Latest News

পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে ভারত What's New Life কঙ্গনা, করণ, একতা, আদনান পদ্মশ্রী পাচ্ছেন একঝাঁক বলি তারকা What's New Life “সাপ্তাহিক লগ্নফল” ২৬ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি What's New Life 'মারাত্মক পরিস্থিতির' মুখোমুখি চীন শি জিনপিং-এর সতর্কবার্তা What's New Life ছবিতে ওমরকে চিনতেই পারছি না : ট্যুইটে দুঃখ প্রকাশ মুখ্যমন্ত্রীর What's New Life এবার দূষণ ঠ্যাকাবে স্মার্ট মাস্ক What's New Life আগামী ৩১ জানুয়ারী ও ১ ফেব্রুয়ারী ব্যাঙ্ক ধর্মঘট What's New Life সিএএ-এর বিরুদ্ধে প্রস্তাব পাস রাজস্থানের বিধানসভায় What's New Life ভারত থেকে আসামকে আলাদা করার পরিকল্পনা শাহীনবাগ মাস্টারমাইন্ডের What's New Life Audit & Assurance Conclave organized by The Institute of Chartered Accountants of India (ICAI) – Eastern India Regional Council (EIRC) What's New Life

গ্রাউন্ডসম্যানদের ‘ছোট্ট’ ভুল, বাতিল ভারত-শ্রীলঙ্কার প্রথম ম্যাচ

আসামের রাজধানী গুয়াহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ডসম্যানদের ছোট্ট একটা ভুলের কারণে শেষ পর্যন্ত ম্যাচটি পুরোপুরি বাতিল বলে ঘোষণা করতেই বাধ্য হলেন ম্যাচ রেফারি। টস হলেও ম্যাচ অনুষ্ঠিত হয়নি বৃষ্টির কারণে। রাত সোয়া ১০টা ছিল ম্যাচ শুরুর সর্বশেষ সময়। তার অনেক আগে বৃষ্টি বন্ধ হয়ে গেলেও উইকেটকে খেলার উপর্যুক্ত হিসেবে গড়ে তোলা যায়নি কেবল, গ্রাউন্ডসম্যানদের সেই ‘ছোট্ট’ ভুল। কি ভুল করলেন গ্রাউন্ডসম্যানরা? যেটার জন্য ম্যাচই বাতিল করতে হলো? বৃষ্টির জলে ধোয়া পিচ কভার সরানোর সময় অসাবধানতাবশত উইকেটের ওপর বাড়তি জল গড়িয়ে পড়ে। সেই জলের কারণেই শেষ পর্যন্ত উইকেট আর খেলার উপযোগি করা যায়নি এবং ম্যাচও মাঠে গড়ানো সম্ভব হয়নি। সব মিলিয়ে ম্যাচ পরিত্যক্ত।

বৃষ্টির পূর্বাভাষ থাকলেও ম্যাচ ভেস্তেক দেওয়ার মতো ছিল না। উত্তর-পূর্ব ভারতে গত কয়েকদিন ধরেই মেঘাচ্ছন্ন আবহাওয়া ও বিক্ষিপ্ত বৃষ্টির রেশ এখনও রয়েছে। ফলে ম্যাচের সময় হালকা বৃষ্টির সম্ভাবনা ছিলই। গ্রাউন্সম্যানরাও তৎপরতায় ছিলেন শুরু থেকেই। নির্ধারিত সময়ে টস অনুষ্ঠিত হয়। ম্যাচ শুরুর ঠিক আগে দু’এক ফোঁটা বৃষ্টির ছাঁট গায়ে লাগতেই দ্রুত পিচ ঢেকে ফেলেন মাঠকর্মীরা। পরে বৃষ্টির ধীরে ধীরে বাড়তে থাকে। যদিও বৃষ্টির মাঝেই সুপার শপার দিয়ে মাঠ থেকে জল তুলে ফেলার কাজে নিয়েজিত হয় গ্রাউন্ডসম্যানরা। ওই স্টেডিয়ামের মাঠ-কর্মীরা বেশ কিছুদিন আগে থেকে অক্লান্ত পরিশ্রম করে ম্যাচ আয়োজনের জন্য মাঠকে উপযুক্ত করে তুলেছিলেন, তারাই বৃষ্টি থামলে পিচের উপর থেকে কভার তোলার সময় ভুল করে বসেন। কভার থেকে জল গড়িয়ে পড়ে বাইশগজের উইকেটে। আউটফিল্ড খেলা উপযোগী করে তোলা গেলেও শেষ পর্যন্ত উইকেটের ভেজা জায়গাগুলো শুকনো করা যায়নি। হেয়ার ড্রায়ার, এয়ার হিটার, এমনকি ইলেক্ট্রিক আয়রণ ব্যবহার করেও উইকেট খেলার উপযুক্ত করে তুলতে ব্যর্থ হন মাঠ-কর্মীরা। কয়েক দফায় উইকেট পরিদর্শনের পর আম্পায়াররা শেষমেশ ম্যাচ পরিতক্ত বলে ঘোষণা করেন। ভারত-শ্রীলঙ্কা সিরিজের পরের ম্যাচ ইন্দোরে ৭ জানুয়ারি (মঙ্গলবার)।

Facebook Comments

KOLKATA WEATHER
Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Urojahaj Sanjhbati The Body Dabangg 3 Mardaani 2 Knives Out
What's New Life