Latest News

বোয়াল মাছের ঝোল What's New Life কি করে বুঝবেন কোনটা ব্যাড ক্যালোরি, কোনটা গুড ক্যালির What's New Life পরের শুক্রবার মুক্তি ‘দাবাং ৩’র, এদিকে তৈরি ‘দাবাং ৪র স্ক্রিপ্ট What's New Life সিএবিকে চ্যালেঞ্জ ছুড়ে সুপ্রিম কোর্টে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র What's New Life ট্যুইট করে জনসনকে জয়ের অভিনন্দন মোদীর What's New Life সিএবিকে কেন্দ্র করে জরুরী বৈঠকের ডাক মমতার What's New Life সিএবি নিয়ে উত্তাল মেঘালয়, বন্ধ ইন্টারনেট পরিষেবা What's New Life ব্রিটেনের সাধারণ নির্বাচনে জয়লাভ বরিস জনসনের কনজারভেটিভ পার্টির What's New Life নাগরিকত্ব সংশোধনী বিলে স্বাক্ষর রাষ্ট্রপতি রামনাথ কবিন্দের What's New Life ঐতিহাসিক অযোধ্যা মামলার রায়ের ১৮ টি রিভিউ পিটিশন খারিজ করলো সুপ্রিম কোর্ট What's New Life

কেউ একজন ফোন করে বলেছে আমি হাঁটতে পারিনা নিজেকে অসহায় লেগেছে – RJ দেব

দেব, RJ দেব কি ভাবে হল?

RJ কিভাবে হলাম সত্যি জানিনা। আমি চাকরি খুঁজছিলাম। কলেজে পড়ি তখন। নিজের কাছে পকেট মানি খুব একটা থাকত এমনটা নয়। বাড়িতে সবসময় বলত কিছু করেনা, চাকরি খোঁজ। সেই সময় প্রায় মেরে তাড়িয়েছে কল সেন্টার গুলো। হঠাৎ খবর পাই একটি রেডিও স্টেশন RJ নিচ্ছে। গেলাম সেখানে। কি ভাবে যে চাকরি টা পেয়ে গেলাম নিজেও জানিনা।

অজানা ফোন আসে সবসময়, এমন কোন ফোন এসেছে যেটা পরে মনে পরলে হাসি পেয়েছে?

ট্রেনিং চলাকালীন এটা বলা হয়ে থাকে RJ-দের জীবনে এরকম ফোন আসেই। আমারও এসেছে। সময়টা মনে নেই। একবার একটি মেয়ে তার বাবাকে নিয়ে এসেছিল বলেছিল আমি কিসব বলেছি। তখন অবাক হয়েছিলাম এখন ভাবলে হাসি পায়। এমনকি এটা Red FM-এর অফিসেই প্রবীণের সঙ্গেও হয়েছিল। কয়েকজন প্রবীণের সামনেই ওকে নিয়েই কিছু বলাবলি করছিল। কিন্তু প্রবীণকে চেনে না। এরকম চলতেই থাকে।

তুমি যেই সময় অন এয়ারে থাকো, সেটা এমন একটা সময়, যখন সবাই সারাদিনের কাজের পর ফিরছে সেই সময় তুমি তাদের খব কাছের, এমন কিছু সময় এসেছে যখন তোমার মনে হয়েছে সত্যি তার পাশে থাকার খুব দরকার?

হ্যাঁ। Red FM-এ আমার সময়টা অদ্ভুত একটা সময় ক্লান্ত, রিল্যাক্সড। ঘরে ফেরার সময়। অনেক সময় এমন হয়েছে আমি কিছু প্রশ্ন করেছি জার উত্তর তুমি ঘড় থেকে না বেরোলে দিতে পারবে না। কেউ একজন ফোন করে বলেছে আমি হাঁটতে পারিনা। তখন নিজে খুব কষ্ট পেয়েছি। এমনও সময় এসেছে যখন কেউ একজন ফোন করে ভুলভাল বলছে তাতে আমি কিছুটা বিরক্ত। পরে সে বলছে আমি তো চোখে দেখতে পাইনা। তখন মনে হয়েছে এই মানুষ গুলোর সত্যি পাশে থাকা খুব দরকার।

তোমাদের গলার আওয়াজই তোমাদের পরিচয় হয়ে ওঠে, এমন কিছু ঘটনা আছে, যেখানে গলা শুনে তোমায় চিনতে পেরেছে?

হ্যাঁ এটা হয়ই। যেমন একটা গাড়িতে উঠেছি আমি আর আমার স্ত্রী। ড্রাইভারকে যেই বলেছি চল। হঠাৎ সে বলে উঠল আরেকবার বলুন কি বললেন, আরেকবার। আমি তো চুপ। এইদিকে আমার স্ত্রী পাশ থেকে বলছে, বল বল কি বললে, কথা না বললে গাড়ি চলবে না। সত্যি বলতে ভাল লেগেছিল। যেটা হয় এরপর গাড়ি থেকে নেমে ওদের সঙ্গে ছবি তুলে গল্প করে তারপর ফিরি।

এমন কোন সময় এসেছে যেখানে তুমি না চাইলেও তোমাকে হাসতে হয়েছে?

RJ-দের জীবনে এটা হয়ই। আমারও হয়েছে। কিন্তু আমি বিশ্বাস করি এমন কোন সিচুয়েশন নেই যেখান থেকে মানুষ বেরোতে পারবে না। আর আমি খুব একটা পুরনো কথা মনে রাখি না। যা হয়ে গেছে হয়ে গেছে।

RJ হিসেবে সেরা ঘটনা?

এইরকম ভাবে কিছু ভেবে দেখিনা। তবে সেরা বলতে এটাই পাওনা যে একজন হলেও কেউ আমার গলা শোনার জন্য অপেক্ষা করে। আর আমি নিজেকে কতটা এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টাকে এগিয়ে নিয়ে যেতে পারছি সেই প্রসেসটা সেরা ঘটনা। আমি যখনই কিছু বলব বলে মুখ খুলি তখনই কিছু একটা ভালো বলব এই ভাবনাটা সেরা।

কিছু ঘণ্টার কাজের জন্য হোম ওয়ার্ক কতটা থাকে?

সবটাই হোম ওয়ার্ক। কিছু নিয়ে কথা বলতে গেলেও তোমার কিছু পড়াশোনা লাগবে। আমাদের ক্ষেত্রেও তাই। ট্রেনিং চলাকালীন একবার কেউ একজন বলেছিলেন রেডিও এমন একটা জায়গা যেখানে লাইভ চলে। আর লাইভ চলে মানেই ভুল হবেই। হোম ওয়ার্ক টা সেইটা যেটা দিয়ে তুমি ওই ভুল টাকে শুধরে নিতে পারবে।

সারদিন টা কি ভাবে ভাগ কর?

আমার একটা ফান্ডা আছে, আমি যখন বাড়িতে থাকি তখন অফিস টাকে ভুলে যাই। হ্যাঁ কিছু কাজের প্রেশার থাকে। কিন্তু যখন যেখানে সময় দিই চেষ্টা করি সেই সময়টা সেইখানেই পুরোটা দিতে। আবার যখন অফিসে থাকি অফিস আমার সবার আগের ভাবনা।

Comments

KOLKATA WEATHER
Pati Patni Aur Woh Panipat সাগরদ্বীপে যকেরধন সূর্য পৃথিবীর চারিদিকে ঘোরে 3 Knives Out Hotel Mumbai Bohomaan X Ray: The Inner Image Commando 3
What's New Life