Latest News

রাজ্যে করোনা🦠 আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩০,০০০ দেশজুড়ে প্রায় ৮.৫ লক্ষ What's New Life অমিতাভ এবং অভিষেক বচ্চনের পর করোনা পজিটিভ আরাধ্যা ঐশ্বরিয়া What's New Life সাপ্তাহিক লগ্নফল - ১২ থেকে ১৮ জুলাই What's New Life 🦠 করোনায় আক্রান্ত হয়েছেন অভিষেক বচ্চনও What's New Life করোনা🦠 পসিটিভ বিগ-বি, জানালেন ট্যুইট করে What's New Life টিকটককে পাল্লা দিতে ইনস্টাগ্রামের নতুন ফিচার ‘রিলস’ What's New Life সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় খানরা চুপ কেন? ট্যুইট সুব্রহ্মাণ্যম স্বামীর What's New Life 🇳🇵 নেপালে ভারী বর্ষণ ও ভূমিধসে মৃত ২৩ What's New Life 🥚 ডিম ভাপা What's New Life এনকাউন্টারে নিকেশ ৬ নাগা জঙ্গি What's New Life

কি করবেন হঠাৎ বৃষ্টি এলে

চলছে বর্ষাকাল। বছরের এই সময়টাতে বৃষ্টি হওয়া একটি স্বাভাবিক ব্যাপার। সারাদিন আকাশ মেঘলা থাকে। মাঝমধ্যে এক চিলতে রোদ উঁকি দেয়। আবার বলা কওয়া ছাড়াই বৃষ্টি। আবহাওয়ার এমন আচরণ মনে কবিতা জাগালেও এর বিড়ম্বনাও কম নয়। হুট করে বৃষ্টিতে ভিজে গেলে এক রকম বিপদেই পড়তে হয় ভেজা জামা কাপড় নিয়ে। গায়ে বৃষ্টির পানি পড়লে সর্দি, কাশি এমনকি জ্বরেও পড়তে পারেন। মুঠোফোন কিংবা অফিস ব্যাগ ভিজে গেলে তো যন্ত্রণার অন্ত নেই। এজন্য প্রয়োজন বাড়তি কিছু সতর্কতা। হঠাৎ বৃষ্টি এলে কী করবেন চলুন জেনে নেওয়া যাক।

শুকিয়ে নিন চুল :

বৃষ্টিতে চুল ভিজে গেলে যত দ্রুত সম্ভব চুল শুকিয়ে ফেলুন। বৃষ্টিতে ভিজে এসে এসির মধ্যে থাকবেন না। মিনিট পাঁচেক থাকলেও ঠাণ্ডা লেগে যেতে পারে। মনে রাখবেন মৌসুমি বৃষ্টির পানিতে চুলের ক্ষতিকারক অনেক উপাদান থাকে। এজন্য চুলে বৃষ্টির জল না লাগতে না দেয়ার চেষ্টা করবেন। এজন্য স্কার্ফ বা ক্যাপ ব্যবহার করতে পারেন । এতে চুল সরাসরি ভিজবে না। বৃষ্টিতে ভেজা চুল শুকনো কাপড় বা তোয়ালে দিয়ে মুছুন। বাতাসে শুকানোর চেয়ে মুছে ফেলাটা ভালো।

ভেজা পোশাক :

বৃষ্টির দিনগুলোতে কী ধরণের পোশাক পরা যাবে তা নিয়ে অনেকদিন ধরেই বেশ গবেষণা হচ্ছে। সুতির পোশাকই এমন দিনে পরিধান করা ভালো। গরম থেকেও বাঁচা যায় আবার দ্রুত শুকিয়ে যাওয়ার বৈশিষ্ট্যের জন্যই এটি পরতে মত দিয়েছেন গবেষকরা। একটি সিনথেটিক কিটব্যাগ রাখতে পারেন সঙ্গে। যেখানে আরেকটি পোশাক রাখতে বিকল্প হিসেবে।

জরুরি জিনিসপত্র :

জরুরি কাগজপত্র, মানিব্যাগ ইত্যাদি বৃষ্টির হাত থেকে বাঁচাতে একটু বাড়তি সতর্কতা প্রয়োজন। অনেক সময় এগুলো ভিজে গেলে পড়তে হয় কঠিন বিড়ম্বনায়। কাগজপত্র নিরাপদ রাখতে ওয়াটারপ্রুফ ব্যাগ ব্যবহার করুন। এক্ষেত্রে প্লাস্টিকের ফাইল বেশ কার্যকরী। মানিব্যাগের জন্য ছোট্ট একটি পলিব্যাগ রাখতে পারেন মানিব্যাগের ভেতরেই।

ইলেকট্রনিক সামগ্রী :

আকাশে মেঘের ঘনঘটা দেখলে সব থেকে বেশি আতঙ্কে থাকতে হয় ইলেকট্রনিক সামগ্রী নিয়ে। বিশেষ করে মোবাইল, হাতঘড়ি, ল্যাপটপ, ট্যাব, ক্যামেরা বৃষ্টিতে ভিজে গেলে আর্থিক ক্ষতিতেও পড়তে পারেন । এসব যন্ত্র জলের সংস্পর্শে এলে বিকল হয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি। এগুলোকে বৃষ্টি থেকে সুরক্ষিত রাখতে ব্যবহার করুন জল নিরোধক ব্যাগ। আর কোনোভাবে এসব যন্ত্রে জল প্রবেশ করলে সাথে এটির ব্যাটারি সংযোগ খুলে ফেলুন। ভালো শুকনো কাপড় দিয়ে এটি মুছুন । পুরোপুরি না শুকালে পুনঃসংযোগ করবেন না।

ছবি সংগৃহিত

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life