Latest News

লোকসভায় পাস নাগরিকত্ব সংশোধনী বিল What's New Life এনআরসি আর সিএবি নিয়ে ভয় পাবেন না : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় What's New Life ​ আজ থেকেই মিলবে ভর্তুকিতে পেঁয়াজ What's New Life ডিসেম্বরেই ঢাকায় চালু হবে চক্রাকার বাস সার্ভিস What's New Life বিশ্বের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী হলেন সানা মেরিন What's New Life ব্যাঙ্গালুরুতে পেঁয়াজের দাম বেড়ে ২০০ What's New Life ২৮ দিন পর বাড়ি ফিরলেন​ সুর সম্রাজ্ঞী​ লতা মঙ্গেশকর What's New Life ভারত থেকে সাবমেরিন নিচ্ছে মিয়ানমার What's New Life Business School takes Experiential Learning to bigger heights What's New Life CELEBRATE HAWAIIAN FESTIVAL ONLY AT THE DRUNKEN MONKEY What's New Life

Republic Day Special Interview

চিত্রপরিচালক মনোজ মিচিগান: ছোটবেলা থেকে ২৬ শে জানুয়ারি মানে ছুটির দিন। সঙ্গে ইমোশন কাজ করে। যতদিন স্কুল কলেজ ছিল, সেখানে যাওয়ার কিছু কথা থাকত। এখন ২৬ শে জানুয়ারি মানে কিছুটা ছুটির দিন। আর যদি কাজ থাকে তাহলে তো অন্য কথা। তবে চেষ্টা করি বাড়িতে সময় দিতে। যেমন এইবারে পিকনিক আছে। একেবারে ফ্যামিলি পিকনিক। ওই যে কথায় আছে না, ২৬শে জানুয়ারি মানেই পিকনিক।ঠিক তাই।

অভিনেত্রী দেবলীনা দত্ত মুখার্জী:  ২৬ শে জানুয়ারি মানেই স্কুলে যাওয়ার ব্যাপার থাকত। স্কুলের ফ্ল্যাগ হোস্টিং এ উপস্থিত থাকা, জাতীয় সংগীত গাওয়া। এসবের মধ্যে দিয়েই কাটত। এখন চেষ্টা করি অন্যদের জন্য কিছু করা।বিশেষ করে বাচ্চাদের জন্য। এবছর আমরা একটা মেট্রো রাইড করাবো বাচ্চাদের নিয়ে। ঝড়ো বস্তি এলাকার বেশ কিছু শিশু আছে যাদেরকে সঙ্গে নিয়ে মেট্রো রেল ভ্রমণ হবে। মেট্রোর শুরু থেকে শেষ প্রান্ত পর্যন্ত ওদেরকে সঙ্গে নিয়ে যাব। ওঁরা কখনো মেট্রো রেল দেখেনি তাই ওদেরকে সঙ্গে নিয়ে মেট্রো রাইড করার পরিকল্পনা রয়েছে এই ২৬শে জানুয়ারিতে।

অভিনেত্রী প্রিয়াঙ্কা মিত্র:  ২৬শে জানুয়ারি আর ১৫ই আগষ্ট এই দুটো দিনই খুব স্পেশ্যাল ছিল। স্কুলে পড়াকালীন দুদিন আগে থেকেই ড্যান্স প্র্যাকটিস করতাম। ওই দিন দুটোতে ফাংশনে নাচ করতাম।
এখন, স্কুল কলেজের পাঠ যেহেতু শেষ তাই সেই দিনগুলোকে মিস করি।কাজের চাপে বুঝতে পারিনা কখন এই দিনটা এল আর কখন গেল। স্কুল কলেজ টানে এখনও। আমার কাকা,জেঠুদের সঙ্গে এই দিনগুলোতে কাটাতাম একটা সময় পর্যন্ত। কিন্তু এখন আর দেখাও হয়না সেভাবে, কাজের চাপে।

অভিনেতা ঋষি কৌশিক:  ২৬শে জানুয়ারি মানেই স্কুলের ফ্ল্যাগ হোস্টিংয়ে সমবেত হওয়া। স্কুল ছাড়াও চার্চ ফিল বলে একটা জায়গায় যেতাম ওখানে  গান ফায়ারিং হত। গান স্যালুট হত। এসব দেখতে দেখতে  বড় হওয়া। এখন কাজের ব্যস্ততার মাঝে ২৬শে জানুয়ারি সেভাবে সেলিব্রেট করা হয়না। তবে আজ মোটর সাইকেল রাইড করছি। আর বন্ধুদের সঙ্গে জমিয়ে আড্ডা খাওয়াদাওয়া করব।

চিত্রপরিচালক পথিকৃৎ বসু:  তখন আমি বেশ ছোট। ঘুম থেকে উঠতে না উঠতে শুনতে পেতাম পাড়ার মোড়ে বাজছে দেশাত্মবোধক গান। আর সারাদিন বড়রা বোঝাতো ঐদিনের মাহাত্ম। আর আমার কাছে ছিল স্কুলে যাওয়া। উপরি পাওনা পড়াশোনা থেকে ছুটি।
এখন সময় অনেক বদলেছে। কাজের ব্যস্ততা ঘিরে ধরেছে। চাইলেও স্কুল ছুটির মত কাজ থেকে ছুটি নিতে পারিনা। কাল হয়ত বাড়িতেই থাকব। কিন্তু চলছে ছবির প্ৰি প্রোডাকশনের কাজ। তাই আগের মত এই দিনের ছোঁয়াটা পাইনা।

শেফ স্বরূপ চ্যাটার্জী:  আগে ২৬শে জানুয়ারি মানে ছুটির সময়। বন্ধুদের সঙ্গে কিছুটা সময় কাটানো। তখন ইমোশন কাজ করত।সকাল থেকে উঠে স্কুলে যাওয়ার জন্য তৈরি হতাম। এখন সময় পাল্টেছে। আমার প্রফেশনে এই দিন গুলোতেই আমাদের কাজ অনেক বেশি। চেষ্টা করি এখন যা নতুন কিছু করার তা রান্নার মধ্যে দিয়ে করতে। খাবারের মধ্যে ট্রাই রং কে আনার। কোন ভাবে ওই রং আনা যায় তাই ভাবতে থাকি। তাছাড়া ছুটির দিন যখন আমাদের কাজ বেশি থাকে তখন। মাথা শান্ত করে সকলকে খুশি করা যায় তা দেখতে হয়।

Comments

KOLKATA WEATHER
Pati Patni Aur Woh Panipat সাগরদ্বীপে যকেরধন সূর্য পৃথিবীর চারিদিকে ঘোরে 3 Knives Out Hotel Mumbai Bohomaan X Ray: The Inner Image Commando 3
What's New Life