Latest News

Students Sketch Mega Science Projects on Canvas What's New Life গোলাড সুশীলা হাইস্কুলের উদ্যোগে বিদ্যাসাগরের জন্ম দ্বি-শতবর্ষ স্মরণে সাইকেল যাত্রা What's New Life আসামে নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে বিক্ষোভ What's New Life মাঠে ফিরতে আরও সময় লাগবে শিখর ধাওয়ানের What's New Life জেনেভায় হানিমুনে সৃজিত-মিথিলা What's New Life দ্বিতীয় দিনে পড়লো ময়মনসিংহের পরিবহন ধর্মঘট What's New Life কন্যা সন্তানের বাবা হলেন কপিল What's New Life হোটেল রুমে অবিবাহিত দম্পতিরা থাকা কোনও অপরাধ নয় : মাদ্রাজ হাইকোর্ট What's New Life নিউজিল্যান্ডে অগ্ন্যুৎপাতে এখনো পর্যন্ত ১৩ জন নিহত What's New Life শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে সালমান খান What's New Life

হংকংয়ের বিরুদ্ধেও জয় সহজ হল না ভারতের

এশিয়া কাপের শুরুর ম্যাচটা সহজ হলো না টিম ইন্ডিয়ার। মঙ্গলবার নবাগত হংকংয়ের কাছেও যথেষ্ট লড়াই করে জিততে হলো ভারতকে। বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়াটা ঠিক সিদ্ধান্ত কিনা হয়তো সেটা ভাবাচ্ছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে। প্রথমে ব্যাট করে ২৮৫ রানের পুঁজি নিয়েও জয় এল মাত্র ২৬ রানে। প্রতিপক্ষ হংকংয়ের ওপেনিং জুটিকে ভাঙতে নাভিশ্বাস তুললো রোহিত বাহিনী। অভিজ্ঞতার অভাবে শেষ পর্যন্ত ফিনিশিং লাইন টপকাতে পারেনি হংকং। নাহলে এই ম্যাচ তারা জিততেও পারতো। হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিলেও সকলের মন জয় করে নিয়েছে হংকং। বোলিং, ফিল্ডিং, ব্যাটিং তিন বিভাগেই তারা মুগ্ধ করেছে ক্রিকেট বিশেষজ্ঞদের। এদিকে আজই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হচ্ছে ভারত। হংকংয়ের বিরুদ্ধেও এত লড়াই করে জয় নিশ্চয়ই চিন্তায় রাখছে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে।

এদিন টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় হংকং। শিখর ধাওয়ান (১২৭), আম্বাতি রায়ডু (৬০)-র ব্যাটিংয়ে ভারত ৪০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৪০ রানে পৌঁছে গেছিল। কিন্ত সেখান থেকে স্লগে বাউন্ডারি না নিতে পেরে শেষ ১০ ওভারে মাত্র ৪৫ রান তুলতে পারে ভারত। ধোনি এদিন কোনও রান না করেই আউট হয়ে যান। দীনেশ কার্তিক (৩৩), কেদার যাদব (২৮*) রান যোগ করেন। শেষ পর্যন্ত ২৮৫ রানে থেমে যায় ভারতীয় ইনিংস। হংকংয়ের দুই স্পিনার কিঞ্চিত শাহ ও এহসান খান ভাল বল করেন, দু’জনে মিলে ৫ উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে অসাধারণ শুরু করে হংকং। দুর্দান্ত ব্যাট করে যান নিজাকত খান (৯২) ও অংশুমান রথ (৭৩)। তাঁদের ওপেনিং জুটি তোলে ১৭৪ রান। এদিন বুমরাকে খেলায়নি ভারত। তাঁর অভাব বড় হয়ে দেখা দেয় এই ম্যাচে। এরপর কেদার যাদব, চাহাল এবং কূলদীপ যাদবরা মিলে ২০ থেকে ৩০ ওভারে তাদের রান তোলার গতি আটকে দেন। ৩৫তম ওভারে কূলদীপের বলে প্রথমে আউট হন অংশুমান। তারপরের ওভারেই আউট হন নিজাকত। এই দুই সেট ব্যাটসম্য়ান আউট হতেই হংকং-এর আশা অনেকটাই নিভে যায়। আস্কিং রান রেট ক্রমশ বেড়ে গিয়ে চাপে পড়ে যায় হংকং। দ্রুত উইকেট পতন হতে থাকে। শেষ পর্যন্ত ২৫৯ রানে গুটিয়ে যায় হংকংয়ের ইনিংস। এহসান খান ও যজুবেন্দ্র চাহাল ৩ করে উইকেট নেন। কুলদীপ নিয়েছেন ২ উইকেট। ম্যান অব দ্য ম্যাচ হন শিখর ধাওয়ান।

ছবি সৌজন্যেঃ এশিয়া কাপ

Comments

KOLKATA WEATHER
Pati Patni Aur Woh Panipat সাগরদ্বীপে যকেরধন সূর্য পৃথিবীর চারিদিকে ঘোরে 3 Knives Out Hotel Mumbai Bohomaan X Ray: The Inner Image Commando 3
What's New Life