Latest News

পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে ভারত What's New Life কঙ্গনা, করণ, একতা, আদনান পদ্মশ্রী পাচ্ছেন একঝাঁক বলি তারকা What's New Life “সাপ্তাহিক লগ্নফল” ২৬ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি What's New Life 'মারাত্মক পরিস্থিতির' মুখোমুখি চীন শি জিনপিং-এর সতর্কবার্তা What's New Life ছবিতে ওমরকে চিনতেই পারছি না : ট্যুইটে দুঃখ প্রকাশ মুখ্যমন্ত্রীর What's New Life এবার দূষণ ঠ্যাকাবে স্মার্ট মাস্ক What's New Life আগামী ৩১ জানুয়ারী ও ১ ফেব্রুয়ারী ব্যাঙ্ক ধর্মঘট What's New Life সিএএ-এর বিরুদ্ধে প্রস্তাব পাস রাজস্থানের বিধানসভায় What's New Life ভারত থেকে আসামকে আলাদা করার পরিকল্পনা শাহীনবাগ মাস্টারমাইন্ডের What's New Life Audit & Assurance Conclave organized by The Institute of Chartered Accountants of India (ICAI) – Eastern India Regional Council (EIRC) What's New Life

রাজ্যের বিভিন্ন প্রান্তে ধমর্ঘটের প্রভাব

সকাল থেকেই বামেদের ১৪টি ট্রেড ইউনিয়নের ডাকে ধর্মঘটচলছে। দিনের শুরু থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে রাস্তা, রেল অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন ধর্মঘটীরা। ফলে ব্যাহত রেল পরিষেবা। সড়কপথ অবরোধের জেরে চূড়ান্ত হয়রানির শিকার হন নিত্যযাত্রীরা। স্কুল কলেজ পড়ুয়ারাও গন্তব্যে পৌঁছতে হয়রানির শিকার হন। যদিও ধর্মঘট রুখতে তত্‍পর রয়েছে রাজ্য প্রশাসন। ফলে সাধারণ মানুষ যাতে সমস্যায় না পড়েন, তাই অধিক সংখ্যায় সরকারি বাস নামানো হয়েছে।
যাদবপুর স্টেশনে লাইনে নেমে বিক্ষোভ দেখতে শুরু করেন বাম কর্মী সমর্থকরা। ফলে দক্ষিণ শাখায় সকাল থেকেই ব্যাহত হয় রেল চলাচল। বেলা বাড়লেও তা স্বাভাবিক হয়নি। ঠিক একইভাবে শিয়ালদা-বনগাঁ শাখায় অবরোধের জেরে বন্ধ ট্রেন চলাচল। এদিন সকাল ৮ টা নাগাদ বন্ধের সমর্থনে অশোকনগর স্টেশন সংলগ্ন যশোর রোড অবরোধ শুরু করেন। রেল লাইনের উপরে বসে পড়ে স্লোগান শুরু করে অবরোধকারীরা। যার ফলে একদিকে যেমন আটকে পড়ে শিয়ালদহগামী ট্রেন। ভোগান্তির মুখে পড়েন যাত্রীরা। পাশাপাশি যশোর রোড অবরোধ করায় যান চলাচলের উপরেও প্রভাব পড়ে। পাশাপাশি, বারাসত-হৃদয়পুরে স্টেশনের মাঝে রেললাইনের উপর বোমা রাখার অভিযোগ ওঠে ধর্মঘট সমর্থকদের বিরুদ্ধে। তার জেরে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। পরে রেলপুলিশ ঘটনাস্থলে পৌঁছে দু’টি কৌটো বোমা উদ্ধার করে তা নিষ্ক্রিয় করে। বারাসত স্টেশনের কারশেড থেকে দু’টি বোমা উদ্ধার। দমদমে স্টেশনে বন্ধ করে দেওয়া হয় টিকিট কাউন্টার। রেল পরিষেবা ব্যাহত করতে মহেশতলার নুঙ্গি ও আকড়া স্টেশনের মাঝে বাটা ব্রিজের তলায় বোমা মেলে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় রেলপুলিশ এবং মহেশতলা থানার পুলিশ। শিয়ালদহ-ডায়মন্ড হারবার শাখার ধামুয়া ও সংগ্রামপুর স্টেশনে রেলের ওভারহেড তারে কলাপাতা ফেলে দেয় ধর্মঘট সমর্থনকারীরা। ফলে সকালের দিকে বেশ কিছুক্ষণ এই শাখায় ট্রেন চলাচল বন্ধ ছিল। পাশাপাশি শিয়ালদহ-বজবজ শাখার নুঙ্গি এবং ডায়মন্ড হারবারের মগরাহাট স্টেশনে ট্রেন অবরোধ করেন ধর্মঘটিরা। শ্যামনগরেও রেল অবরোধ করে বাম কর্মীরা। সেখানেতাঁদের উপর লাঠিচার্জ করে পুলিশ।

অন্যদিকে, দমদম মেট্রো স্টেশনে জোর করে ঢোকার চেষ্টা ধর্মঘট সমর্থকদের। তবে তাতে বাধা দেন মেট্রো কর্তৃপক্ষ। আধিকারিকদের সঙ্গে কথা বলার পর ঘটনাস্থল ছেড়ে চলে যান ধর্মঘটীরা। তবে টিকিট কাউন্টার বন্ধ রাখা হয় কিছুক্ষনের জন্য। ধর্মঘট ঘিরে রণক্ষেত্রে চেহারা নেয় যাদবপুরে। পুলিশের গাড়ি এবং বাসে ব্যাপক ভাঙচুর চালান ধর্মঘট সমর্থকরা। বাধা দিতে গেলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় বেশ কয়েক দফা। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিশ। নামানো হয় ব়্যাফ। ঘটনাসলে থেকে আটক করা হয় সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তী-সহ বেশ কয়েকজনকে। এদিকে, এন্টালিতে ধর্মঘটের সমর্থনে মিছিলে পা মেলান বর্ষীয়ান বাম নেতা বিমান বসু।ধর্মঘট প্রসঙ্গে বাম পরিষদীয় দলনেতা তথা বিধায়ক সুজন চক্রবর্তী বলেন, “স্বতঃস্ফূর্তভাবে ধর্মঘট হচ্ছে, মানুষের সাড়া মিলেছে।”
ধর্মঘটের প্রভাব পড়েছে উত্তরবঙ্গেও। নাগরকাটার ক্যারন স্টেশনে বিক্ষোভ ধর্মঘট সমর্থকদের। একাধিক স্টেশনে দাঁড়িয়ে পরে বিভিন্ন লোকাল এবং দূরপাল্লার ট্রেন। সমস্যায় পড়েন যাত্রীরা। শিলিগুড়িতে জোর করে রাস্তা অবরোধ করায় ১০ জন এসইউসিআই কর্মী-সমর্থককে আটক করে পুলিশ। বন্ধ সমর্থকরা জলপাইগুড়ি আদালতের বিচারকদের গাড়ি আটকানোর চেষ্টা করে। কোচবিহারের কাছারি মোড়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন ধর্মঘট সমর্থকরা। মালদহের রথবাড়িতে বাস থেকে যাত্রীদের জোর করে নামিয়ে ভাঙচুর ধর্মঘট সমর্থনকারীদের।

Facebook Comments

KOLKATA WEATHER
Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Urojahaj Sanjhbati The Body Dabangg 3 Mardaani 2 Knives Out
What's New Life