Latest News

Pairing Bangla Ranna With Wine What's New Life Rubayyat has come up with a new song 'Eseche Durga Maa' this puja What's New Life গ্রীস-তুর্কী ভূমিকম্পে নিহত বেড়ে ২৬ What's New Life দেশীয় মেসেজিং অ্যাপ এসএআই তৈরি করেছে ভারতীয় সেনাবাহিনী What's New Life আইপিএল ২০২০🏏প্লে-অফে মুম্বাই ইন্ডিয়ান্স What's New Life 🇧🇩কোরান অবমাননার অভিযোগ, যুবককে পিটিয়ে হত্যা করে পুড়িয়ে দেওয়া হলো What's New Life নিস হামলা নিয়ে বিতর্কিত ট্যুইট মাহাথির মহম্মদের 🇲🇾 What's New Life নাম পরিবর্তন হচ্ছে অক্ষয় কুমার অভিনীত ছবির What's New Life 🇫🇷 আবারো ফ্রান্সের রাস্তায় শিরচ্ছেদ, নিহত ৩ What's New Life Femina Miss India 2020 goes Digital What's New Life
www.webhub.academy

দেশের দৈনিক কোভিড🦠 আপডেট ১৭ অক্টোবর ২০২০

বিশ্বে করোনা সংক্রমণে এখন পর্যন্ত শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এই তালিকায় ভারতের অবস্থান দ্বিতীয়। গত কয়েক মাসে ভারতে করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়তে দেখা গেছে। তবে আশার কথা হচ্ছে দেশে সংক্রমণের অধিকাংশই এখন সুস্থ।বর্তমানে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৭৪ লাখ পেরিয়ে গেছে। দেশে এখন পর্যন্ত করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে প্রায় ১ লাখ ১৩ হাজার মানুষের। তবে সুস্থ হয়ে উঠেছে ৬৫ লাখের বেশি মানুষ। অর্থাৎ দেশটিতে এখন আক্রান্তদের মধ্যে অধিকাংশই সুস্থ হয়ে উঠেছে। এছাড়া দেড় মাসের মধ্যে প্রথমবার অ্যাকটিভ রোগীর সংখ্যা ৮ লাখের নিচে নেমে এসেছে।
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা মোট ৭৪ লাখ ৩২ হাজার ৬৮০ জন। এখন পর্যন্ত মারা গেছে ১ লাখ ১২ হাজার ৯৯৮ জন। অপরদিকে করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৬৫ লাখ ২৪ হাজার ৫৯৫ জন।  বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৭ লাখ ৯৫ হাজার ৮৭। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছে ৬২ হাজার ২১২ জন। একই সময়ে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৮৩৭ জনের। অপরদিকে ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে ৭০ হাজার ৮১৬ জন। ভারতে দৈনিক সংক্রমণের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যাও এখন অনেকটাই বেশি। দেশে এখন সুস্থতার হার ৮৭ দশমিক ৭৮ শতাংশ। আর মৃত্যুহার ১.৫২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড টেস্ট করা হয়েছে ৯ লাখ ৯৯ হাজার ৯০ জনের।

ভারতের কোভিড সংক্রমণে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। প্রথম থেকেই মহারাষ্ট্রে করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা অন্যান্য রাজ্যের চেয়ে বেশি। এর পরেই রয়েছে অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, তামিলনাড়ু, উত্তরপ্রদেশ এবং রাজধানী দিল্লি। মূলত ভারতের এই ৬ রাজ্যেই দেশের সবচেয়ে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া মহারাষ্ট্রে করোনার হটস্পট হচ্ছে মুম্বাই এবং পুণে। এই দুই স্থানে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি।

Facebook Comments

KOLKATA WEATHER
www.webhub.academy
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life