Latest News

প্রয়াত বর্ষীয়ান অভিনেতা অরুণ গুহঠাকুরতা What's New Life ৩০% কমিয়ে দেওয়া হল নবম-দ্বাদশ শ্রেণির সিবিএসই-র পাঠক্রম What's New Life ৯ জুলাই থেকে কনটেনমেন্ট জোনগুলিতে কড়া লকডাউন জারি What's New Life সোনা পাচার কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ল কেরলের বাম সরকার What's New Life আবার লকডাউন বিধাননগর, উঃ২৪ পরগণায় What's New Life 🇧🇩 বাংলদেশে করোনা🦠 আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ১.৭ লক্ষ What's New Life ৩৯ শে পা দিলেন ক্যাপ্টেন কুল 🏏 What's New Life 🇮🇩৬.৬ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ার জাভা দ্বীপ What's New Life দেশজুড়ে করোনা🦠 আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৭ লক্ষ রাজ্যে প্রায় ২৩,০০০ What's New Life 🇺🇸 মার্কিন যুক্তরাষ্ট্রেও নিষিদ্ধ হতে যাচ্ছে চীনা অ্যাপ What's New Life

কেউ একজন ফোন করে বলেছে আমি হাঁটতে পারিনা নিজেকে অসহায় লেগেছে – RJ দেব

দেব, RJ দেব কি ভাবে হল?

RJ কিভাবে হলাম সত্যি জানিনা। আমি চাকরি খুঁজছিলাম। কলেজে পড়ি তখন। নিজের কাছে পকেট মানি খুব একটা থাকত এমনটা নয়। বাড়িতে সবসময় বলত কিছু করেনা, চাকরি খোঁজ। সেই সময় প্রায় মেরে তাড়িয়েছে কল সেন্টার গুলো। হঠাৎ খবর পাই একটি রেডিও স্টেশন RJ নিচ্ছে। গেলাম সেখানে। কি ভাবে যে চাকরি টা পেয়ে গেলাম নিজেও জানিনা।

অজানা ফোন আসে সবসময়, এমন কোন ফোন এসেছে যেটা পরে মনে পরলে হাসি পেয়েছে?

ট্রেনিং চলাকালীন এটা বলা হয়ে থাকে RJ-দের জীবনে এরকম ফোন আসেই। আমারও এসেছে। সময়টা মনে নেই। একবার একটি মেয়ে তার বাবাকে নিয়ে এসেছিল বলেছিল আমি কিসব বলেছি। তখন অবাক হয়েছিলাম এখন ভাবলে হাসি পায়। এমনকি এটা Red FM-এর অফিসেই প্রবীণের সঙ্গেও হয়েছিল। কয়েকজন প্রবীণের সামনেই ওকে নিয়েই কিছু বলাবলি করছিল। কিন্তু প্রবীণকে চেনে না। এরকম চলতেই থাকে।

তুমি যেই সময় অন এয়ারে থাকো, সেটা এমন একটা সময়, যখন সবাই সারাদিনের কাজের পর ফিরছে সেই সময় তুমি তাদের খব কাছের, এমন কিছু সময় এসেছে যখন তোমার মনে হয়েছে সত্যি তার পাশে থাকার খুব দরকার?

হ্যাঁ। Red FM-এ আমার সময়টা অদ্ভুত একটা সময় ক্লান্ত, রিল্যাক্সড। ঘরে ফেরার সময়। অনেক সময় এমন হয়েছে আমি কিছু প্রশ্ন করেছি জার উত্তর তুমি ঘড় থেকে না বেরোলে দিতে পারবে না। কেউ একজন ফোন করে বলেছে আমি হাঁটতে পারিনা। তখন নিজে খুব কষ্ট পেয়েছি। এমনও সময় এসেছে যখন কেউ একজন ফোন করে ভুলভাল বলছে তাতে আমি কিছুটা বিরক্ত। পরে সে বলছে আমি তো চোখে দেখতে পাইনা। তখন মনে হয়েছে এই মানুষ গুলোর সত্যি পাশে থাকা খুব দরকার।

তোমাদের গলার আওয়াজই তোমাদের পরিচয় হয়ে ওঠে, এমন কিছু ঘটনা আছে, যেখানে গলা শুনে তোমায় চিনতে পেরেছে?

হ্যাঁ এটা হয়ই। যেমন একটা গাড়িতে উঠেছি আমি আর আমার স্ত্রী। ড্রাইভারকে যেই বলেছি চল। হঠাৎ সে বলে উঠল আরেকবার বলুন কি বললেন, আরেকবার। আমি তো চুপ। এইদিকে আমার স্ত্রী পাশ থেকে বলছে, বল বল কি বললে, কথা না বললে গাড়ি চলবে না। সত্যি বলতে ভাল লেগেছিল। যেটা হয় এরপর গাড়ি থেকে নেমে ওদের সঙ্গে ছবি তুলে গল্প করে তারপর ফিরি।

এমন কোন সময় এসেছে যেখানে তুমি না চাইলেও তোমাকে হাসতে হয়েছে?

RJ-দের জীবনে এটা হয়ই। আমারও হয়েছে। কিন্তু আমি বিশ্বাস করি এমন কোন সিচুয়েশন নেই যেখান থেকে মানুষ বেরোতে পারবে না। আর আমি খুব একটা পুরনো কথা মনে রাখি না। যা হয়ে গেছে হয়ে গেছে।

RJ হিসেবে সেরা ঘটনা?

এইরকম ভাবে কিছু ভেবে দেখিনা। তবে সেরা বলতে এটাই পাওনা যে একজন হলেও কেউ আমার গলা শোনার জন্য অপেক্ষা করে। আর আমি নিজেকে কতটা এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টাকে এগিয়ে নিয়ে যেতে পারছি সেই প্রসেসটা সেরা ঘটনা। আমি যখনই কিছু বলব বলে মুখ খুলি তখনই কিছু একটা ভালো বলব এই ভাবনাটা সেরা।

কিছু ঘণ্টার কাজের জন্য হোম ওয়ার্ক কতটা থাকে?

সবটাই হোম ওয়ার্ক। কিছু নিয়ে কথা বলতে গেলেও তোমার কিছু পড়াশোনা লাগবে। আমাদের ক্ষেত্রেও তাই। ট্রেনিং চলাকালীন একবার কেউ একজন বলেছিলেন রেডিও এমন একটা জায়গা যেখানে লাইভ চলে। আর লাইভ চলে মানেই ভুল হবেই। হোম ওয়ার্ক টা সেইটা যেটা দিয়ে তুমি ওই ভুল টাকে শুধরে নিতে পারবে।

সারদিন টা কি ভাবে ভাগ কর?

আমার একটা ফান্ডা আছে, আমি যখন বাড়িতে থাকি তখন অফিস টাকে ভুলে যাই। হ্যাঁ কিছু কাজের প্রেশার থাকে। কিন্তু যখন যেখানে সময় দিই চেষ্টা করি সেই সময়টা সেইখানেই পুরোটা দিতে। আবার যখন অফিসে থাকি অফিস আমার সবার আগের ভাবনা।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life