Latest News

🇱🇧 লেবাননে ভয়াবহ বিস্ফোরণ, আহত অসংখ্য What's New Life বাংলায় করোনা🦠 আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৮০,০০০ What's New Life মঙ্গল-বুধ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা What's New Life সুশান্ত মামলায় সিবিআই তদন্তের সুপারিশ মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের What's New Life মুম্বাই পুলিশের ওপর বিস্ফোরক অভিযোগ সুশান্তের বাবার What's New Life রাজ্যের কোভিড🦠 আপডেট ৩রা আগস্ট What's New Life সিপিআইএম নেতা মহম্মদ সেলিমের কোভিড রিপোর্ট পজিটিভ What's New Life আবার পরিবর্তন ‘সম্পূর্ণ লকডাউনের তারিখের What's New Life 🇮🇪 প্রয়াত নোবেলজয়ী বিখ্যাত রাজনীতিবিদ জন হিউম What's New Life খেলোয়াড়দের বয়স জালিয়াতির শাস্তি দুই বছরের সাসপেনশন : বিসিসিআই What's New Life

লকডাউন চলাকালীন ওষুধ ও মাস্ক পৌঁছে দেবে ভারতীয় ডাক বিভাগ

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে লকডাউন জারি হওয়ার পরে বন্ধ হয়ে যায় গণ যোগাযোগ মাধ্যম। বাড়ি থেকে বের না হওয়া সুরক্ষিত বলে দেশের নাগরিকদের জন্য একগুচ্ছ নির্দেশিকা জারি করে কেন্দ্র। আর এই সকল নির্দেশিকা অনুসারে মহামারী রুখতে লকডাউন ও কেন্দ্রের নির্দেশিকা মেনে চলা নাগরিকদের জন্য আবশ্যিক। আর এমত অবস্থায় দেশের এই দুর্দিনে দেশের পাশে দাঁড়ালো ভারতীয় ডাক বিভাগ। করোনা পরিস্থিতিতে ভারতীয় ডাক বিভাগ এবার শুধু চিঠি নয়, লকডাউন চলাকালীন বাড়ি বাড়ি পৌঁছে দেবে প্রয়োজনীয় ওষুধ ও মাস্ক। এমনই নয়া পরিষেবা চালু করেছে ভারতীয় ডাক বিভাগ। বুধবার থেকে দেশের সর্বত্র এই পরিষেবা চালু করা রয়েছে ভারতীয় ডাক বিভাগের তরফ থেকে। এই পরিষেবা পেতে হলে গ্রাহকদের ভারতীয় ডাক বিভাগের একটি মোবাইল অ্যাপ ইন্সটল করে রাখতে হবে। যে অ্যাপ টি হল ‘পোস্ট ইনফো’ । এই অ্যাপে মাধ্যমে অন্যান্য পরিষেবার পাশাপাশি পাওয়া যাবে এই নয়া পরিষেবা।
ভারতীয় ডাক বিভাগে তরফ থেকে জানানো হয়েছে, “করোনা আবহে দেশে লকডাউন চলাকালীন অবিরাম পরিশ্রম করে চলেছে ভারতীয় ডাক বিভাগ। দেশের এই দুর্দিনে দেশের পাশে দাঁড়াতে ডাক বিভাগের এই নয়া পরিষেবা। এবার এই নয়া পরিশ্রমের মাধ্যমে ভারতীয় ডাক বিভাগ অনলাইনে অর্ডার করা প্রয়োজনীয় ওষুধ পত্র ও মাস্ক গ্রাহকদের বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার দায়িত্ব নিল।”

ভারতীয় ডাক বিভাগের মাধ্যমে এই পরিষেবা পেতে হলে গ্রাহকদের প্রথমেই ইনস্টল করে নিতে হবে ‘পোস্ট ইনফো’ (Post Info) অ্যাপটি। আর এই অ্যাপের মধ্যে প্রথমেই একটি নতুন অপশন সংযোজন করা হয়েছে, যেটি হল ‘Service Request’। যেখানে ক্লিক করে আপনার নাম, ঠিকানা, মোবাইল নম্বর, ইমেল এবং আপনি কি ধরনের সার্ভিস পেতে চাইছেন তা বেছে নিয়ে আপনার প্রয়োজনীয় ওষুধ ও মাস্ক ইত্যাদি অর্ডার করতে পারবেন। এরপর আপনাকে দেওয়া হবে একটি রেফারেন্স নম্বর। যার ভিত্তিতে গ্রাহকদের চিহ্নিত করে পৌঁছে দেওয়া হবে অত্যাবশ্যকীয় ওষুধ ও মাস্ক।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life