Latest News

সাপ্তাহিক লগ্নফল - ২৯ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর What's New Life শান্তিপূর্ণ ভাবেই সম্পন্ন হলো জম্মু-কাশ্মীরের ‘ডিডিসি’ ভোটগ্রহণ What's New Life আবার বাড়লো পেট্রল ও ডিজেলের মূল্য What's New Life 🇧🇩 পদ্মাসেতুতে ৩৯তম স্প্যান ‘টু-ডি’ বসানোর কাজ শুরু What's New Life দেশের দৈনিক কোভিড আপডেট ২৮ নভেম্বর ২০২০ What's New Life নাগাল্যান্ডের প্রত্যন্ত গ্রামে মাটি খুঁড়লেই উঠে আসছে হীরের টুকরো What's New Life ⚽ডার্বিতে জয় এটিকে মোহনবাগানের What's New Life কৃষি আইন বাতিলের দাবিতে মিছিল দিল্লিতে What's New Life রাজকোটে কোভিড হাসপাতালে আগুন, মৃত ৫ What's New Life মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন শুভেন্দু অধিকারী What's New Life
www.webhub.academy

🌪️ ‘সুপার সাইক্লোন’ আম্ফানের জেরে কলকাতা সহ দক্ষিণ বঙ্গের জেলায় শুরু বৃষ্টি, বন্ধ বিমানবন্দর

পুরোদমে আছড়ে পড়তে প্রস্তুত রয়েছে এ শতকের প্রথম ‘সুপার সাইক্লোন’ আম্ফান। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে প্রায় তিন লক্ষ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘূর্ণিঝড় আম্ফান মারাত্মক শক্তি নিয়ে পশ্চিমবঙ্গের পূর্ব উপকূলের দিকে ক্রমেই এগিয়ে আসছে। আবহাওয়া অফিসের জানায়, সকাল থেকেই পশ্চিমবঙ্গ উপকূলে ঝোড়ো বাতাস বইতে শুরু করেছে। বেলা বাড়লেই শুরু হবে তাণ্ডব। ঘূর্ণিঝড় উপকূলে আঘাত হানতে পারে বিকাল বা সন্ধ্যা নাগাদ। পশ্চিমবঙ্গের ওপর আছড়ে পড়ার সময় আম্ফানের গতিবেগ সাধারণত থাকবে ঘণ্টায় ১৬৫ থেকে ১৭৫ কিলোমিটার, যা সর্বাধিক ১৮৫ কিলোমিটার পর্যন্ত হতে পারে। উপকূলবর্তী এলাকায় তিন থেকে চার মিটার পর্যন্ত জলোচ্ছ্বাস হতে পারে। ভারতের মৌসুম ভবনের ডিজি মৃত্যুঞ্জয় মহাপাত্র বলেছেন, আম্ফানের চেয়ে ফনির বীভৎসতা অনেক বেশি ছিল। তবে আম্ফানের প্রভাব বুলবুল বা আয়লার চেয়ে মারাত্মক হবে।
এদিকে, কলকাতা বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৫টা পর্যন্ত বিমানবন্দর বন্ধ থাকবে। পশ্চিমবঙ্গের সাত জেলায় সরাসরি আঘাত হানতে পারে আম্ফান। আলিপুরের আবহাওয়া দফতর বলছে, এর মধ্যেই কিছুটা শক্তি হারালেও প্রবল শক্তি নিয়েই দিঘা থেকে বাংলাদেশের হাতিয়া দ্বীপের মধ্যবর্তী কোনও অঞ্চলে বুধবার বিকাল অথবা সন্ধ্যার মধ্যে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে এই ঘূর্ণিঝড়ের।
আবহাওয়াবিদরা বলছেন, সাগরদ্বীপ হয়ে সুন্দরবনকে কেন্দ্র করে আছড়ে পড়তে পারে আম্ফান। পূর্ব মেদিনীপুর এবং দুই ২৪ পরগনাতেও সবচেয়ে বেশি প্রভাব ফেলবে এই ঝড়। সেই সঙ্গে হবে প্রবল জলোচ্ছ্বাসও। এই তিন জেলার উপকূলে চার থেকে ৬ মিটার পর্যন্ত জলোচ্ছ্বাসের সম্ভাবনা রয়েছে।
মঙ্গলবার রাত থেকেই দিঘাতে শুরু হয়েছে বৃষ্টি। সেই সঙ্গে প্রবল গতিতে ঝোড়ো হাওয়া বইছে। তীব্র গতিতে বাতাস বয়ে যাচ্ছে কলকাতা এবং দুই ২৪ পরগনাতেও। সঙ্গে বৃষ্টিও হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঘূর্ণিঝড়ের গতি আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
এ দিকে, উড়িষ্যায় উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় আম্ফানের ব্যাপক প্রভাব পড়েছে। সেখানে প্রচণ্ড ঝোড়ো বাতাস বইছে এবং ভারি বর্ষণ হচ্ছে। ঝড়ে বিদ্যুৎকেন্দ্র, স্থাপনা ও গাছপালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

 

Facebook Comments

KOLKATA WEATHER
www.webhub.academy
Laxmi Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life