Latest News

বাগরি অগ্নিকাণ্ডে চক্রান্তের গন্ধ পাচ্ছে রাজ্য What's New Life পড়ুয়া আর পুলিশ খণ্ডযুদ্ধে উত্তাল ইসলামপুর, মৃত ২ What's New Life ওডিশার উপকূলে সাইক্লোন 'দয়া', এ রাজ্যেও ঝড়ের পূর্বাভাস What's New Life দেশের স্বার্থেই ডিজিটাল সিকিউরিটি আইন প্রণয়ন করছে সরকার : শেখ হাসিনা What's New Life ঘরের ছেলে পিন্টু মাহাতোকে সাদরে বরণ জঙ্গলমহলের What's New Life বিআরটিসিতে যুক্ত হচ্ছে ২০০ বাস What's New Life ব্রেন স্ট্রোক কেন হয়? What's New Life নারায়ণগঞ্জ মাতালেন অপু বিশ্বাস What's New Life একসময়ে বাংলা ছবি দেখে বড় হয়েছি : নওয়াজউদ্দিন সিদ্দিকি What's New Life ইলিশ রক্ষায় ২২ দিন মাছ ধরায় নিষেধাজ্ঞা বাংলাদেশে What's New Life
ডায়াবেটিক নিয়ন্ত্রণে আনে আমপাতা!

বর্তমানে বিশ্বের প্রায় ৫০ কোটি মানুষ ডায়াবেটিক রোগী। এই রোগের হাত থেকে রক্ষা পেতে লাইফস্টাইলে অনেক বেশি পরিবর্তন আনতে হয়। একবার এই রোগের কবলে পড়লে ধ্যান, ডায়েট এবং ব্যায়াম সবকিছুতে মননিবেশ করতে হয়। নতুবা এ থেকে রক্ষা পাওয়া যায় না। তবে চাইনিজিদের কাছ থেকে পাওয়া গেল নতুন খবর। ডায়াবেটিক নিয়ন্ত্রণ করবে আমের পাতা।

আমপাতায় বিভিন্ন খনিজ উপাদান আছে। এর মধ্যে আছে শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট। নানা রোগ নিরাময়ে প্রাচীনকাল থেকেই আমপাতার ব্যবহার হয়ে আসছে। এ পাতায় ভিটামিন সি, এ ও বি রয়েছে। আমপাতা জলে সেদ্ধ করে বা গুঁড়ো করে খাওয়া যায়। অনেকে আমপাতা জলে ভিজিয়ে চায়ের মতো করে পান করেন। তবে যাঁদের সহ্য হয় না, তাঁদের আমপাতা এড়ানো উচিত।

কচি আমপাতা ডায়াবেটিস নিয়ন্ত্রণে কাজে লাগে। এতে ট্যানিনস নামক অ্যান্থোসায়ানিডিন থাকে, যা প্রারম্ভিক ডায়াবেটিস নিরাময়ে খুব কার্যকরী। আমপাতা শুকিয়ে গুঁড়ো রাখতে পারেন। গরম জলে সেদ্ধ করে চায়ের মতো পান করতে পারেন অথবা তাজা পাতা জলে ভিজিয়ে সারা রাত রেখে দিন। সকালে এ জল ছেঁকে নিয়ে পান করুন। ডায়াবেটিসের প্রাথমিক পর্যায়ের রোগীদের জন্য আমপাতা উপকারী। শরীরে ইনসুলিনের মাত্রা নিয়ন্ত্রণে ও হাইপারগ্লাইসেমিয়া কমাতে সাহায্য করে কচি আমপাতা।

Manmarziyaan Love Sonia
What's New Life