Latest News

বাগরি অগ্নিকাণ্ডে চক্রান্তের গন্ধ পাচ্ছে রাজ্য What's New Life পড়ুয়া আর পুলিশ খণ্ডযুদ্ধে উত্তাল ইসলামপুর, মৃত ২ What's New Life ওডিশার উপকূলে সাইক্লোন 'দয়া', এ রাজ্যেও ঝড়ের পূর্বাভাস What's New Life দেশের স্বার্থেই ডিজিটাল সিকিউরিটি আইন প্রণয়ন করছে সরকার : শেখ হাসিনা What's New Life ঘরের ছেলে পিন্টু মাহাতোকে সাদরে বরণ জঙ্গলমহলের What's New Life বিআরটিসিতে যুক্ত হচ্ছে ২০০ বাস What's New Life ব্রেন স্ট্রোক কেন হয়? What's New Life নারায়ণগঞ্জ মাতালেন অপু বিশ্বাস What's New Life একসময়ে বাংলা ছবি দেখে বড় হয়েছি : নওয়াজউদ্দিন সিদ্দিকি What's New Life ইলিশ রক্ষায় ২২ দিন মাছ ধরায় নিষেধাজ্ঞা বাংলাদেশে What's New Life
ছোট থেকেই খুব স্বাধীনচেতা, জানালেন অনিন্দিতা

সারা দেশ জুড়ে আজ যথাযোগ্য মর্যাদার সাথে পালিত হচ্ছে স্বাধীনতা দিবস। দেশের সমস্ত রাজ্যের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন জায়গায় পালন করা হচ্ছে আজকের এই বিশেষ দিনটি। যেই সব স্বাধীনতা সংগ্রামীর নিঃস্বার্থ আত্মত্যাগের পরিবর্তে এসেছে এই বহু কাঙ্খিত স্বাধীনতা, সেই সব স্বাধীনতা সংগ্রামীদের নিষ্ঠার সহিত স্মরণ করছেন দেশের সাধারণ মানুষ। পিছিয়ে নেই টলিউডের তারকারাও। টলিপাড়ার সেলেবরাও আজকের এই দিনে ব্যস্ত সেই সমস্ত স্বাধীনতা সংগ্রামীদের স্মরণে। তেমনই একজন অভিনেত্রী অনিন্দিতা সরকার। বহুদিন ধরেই একনাগাড়ে কাজ করে চলেছেন ধারাবাহিকে। তাই শ্যুটিং এর ব্যস্ততা প্রতিদিনই লেগে আছে। কিন্তু তার মাঝেও আজকের এই দিনটি এলেই এখনো আবেগপ্রবণ হয়ে পড়েন অনিন্দিতা।

ছোটবেলায় স্বাধীনতা দিবস কেমন ভাবে কাটাতেন জানতে চাইলে অনিন্দিতা জানালেন,

আমি ছোট থেকেই ভীষণ স্বাধীন চেতা। ছোটবেলায় স্বাধীনতা দিবসের দিনে বাড়িতে মোটেই বসেই থাকতাম না। স্কুলে প্রতি বছর স্বাধীনতা দিবসের দিনে বিভিন্ন অনুষ্ঠানে পারফর্ম করতাম। দেশাত্মবোধক গান গাইতাম। অনেক কম্পিটিশনে অংশগ্রহণ করতাম। অনেক জায়গা থেকে পুরস্কারও পেয়েছি”। তবে সময়ের সাথে সাথে অনেককিছু বদলে গেছে বলে জানালেন অনিন্দিতা। জানালেন, “এখন আর স্বাধীনতা দিবসের দিনগুলো আগের মতো কাটেনা। কোন প্রতিযোগিতাতে অংশগ্রহণ করতে পারি না। কিন্তু এই দিনটির মানে আজও একই রয়ে গেছে আমার মনে। আসলে স্বাধীনতা প্রত্যেকটি মানুষের জন্য ভীষণ ভাবে দরকারি। আমরা অনেক সৌভাগ্যশালী যে, আমরা স্বাধীন ভারতবর্ষে জন্মেছি। কিন্তু যেই সব মানুষদের আত্মত্যাগের প্ররিপ্রেক্ষিতে আজকের এই স্বাধীনতা্‌ তাদের অবদান কোন দিনই ভুলে যাওয়ার নয়”।

ছবি সৌজন্যে- অনিন্দিতা সরকার ফেসবুক

Manmarziyaan Love Sonia
What's New Life