Latest News

সাপ্তাহিক লগ্নফল ২৫ থেকে ৩১ আগস্ট What's New Life শ্রীনগর এয়ারপোর্ট থেকেই ফেরত রাহুল বাহিনী What's New Life মুম্বাইয়ের ভিওয়ান্ডিতে আচমকাই ভেঙে পড়লো বহুতল, নিহত ২ নিখোঁজ ১৫ What's New Life আরও উন্নত হবে ক্যামেরা স্যামসাং A50 ও A30র নতুন সংস্করণে What's New Life ইউএই-এর সর্বোচ্চ সম্মান 'অর্ডার অফ জায়েদ' সম্মানিত মোদী What's New Life ক্রিকেটার শ্রীসন্থের কোচির বাড়িতে আগুন What's New Life অবশেষে অ্যামাজনের দাবানল মোকাবিলায় সেনাবাহিনী মোতায়েনের নির্দেশ What's New Life ফ্রান্সে ৪৫তম জি-৭ সম্মেলন শুরু আজ, চলবে আগামী দুদিন What's New Life দীর্ঘ চার মাস পর শ্রীলঙ্কায় জরুরী অবস্থার অবসান What's New Life কাশ্মীর পরিস্থিতি পর্যবেক্ষণের পথে বিরোধীরা What's New Life
এটা নিরাপত্তাবাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধাস্বরূপ : বিরাট কোহলি

ক্রিকেট ম্যাচে সেনা টুপি পরিধান নিয়ে আইসিসির কাছে কাছে ভারতীয় ক্রিকেটারদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে পাকিস্তানের ক্রিকেট বোর্ড চেয়ারম্যান থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা। ভারতের ক্রিকেটারদের এমন আচরণকে তারা ঔদ্ধত্য বলে দাবি করেছেন।

তবে বিরাট কোহলি এটাকে কাশ্মীরে নিহত নিরাপত্তাবাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধাস্বরূপ এমনটা করা হয়েছে বলে জানিয়েছেন। বিরাট কোহলি বলেন, এই ক্যাপ পরার উদ্দেশ্য ছিল আমাদের প্রতিরক্ষা তহবিলকে আরও সহযোগিতার জন্য প্রেরণা দেয়া। যাতে আমাদের শহীদদের পরিবারের ছেলেমেয়েদের শিক্ষাক্ষেত্রে সহায়তা করা। কোহলি বলেন, এটা ছিল পুলবামা সংঘটিত আক্রমণে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো। সব খেলোয়াড়রা সিদ্ধান্ত নিয়েছিল যে, তাদের ম্যাচ ফি (তৃতীয় ওয়ানডে) সবটাই নিহতদের পরিবারের সহায়তায় দান করা। তাই স্পেশাল ম্যাচে স্পেশাল টুপি পরেছিলাম আমরা।

আইসিসিকে পিসিবি চেয়ারম্যানের ১২ ঘণ্টা আলটিমেটাম এ বিষয়ে করাচিতে সাংবাদিকদের উদ্দেশে পিসিবি চেয়ারম্যান এহসান মানি বলেন, আমরা চাই ভারতীয় ক্রিকেটারদের ঔদ্ধত্যপূর্ণ আচরণের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হোক। আইসিসি আমাদের এ অবস্থানের বিষয়ে আইসিসির ভুল বুঝার সুযোগ নেই। আমরা বিশ্বাস করি, ক্রিকেট ও খেলাধুলায় রাজনীতিকে জড়ানো উচিত নয়। এটা আমাদের পরিষ্কার বক্তব্য। অথচ তারা ক্রিকেট বিশ্বে নিজেদের খুবই বাজেভাবে উপস্থাপন করছে।
এদিকে পিসিবি চেয়ারম্যান এহসান মানি এ বিষয়ে দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে বলেন, ২০১৪ সালে ভারতের বিরুদ্ধে তৃতীয় টেস্টে ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলী ‘সেভ গাজা’ ও ‘ফ্রি ফিলিস্তিন’ লেখা রিস্টব্যান্ডস পরার কারণে নিষিদ্ধ হয়েছিলেন। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তখন মঈন আলীর পক্ষ নিলেও আইসিসি এটাকে ‘মানবিকতার চেয়ে রাজনীতি’ হিসেবেই বর্ণনা করেছিল। ম্যাচ রেফারি ডেভিড বোন তখন মঈন আলীকে আইসিসির পোশাক ও উপকরণ নীতিমালার কথা বলেন।
একইভাবে শ্রীলংকার বিরুদ্ধে সাউথ আফ্রিকান ক্রিকেটার ইমরান তাহির যখন পাকিস্তানের বিমান দুর্ঘটনায় নিহত শিল্পী জুনায়েদ জামশেদের টি-শার্ট পরে মাঠে নামেন তখন তিনিও একই পরিস্থিতির সম্মূখীন হন।

মানি বলেন, ইতিমধ্যে দুটি উদাহরণ তো আমাদের কাছে স্পষ্ট। ইমরান তাহির ও মঈন আলী যদি আইসিসির শাস্তি পায় তাহলে একই শাস্তি ভারতের ক্ষেত্রেও প্রযোজ্য।
আমরা আগামী ১২ ঘণ্টা আইসিসির পদক্ষেপ পর্যালোচনা করব। যদি এর কোনো পরিবর্তন না হয় তবে আমরাও কঠোর অবস্থানে যাবো। আমরা চাই না ক্রিকেটে রাজনীতি থাকুক অথবা রাজনীতিতে ক্রিকেট ব্যবহার হোক।

সূত্র: ইএসপিএন, টাইমস অব ইন্ডিয়া
ছবি : মনিকন্ট্রোল

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Super 30 The Lion King Mission Mangal Batla House শান্তিলাল ও প্রজাপতি রহস্য প্যান্থার সামসারা Once Upon a time in Hollywood Fast and furious: Hobbs and Shaw
What's New Life
Inline
Inline