Latest News

MISS HARSHHA WINNING OVER HEARTS WITH HER MULTIPLE TALENT What's New Life 🇰🇼 কুয়েত ছাড়তে হতে পারে ৮ লক্ষ ভারতীয়কে What's New Life শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ১১৯তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ট্যুইট প্রধানমন্ত্রীর What's New Life দেশে করোনা🦠আক্রান্তের সংখ্যা ছুঁলো প্রায় ৭ লক্ষ What's New Life গালওয়ান উপত্যকা থেকে পিছু হটছে চীনা সেনা What's New Life বান্দ্রা থানায় হাজির হলেন পরিচালক সঞ্জয় লীলা ভনসালী What's New Life ২০২১ সালের আগে বাজারে আসছে না করোনা ভ্যাকসিন What's New Life চীনের সঙ্গে প্রায় ৯০০ কোটি টাকার আসন্ন বাণিজ্যিক চুক্তি বাতিল হিরো🚲 What's New Life ভারতে নতুন রেকর্ড করোনাভাইরাস🦠 আক্রান্তের সংখ্যায় What's New Life সাপ্তাহিক লগ্নফল - ৫ থেকে ১১ জুলাই What's New Life

গ্যাটকো দুর্নীতি মামলায় হাজিরা দিতে আজ আদালতে যাচ্ছেন না খালেদা জিয়া

গ্যাটকো দুর্নীতি মামলায় হাজিরা দিতে আজ মঙ্গলবার আদালতে যাচ্ছেন না বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শারীরিক অসুস্থতার কারণে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তিনি আদালতে যেতে পারবেন না বলে জানিয়েছেন চিকিৎসকরা।
বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম। তিনি জানান, খালেদা জিয়া আদালতে যেতে পারবেন কিনা, সে বিষয়ে জানতে চেয়ে তারা হাসপাতাল কর্তৃপক্ষকে চিঠি দিয়েছিলেন। ওই চিঠির জবাবে হাসপাতাল কর্তৃপক্ষ বলেছে, আদালতে যাওয়ার মতো শারীরিক অবস্থায় নেই খালেদা জিয়া। তাই মঙ্গলবার তিনি আদালতে যেতে পারছেন না।

হাঁটুর সমস্যাসহ বেশ কয়েকটি জটিল রোগে খালেদা জিয়া বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন। এর আগে কয়েকবার শুনানির তারিখ থাকলেও অসুস্থতার কারণে তাকে আদালতে হাজির করা হয়নি।
এদিকে খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারগার থেকে কেরানীগঞ্জের কারাগারে নেয়া হবে। এ বিষয়ে জেলার মাহাবুবুল ইসলাম বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ থেকে ছাড়পত্র পাওয়ার পরই খালেদা জিয়াকে কেরানীগঞ্জের কারাগারে নিয়ে যাওয়া হবে। এ বিষয়ে সব ব্যবস্থা নেয়া হয়েছে।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা গ্যাটকো দুর্নীতি মামলার বিচারকাজ মঙ্গলবার থেকে কেরানীগঞ্জ কারাগারে স্থাপিত বিশেষ আদালতে অনুষ্ঠিত হবে। এ বিষয়ে আইন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে। এত দিন ধরে মামলাটির বিচারকাজ চলছিল পুরান ঢাকার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ আদালতে।
২০০৭ সালের ২ সেপ্টেম্বর রাজধানীর তেজগাঁও থানায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৩ জনের বিরুদ্ধে গ্যাটকো মামলাটি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের উপপরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী মামলার বাদী।

মামলার অভিযোগে বলা হয়, ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে চট্টগ্রাম বন্দরের কনটেইনার হ্যান্ডলিংয়ের কাজ গ্লোবাল অ্যাগ্রো ট্রেড কোম্পানিকে (গ্যাটকো) পাইয়ে দেয়া হয়েছে।
এর মধ্য দিয়ে রাষ্ট্রের প্রায় এক হাজার কোটি টাকা ক্ষতি হয়েছে। ২০০৮ সালের ১৩ মে তদন্ত শেষে দুদকের উপপরিচালক জহিরুল হুদা খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। তাদের মধ্যে ছয় আসামি মারা গেছেন।

ছবি: সংগৃহীত

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life