Latest News

মানিকলাল দাস মেমোরিয়াল ফাউন্ডেশনে উদ্যোগে দুঃস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ What's New Life সিএবির বিরোধিতা করে অনশনে বসছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন What's New Life নির্ভয়া কাণ্ডের চার দোষীকে ফাঁসি দেওয়ার ইচ্ছা প্রকাশ শ্যুটার বর্তিকা সিংয়ের What's New Life হট অ্যান্ড সাওয়ার স্যুপ What's New Life আবারও ধর্ষণের পর পুড়িয়ে হত্যার চেষ্টা উত্তরপ্রদেশের ফতেপুরে What's New Life রাজ্যে সিএবি বিক্ষোভের জেরে বন্ধ পাঁচ জেলায় ইন্টারনেট পরিষেবা What's New Life কোনো ধরনের বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় What's New Life তবে কি সিএবিতে পরিবর্তন আনার ইঙ্গিত দিলেন অমিত শাহ! What's New Life সাপ্তাহিক লগ্নফল - ১৫ থেকে ২১ ডিসেম্বর What's New Life প্রকল্প দেখতে গিয়ে কানপুরের অটল ঘাটে হোঁচট খেলেন মোদী What's New Life

সিরিজ হাতছাড়া ভারতের

বিরাট কোহলির ৩৮ বলে ৭২ রানের অপরাজিত ইনিংসে ভর করে ভালো ব্যাটিংয়ের দায়িত্বটুকু সেরে রেখেছিল ভারত। স্কোরবোর্ডে উঠেছে ৪ উইকেটে ১৯০। তাড়া করতে নেমে ঝোড়ো শুরুর দরকার ছিল অস্ট্রেলিয়ার। পাওয়ার প্লে-র প্রথম ছয় ওভার শেষে তা হয়নি। ৪২ রান উঠলেও ততক্ষণে ফিরেছেন মার্কাস স্টয়নিস ও অ্যারন ফিঞ্চ। তৃতীয় ওভারে স্টয়নিসকে (৭) আউট করেন সিদ্ধার্থ কাউল। পরের ওভারে বিজয়কে উইকেট দেন অধিনায়ক ফিঞ্চ (৮)। চতুর্থ ওভারের মধ্যে ২২ রানে ২ উইকেট হারিয়ে শুরুতেই পথচ্যুত হয়েছিল অস্ট্রেলিয়া।

কিন্তু এখান থেকে অস্ট্রেলিয়াকে ম্যাচে ফিরিয়ে ৭ উইকেটের জয় ছিনিয়ে এনেছেন ম্যাক্সওয়েল। ৯ ছক্কা ও ৭ চারে তাঁর ৫৫ বলে ১১৩ রানের অপরাজিত ইনিংসে ভর করে দুই বল হাতে রেখেই সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া। ভারতের মাটিতে এটাই প্রথম দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজ জয় অস্ট্রেলিয়ার। আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের নেতৃত্ব দিয়ে ঘরের মাঠে এই প্রথম সিরিজ হারলেন কোহলি। গত তিন বছরের মধ্যে তিন সংস্করণ মিলিয়ে ঘরের মাঠে এটাই প্রথম সিরিজ হার ভারতের।

সিরিজ হাতছাড়া ভারতের

ডি আর্চি শর্টকে নিয়ে তৃতীয় উইকেটে ৪৩ বলে ৭৩ রানের জুটি গড়েন ম্যাক্সওয়েল। ১২তম ওভারে শর্টকে (২৮ বলে ৪০) তুলে নেন বিজয়। ওই ওভার শেষে ৪৮ বলে ৮৩ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। পিটার হ্যান্ডসকম্বকে নিয়ে জয়ের এই সমীকরণ ধীরে ধীরে সহজ করেছেন ম্যাক্সওয়েল। এই পথে ২৮ বলে তুলেছেন সিরিজে নিজের দ্বিতীয় ফিফটি। শেষ পাঁচ ওভারে জয়ের জন্য ৬০ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। ১৬ ও ১৭তম ওভারে যথাক্রমে ১৬ ও ১২ রান তুলে শেষ তিন ওভারে জয়ের সমীকরণকে ৩২ রানে নামিয়ে আনেন ম্যাক্সওয়েল-হ্যান্ডসকম্ব জুটি।

সিরিজ জয়ের পথে ১৯তম ওভারে সেঞ্চুরিও তুলে নেন ম্যাক্সওয়েল। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি তাঁর তৃতীয় শতক। প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। জয়ের জন্য শেষ ওভারে ৯ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। চতুর্থ বলের মধ্যে অস্ট্রেলিয়ার ৭ উইকেটের জয় নিশ্চিত করে ম্যাক্সওয়েল। অন্য প্রান্তে ১৮ বলে ২০ রানে অপরাজিত ছিলেন হ্যান্ডসকম্ব।

Comments

KOLKATA WEATHER
Pati Patni Aur Woh Panipat সাগরদ্বীপে যকেরধন সূর্য পৃথিবীর চারিদিকে ঘোরে 3 Knives Out Hotel Mumbai Bohomaan X Ray: The Inner Image Commando 3
What's New Life