Latest News

A Walk for a Healthy Living What's New Life কোনো পার্থক্য নেই বাগদাদী আর ওয়াইসির মধ্যে : ওয়াসিম রিজভী What's New Life খালেদা জিয়াকে দেখতে যাচ্ছেন ঐক্যফ্রন্টের ৫ নেতা What's New Life রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা ‘এয়ার ইন্ডিয়া’ বিক্রি করে দেওয়ার ঘোষণা What's New Life বেদমী পুরি What's New Life শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী গোতাবায়া রাজাপক্ষে What's New Life ঐতিহাসিক অযোধ্যা মামলার রায় পুনর্বিচারের আবেদন মুসলিম পার্সোনাল ল বোর্ডের What's New Life রিলায়েন্স থেকে অনিল আম্বানির পদত্যাগ What's New Life ভয়াবহ আগুন মেঘালয়ের চার্চ অব গডে, নিহত ২ What's New Life জেনে নিন হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে মুক্তির উপায় What's New Life

যুক্তরাষ্ট্রেও মোদি ঝড়, ইতিহাস গড়লো হাউডি মোদি

যুক্তরাষ্ট্রে হাউডি মোদি অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে একমঞ্চে দর্শকদের উদ্দেশে ভাষণ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৫০০০০ দর্শক এই মেগা শোয়ের সাক্ষী থাকল। টেক্সাসের হিউস্টনে এনআরজি স্টেডিয়ামে একই মঞ্চে পরস্পরের ভূয়সী প্রশংসা করলেন নরেন্দ্র মোদি ও ডোনাল্ড ট্রাম্প। অনুপ্রবেশ থেকে সন্ত্রাসবাদ সব কিছু নিয়ে কথা বলতে বলতেই ট্রাম্প জানিয়েছেন, তিনি আগামী মাসেই ভারতে আসতে পারেন।

আমেরিকান প্রডাক্ট এনবিএ-বাস্কেটবল ব্যবহার করতে টলেছে ভারত। সে কারণেই ভারতে তিনি আসতে পারেন বলে জানান ট্রাম্প। তবে অনেকটা মজার ছলেই ট্রাম্প বলেন, আগামী মাসেই মুম্বাইতে ভারতের প্রথম এনবিএ শো হবে। আমি কি নিমন্ত্রিত, নরেন্দ্র মোদি? আমি কি আসতে পারি? সতর্ক থাকবেন। আমি কিন্তু চলে আসতে পারি।
আগামী ৪ ও ৫ অক্টোবর মুম্বাইয়ে এই খেলার আয়োজন করা হয়েছে। ভারতকে যুক্তরাষ্ট্রের প্রিয় বন্ধু সম্মোধন করে ট্রাম্প বলেন, মোদি ডাকলে নিশ্চয়ই ভারতে যাব।

ট্রাম্প বলেন দুই দেশেরই সবচেয়ে বড় সমস্যা হলো অনুপ্রবেশ। এই প্রসঙ্গে তিনি বলেন, আগে যুক্তরাষ্ট্র ও ভারতের নাগরিকরাই স্বাস্থ্য পরিষেবা পাবে। তার আগে বেআইনি অনুপ্রবেশকারীদের যাতে এই সুবিধা রাজনীতিকরা দিতে না পারে, সেদিকে নজর রাখতে হবে।

মোদির প্রশংসায় পঞ্চমুখ হয়ে ট্রাম্প বলেন, ৩ কোটি গরিবের ক্ষমতায়ণ করেছেন মোদি। শক্তিশালী করেছেন ভারতকে। দুই দেশকে আরও সমৃদ্ধ করে তুলতে আমি নরেন্দ্র মোদির সঙ্গে কাজ করতে ইচ্ছুক।

অপরদিকে মার্কিন প্রেসিডেন্টকেও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন মোদি। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের সেরা প্রেসিডেন্ট হলেন ট্রাম্প। তাই আবকি বার, ট্রাম্প সরকার এমন স্লোগানও দিয়েছেন তিনি।

প্রসঙ্গত, আগামী বছরই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। ঠিক তার একবছর আগেই এই অনুষ্ঠান এবং মার্কিন-ভারতীয় নাগরিকদের উপস্থিতিতে মোদির এমন আহ্বান বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

ছবি সংগৃহিত

Comments

KOLKATA WEATHER
Doctor Sleep Ghoon Bala Terminator: Dark Fate Buro Sadhu Kedara Earthquake And Roller Joker
What's New Life