Latest News

ভারতে নতুন রেকর্ড করোনাভাইরাস🦠 আক্রান্তের সংখ্যায় What's New Life সাপ্তাহিক লগ্নফল - ৫ থেকে ১১ জুলাই What's New Life স্পন্সর চীনা কোম্পানি, সেরা অভিনেতার পুরস্কার ফেরারেল জিৎ What's New Life দেশের ৬ শহর থেকে কোনও বিমান আসবে না কলকাতা বিমানবন্দরে What's New Life দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা🦠 আক্রান্ত হয়েছেন ২২,৭৭১ What's New Life বাঁধাকপি মুসুর দিয়ে ধোকার ডালনা What's New Life পশ্চিমবঙ্গে করোনা🦠 আক্রান্তের সংখ্যা ছাড়ালো ২০,০০০ মৃত ৭০০ পার What's New Life ৪.৭ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠলো দিল্লি What's New Life 🇵🇰 পাকিস্তানে বাস-ট্রেন সংঘর্ষে নিহত অন্তত ২০ শিখ তীর্থযাত্রী What's New Life 🦠করোনা আক্রান্ত লকেট চ্যাটার্জী, জানালেন ট্যুইটে What's New Life

আমি স্তম্ভিত, গড়িয়া শ্মশান কান্ড নিয়ে ফিরহাদের কাছে ব‍্যাখ‍্যা চেয়ে টুইট রাজ‍্যপালের

ভিডিওতে যেভাবে মৃতদেহ টেনে নিয়ে যাওয়ার হৃদয়বিদারক নির্মম দৃশ্য দেখে জনমানসে ক্ষোভের সঞ্চার হয়েছে তাতে গভীরভাবে উদ্বিগ্ন বোধ করছি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের কাজে আমি স্তম্ভিত। কলকাতা পুরসভার প্রশাসক এবং পুর কমিশনারের কাছে এই বিষয়ের ব্যাখ্যা চেয়েছি। টুইটারে এই কথা লিখেছেন রাজ্যপাল জগদীপ ধানকর। গড়িয়া শ্মশান কান্ড নিয়ে চূড়ান্ত পর্যায়ে যাবেন বলে হুঁশিয়ারি দিয়েছিলেন রাজ্যপাল। ঘটনাটিকে অসংবেদনশীল এবং অমানবিক বলে আখ্যা দিয়েছেন তিনি। কলকাতা পুরসভার প্রশাসকের কাছে এই ঘটনার ব্যাখ্যা চেয়েছেন।
মৃতদেহ টেনে নিয়ে যাওয়ার নির্মম দৃশ্য দেখে মানুষের মধ্যে যে ক্ষোভ তৈরি হয়েছে সেই বিষয়টি খতিয়ে দেখার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আর্জি জানান রাজ্যপাল। তার কথায়, সমাজে মৃতদেহের সর্বোচ্চ মর্যাদা দেওয়া হয়। ধাপার ক্ষত মেটার আগে এই ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক। এর আগে ধাপায় কোভিড মৃতদেহের সত্‍কার নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল।

তবে সেবার কলকাতা পুলিশের তরফে বিষয়টি ভিত্তিহীন বলে জানিয়ে দেওয়া হয়েছিল। গড়িয়া শ্মশানে যে মৃতদেহগুলি নিয়ে যাওয়া হয়েছিল সেগুলি কোভিড মৃতদেহ কিনা সেই ব্যাপারে সেখানে স্থানীয়দের মধ্যে বিক্ষোভ তৈরি হয়। এনিয়ে রাজ্যজুড়ে জল্পনা শুরু হয়। রাজ্যপালের বক্তব্য, কোভিড মৃতদেহ কিনা সেটা বিষয় নয়। সেটা তদন্ত সাপেক্ষ। নির্মমভাবে মৃতদেহগুলি টেনে নিয়ে যাওয়া হচ্ছে। মানুষের সঙ্গে পশুর থেকেও খারাপ আচরণ করা হয়েছে। একবার অন্তরাত্মা এবং বিবেক দিয়ে ভেবে দেখুন। ওই মৃতদেহগুলো যদি আপনার পরিচিত কারো হতো। প্রসঙ্গত, গড়িয়া শ্মশানে বেশকিছু মৃতদেহ নিয়ে যাওয়া হয়। কিন্তু সেগুলো নিয়ে যেতে স্থানীয়রা ওগুলো কোভিড মৃতদেহ বলে বিক্ষোভ শুরু করেন। তখন মৃতদেহগুলি ফের গাড়িতে করে নিয়ে ওখান থেকে চলে যাওয়া হয়। যেভাবে আঁকশি দিয়ে মৃতদেহগুলো টেনে গাড়িতে তোলা হচ্ছে, সেই বিষয়ে জনমানসে ক্ষোভ তৈরি হয়েছে। যদিও স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে ওগুলো বেওয়ারিশ মৃতদেহ বলে জানানো হয়। সেই ঘটনার প্রসঙ্গে এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের উদ্দেশ্যে আক্রমণ করে টুইট করলেন রাজ্যপাল জাগদীপ ধনকার।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life