ বিরোধী নেতৃত্বের অভিযোগ, সরকার জুন মাসে তিনটি কৃষক-বিরোধী অধ্যাদেশ জারি করেছিল।সেখানে কৃষকদের স্বার্থ না দেখে শিল্পপতি, ব্যবসায়ীদের স্বার্থ দেখা হয়েছে। এত দিন অকালি দল তার সমর্থন করছিল। এখন পঞ্জাব-হরিয়ানা থেকে বিভিন্ন রাজ্যের কৃষকরা রাস্তায় নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেছেন। পঞ্জাবে কৃষক সংগঠনগুলি ২৫ সেপ্টেম্বর হরতালের ডাক দিয়েছে।

যদিও ওই বিলগুলি যে মন্ত্রিসভা বৈঠকে পাস হয়েছিল, সেখানে উপস্থিত ছিলেন হরসিমরত। পরবর্তীতে দলের কৃষককর্মী সমর্থকদের চাপে সুর বদল করে এনডিএর অন্যতম পুরনো শরিক শিরোমণি অকালি দল। পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী প্রকাশ সিংহ বাদলের পুত্রবধূ হরসিমরতই ছিলেন ওই রাজ্যের একমাত্র কেন্দ্রীয় মন্ত্রী।

ইস্তফা দেয়ার পর টুইট করে অকালি নেত্রী জানান, কৃষক ‘ভাইবোনদের’ স্বার্থে তার এই সিদ্ধান্ত। হরসিমরতের এই সিদ্ধান্তের পরেও অবশ্য অকালি দলের সভাপতি সুখবীর সিংহ বাদল জানিয়েছেন, মন্ত্রিসভা ছাড়লেও বাইরে থেকে তারা মোদি সরকারকে সমর্থন দিয়ে যাবেন।

Facebook Comments

KOLKATA WEATHER
www.webhub.academy
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life