Latest News

রিয়া ও তাঁর পরিবারের বিরুদ্ধ এফআইআর রেজিস্টার করল সিবিআই What's New Life দেশ ও রাজ্যের কোভিড🦠 আপডেট ৬ই আগস্ট What's New Life আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাস-মিনিবাসের কর মকুব What's New Life প্রকাশ্যে সুশান্তের কল রেকর্ড What's New Life করোনা আক্রান্ত হয়ে প্রয়াত বাম নেতা শ্যামল চক্রবর্তী What's New Life গুজরাটে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ডে ৮ জনের মৃত্যু What's New Life মুম্বাইয়ে উদ্ধার আরো এক তারকার ঝুলন্ত মৃতদেহ What's New Life চলবে ভারী বৃষ্টি 🌧️ দক্ষিণবঙ্গেও : আবহাওয়া দপ্তর What's New Life মুম্বাইয়ে শেষ ১২ঘন্টায় রেকর্ড বৃষ্টিপাত 🌧️ What's New Life বন্ধ হতে চলেছে গুগল প্লে মিউজিক What's New Life

করোনার জেরে পরিবর্তন নোবেল পুরস্কার বিতরণী অনুষ্ঠানে

করোনা পরিস্থিতির কারণে এ বছর নোবেল পুরস্কার প্রদানের অনুষ্ঠানে বড় ধরনের পরিবর্তন আনা হচ্ছে। দ্য নোবেল ফাউন্ডেশন এক ঘোষণায় বিষয়টি জানিয়েছে বলে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়।
চলতি বছরের ১০ ডিসেম্বর অসলো এবং স্টকহোমে নোবেল পুরস্কার প্রদানের আয়োজনটি অনুষ্ঠিত হবে। তবে কঠোর স্বাস্থ্য বিধি এবং সামাজিক দূরত্ব মানার শর্ত রাখা হয়েছে আমন্ত্রিত অতিথিদের জন্য।
এক বিবৃতিতে ফাউন্ডেশনটি জানায়, অল্পসংখ্যক নোবেল বিজয়ী কিংবা তাদের কেউই অনুষ্ঠানে থাকবে না বলে বিবেচনায় আনা হয়েছে।
সে ক্ষেত্রে স্বশরীরে অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারলে বিজয়ীরা অতীতের মতো স্ব স্ব দেশের দূতাবাস ও কনস্যুলেটের মাধ্যমে পুরস্কার গ্রহণ করতে পারবেন। তবে এই বছর ‘নোবেল বানকুইট’ অনুষ্ঠিত হবে না। পুরস্কার প্রদানের পর স্টকহোম সিটি হলে ঐতিহ্যবাহী এই ভোজের আয়োজন করা হয়ে থাকে।

১৯৫৬ সালের পর ৬৪ বছরের মধ্যে এই প্রথম নোবেল বানকুইট বাতিল করা হয়েছে বলে নোবেল ফাউন্ডেশন জানায়।
১৯০১ সালে প্রথমবারের মত অনুষ্ঠিত হয়েছিল এই ভোজ। তখন ১১৩ জন পুরুষ অতিথি এই ভোজে অংশ নেয়। ১৯২৩ সাল পর্যন্ত এটি নোবেল ডিনার হিসাবে পরিচিত ছিল।
এই ভোজনে সুইডিশ রাজপরিবারের সদস্যসহ ১৩০০ জন অতিথি এবং ২০০ জন শিক্ষার্থীকে আপ্যায়ন করা হয়।
সাধারণত চার ঘণ্টা ধরে চলা রাতের এই ভোজে নোবেল পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিরা সংক্ষিপ্ত বক্তব্য দেন।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life