Latest News

লোকসভায় পাস নাগরিকত্ব সংশোধনী বিল What's New Life এনআরসি আর সিএবি নিয়ে ভয় পাবেন না : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় What's New Life ​ আজ থেকেই মিলবে ভর্তুকিতে পেঁয়াজ What's New Life ডিসেম্বরেই ঢাকায় চালু হবে চক্রাকার বাস সার্ভিস What's New Life বিশ্বের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী হলেন সানা মেরিন What's New Life ব্যাঙ্গালুরুতে পেঁয়াজের দাম বেড়ে ২০০ What's New Life ২৮ দিন পর বাড়ি ফিরলেন​ সুর সম্রাজ্ঞী​ লতা মঙ্গেশকর What's New Life ভারত থেকে সাবমেরিন নিচ্ছে মিয়ানমার What's New Life Business School takes Experiential Learning to bigger heights What's New Life CELEBRATE HAWAIIAN FESTIVAL ONLY AT THE DRUNKEN MONKEY What's New Life

২০০টি সাঁজোয়া মোতায়েন ভারত-পাক সীমান্তে

ভারত-পাক সীমান্তে প্রায় ২০০ সাঁজোয়া গাড়ি মোতায়েন করছে ভারতীয় আর্মি। এসব সাঁজোয়া যানে থাকবে ভারতের তৈরি ট্যাংক বিধ্বংসী গাইডেড ক্ষেপণাস্ত্র। পাঞ্জাব এবং রাজস্থানের পাকিস্তান সীমান্ত সংলগ্ন এলাকায় এ বহর মোতায়েন করা হবে।​ পুরো অঞ্চলটি জুড়ে নদী এবং খাল রয়েছে বলে সীমান্ত এলাকায় যান মোতায়েনের মধ্য দিয়ে বাড়বে ভারতীয় সেনাবাহিনীর সক্ষমতা।​ রাস্তা বা সড়ক পথে ৫০০ এবং নদী বা খাল পথে আড়াইশ কিলোমিটার টহল দেয়ার সক্ষমতা রয়েছে এসব সাঁজোয়া গাড়ির। সব ধরনের রাসায়নিক, জৈব এবং পরমাণু দূষণ নির্ণয়ে সক্ষম আট চাকার এ গাড়ির সব চাকাই স্টিয়ারিং হুইলের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। একে এইট ডব্লিউডি বলা হয়।
এতে ট্যাংক বিধ্বংসী গাইডেড ক্ষেপণাস্ত্র বা এটিজিম, ৩০ মিমি কামান এবং ৭.৬২ সম অক্ষের মেশিন গান বসানো থাকবে। কামান যে দিকে তাক করা হবে এটিও সেদিকে তাক হয়ে যাবে।

পাশাপাশি কাঁধ থেকে ছোড়ার উপযোগী ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র এতে সরবরাহ করার নির্দেশ দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। পাক-ভারত উত্তেজনা যখন তুঙ্গে তখন এ সাঁজোয়া বহর সীমান্তে মোতায়েনের উদ্যোগ নিলো নয়াদিল্লি।

ছবি সংগৃহিত

Indian army set to deploy 200 armoured fighting vehicles with guided missiles along the Pakistani border

Comments

KOLKATA WEATHER
Pati Patni Aur Woh Panipat সাগরদ্বীপে যকেরধন সূর্য পৃথিবীর চারিদিকে ঘোরে 3 Knives Out Hotel Mumbai Bohomaan X Ray: The Inner Image Commando 3
What's New Life