Latest News

আসামে নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদে বিক্ষোভ What's New Life মাঠে ফিরতে আরও সময় লাগবে শিখর ধাওয়ানের What's New Life জেনেভায় হানিমুনে সৃজিত-মিথিলা What's New Life দ্বিতীয় দিনে পড়লো ময়মনসিংহের পরিবহন ধর্মঘট What's New Life কন্যা সন্তানের বাবা হলেন কপিল What's New Life হোটেল রুমে অবিবাহিত দম্পতিরা থাকা কোনও অপরাধ নয় : মাদ্রাজ হাইকোর্ট What's New Life নিউজিল্যান্ডে অগ্ন্যুৎপাতে এখনো পর্যন্ত ১৩ জন নিহত What's New Life শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে সালমান খান What's New Life A Malt Tasting Session This November What's New Life লোকসভায় পাস নাগরিকত্ব সংশোধনী বিল What's New Life

ব্রেস্ট ক্যান্সারের থেকে নিজেকে দূরে রাখার কয়েকটি উপায়

পৃথিবীতে লান্স ক্যান্সার এ সবচেয়ে বেশি মানুষ মারা যায়। তারপরেই যেটা আসে ব্রেস্ট ক্যান্সার। মহিলা দের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয় এই রোগেই। তবে এই রোগ ধরা পড়লে চিকিৎসার মধ্যে থাকলে নিজেকে সুস্থ করে তোলা যায়। ব্রেস্ট ক্যান্সার থেকে মুক্তির উপায়ও আছে। বেশির ভাগ সবাই জানে একমাত্র মহিলারাই এই রোগে আক্রান্ত হয়। কিন্তু না। পুরুষ দের মধ্যেও লক্ষ্য করা যায়।

সবথেকে বেশি যে কারনে মানুষ ক্ষতিগ্রস্ত হয় অধিক মাত্রায় অ্যালকোহল ব্যবহার। এটা সবার আগে কমাতে হবে। সঠিক পরিমানে অ্যালকোহল শরীরের জন্য ভাল। সেই পরিমান জেনে নেওয়া উচিত।

মাথায় রাখতে হবে প্রতিদিনের ডায়েটে বেশি পরিমানে ফল আর সবজি রাখতে হবে।  যতবেশি ফল আর সবজি খাওয়া যাবে ততই শরীরের জন্য উপকারি।

শরীরের খাবার যেমন প্রয়োজন। ঠিক তততাই প্রয়োজন কাজ করার। এক্সারসাইজ ভীষণ ভাবে দরকার। যেটা সবসময় নজরে রাখা হয় না, টা হল দামি জামাকাপড় যেমন কেনা হয় ঠিক তেমনই দরকার দামি, শরীরের জন্য আরামদায়ক অন্তর্বাস এর। ব্রেস্ট ক্যান্সার হওয়ার আরেক দিক সঠিক অন্তর্বাস এর না ব্যবহার।  মাথায় রাখতে হবে যখনই মনে হবে ব্রেস্ট এ কোনরকম লাম্প মনে হচ্ছে। বা কোন রকম সমস্যা মনে হচ্ছে তখনই ডাক্তারের পরামর্শ নিন।

 

Comments

KOLKATA WEATHER
Pati Patni Aur Woh Panipat সাগরদ্বীপে যকেরধন সূর্য পৃথিবীর চারিদিকে ঘোরে 3 Knives Out Hotel Mumbai Bohomaan X Ray: The Inner Image Commando 3
What's New Life