Latest News

গান্ধী পরিবারের তিনটি ট্রাস্টের তদন্তের জন্য স্বরাষ্ট্র মন্ত্রকের কমিটি গঠন What's New Life প্রয়াত বর্ষীয়ান অভিনেতা অরুণ গুহঠাকুরতা What's New Life ৩০% কমিয়ে দেওয়া হল নবম-দ্বাদশ শ্রেণির সিবিএসই-র পাঠক্রম What's New Life ৯ জুলাই থেকে কনটেনমেন্ট জোনগুলিতে কড়া লকডাউন জারি What's New Life সোনা পাচার কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ল কেরলের বাম সরকার What's New Life আবার লকডাউন বিধাননগর, উঃ২৪ পরগণায় What's New Life 🇧🇩 বাংলদেশে করোনা🦠 আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ১.৭ লক্ষ What's New Life ৩৯ শে পা দিলেন ক্যাপ্টেন কুল 🏏 What's New Life 🇮🇩৬.৬ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ার জাভা দ্বীপ What's New Life দেশজুড়ে করোনা🦠 আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৭ লক্ষ রাজ্যে প্রায় ২৩,০০০ What's New Life

ওআইসির মন্তব্যের বিরুদ্ধে কড়া প্রতিক্রিয়া ভারতের

সমগ্র পৃথিবীতে এমন অনেক দেশ আছে এবং এমন অনেক সংগঠন আছে, যারা কোন কারণ ছাড়াই অন্য দেশের সঙ্গে ইচ্ছে করেই ঝামেলায় জড়িয়ে পড়ে। যেমন – ইসলামিক সংগঠন বিনা কারণে ভারতের আভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে ভারতের সঙ্গে সংঘর্সে লিপ্ত হয়ে পড়ে। ওআইসি দিল্লীর হামলার বিষয়ে যে বক্তব্য পেশ করেছে, সেই প্রসঙ্গে ভারত আপত্তি জানিয়ে বলেছে তাঁদের এই বক্তব্য সম্পূর্ণরূপে ভুল। বিদেশ মন্ত্রালয়ের মুখপাত্র রবিশ কুমার ওআইসি কে এই পরিস্থিতিতে এই ধরণের মন্তব্য না করার জন্য সতর্ক করেছেন। রবিশ কুমার জানান, ‘দিল্লীর হিংসা সম্পর্কিত বিষয়ে ওআইসি থেকে যে মন্তব্য করা হয়েছে তা সম্পূর্ণ রূপে ভুল এবং মন গড়া। বর্তমান সময়ে দিল্লীর উত্তপ্ত পরিস্থিতি ঠাণ্ডা করতে এবং মানুষের মনে আত্মবিশ্বাস জাগিয়ে তোলার চেষ্টা করা হচ্ছে’।

এই প্রসঙ্গে রবিশ কুমার আরও বলেন, ‘দিল্লীর এই কঠিন পরিস্থিততে আমরা ওইসব সংগঠনগুলোকে কোনরূপ খারাপ মন্তব্য করতে বারণ করেছি। কিভাবে এই হামলা শুরু হল, আর কে এই হামলার নেতৃত্ব দিল তা এখন খতিয়ে দেখা হবে। বেহাল পরিস্থিতি সামাল দিতে প্রশাসন জোরকদমে কাজ করে চলেছে’। ওআইসি এক বয়ানে দিল্লীর হিংসার বিষয়ে এক পক্ষকে লক্ষ করে টিপ্পুনি কাটে। তাঁদের এরূপ আচরণে ভারত তাঁদেরকে তাঁদের সীমার মধ্যে থাকার কড়া বার্তা দিয়েছে।

ওআইসি হল সমগ্র মুসলিম দেশের সংগঠন। তাঁরা মনে করে তাঁদের কথাই সমগ্র মুসলিম সম্প্রদায়ের কথা। এদের লক্ষ্য পুরো দেশে মুসলিম রাজ প্রতিষ্ঠা করা এবং সমগ্র মানবজাতির উপর নিজেদের কর্তৃত্ব ফালানো। এই সংগঠনে যেকোনো মুসলিম দেশ যোগ দিতে পারে। ১৯৭২ সালে এই সংগঠন শুরু হয় এবং এর সদর কার্যালয় সৌদি আরবের জেদ্দায়। বর্তমানে এই সংগঠনে ৫৭ টি দেশ যুক্ত আছে, যার মোট জনসংখ্যা প্রায় ১৮০ কোটি।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life