Latest News

শিশু দিবস উপলক্ষ্যে ডি এ ভি স্কুলে দুদিনের শিশু মেলার সূচনা What's New Life রাফাল মামলায় পুনর্বিবেচনা করার আর্জি আজ নাকচ : সুপ্রিম কোর্ট What's New Life শুভ জন্মদিন রসগোল্লা What's New Life পাকিস্তানের নায়ক ছিলো ওসামা, বিস্ফোরক স্বীকারোক্তি পারভেজ মোশাররফের What's New Life মাথায় একটি অতিরিক্ত লেজ নিয়ে জন্ম কুকুর ছানার, ভাইরাল সোশ্যাল মিডিয়ায় What's New Life সব রেকর্ড ভেঙে বাংলাদেশে দেশি​ পেঁয়াজের মূল্য ২০০ টাকা What's New Life বায়ু দূষণের জেরে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত দিল্লি ও তার আশপাশের জেলায় বন্ধ থাকবে সব স্কুল What's New Life অং সান সু চির বিরুদ্ধে মামলা দায়ের আর্জেন্টিনায় What's New Life কেমন ভাবে কাটাচ্ছেন দীপভীর তাদের প্রথম বিবাহবার্ষিকী What's New Life গত ৫০ বছরের মধ্যে সর্বোচ্চ উচ্চতার প্লাবিত হলো ভেনিস নগরী What's New Life

ভূমিধসে ও বন্যায় জাপানের টোকিওয় নিহত ১০​

জাপানের রাজধানী টোকিওর পূর্বাঞ্চলীয় চিবা প্রদেশে গত ২ দিন যাবত​ চলা মুষলধারে বৃষ্টির ফলে সৃষ্ট বন্যা ও ভূমিধসে শেষ খবর পাওয়া পর্যন্ত ১০ জনের প্রাণহানি হয়েছে। যাদের মধ্যে একজন নারী রয়েছেন। বিশ্লেষকদের মতে, মাত্র দুই সপ্তাহ আগে অঞ্চলটিতে আঘাত হেনেছিল শক্তিশালী ঘূর্ণিঝড় ‘হাগিবিস’। এবার সেই রেস কাটিয়ে ওঠার আগেই দেশটিতে পুনরায় প্রবল বর্ষণের ফলে নদীগুলোর পানি বিপদসীমা অতিক্রম করেছে।

যে কারণে আরও ক্ষয়ক্ষতির আশঙ্কা থেকে অঞ্চলটিতে সতর্ক জারির মাধ্যমে স্থানীয় হাজার হাজার জনতাকে অন্যত্র সরিয়ে নেওয়ার কাজ শুরু করেছে প্রশাসন। তাছাড়া এরই মধ্যে খবর পাওয়া গেছে, অঞ্চলটির চিবা প্রদেশের মোবাড়া এবং নাগারা শহরে দুইজন এবং চোবা ও ফুকুশিমা প্রদেশের দুইজনসহ মোট চারজন এখনো নিখোঁজ রয়েছেন।

শনিবার (২৬ অক্টোবর) কর্তৃপক্ষের সূত্রে খবর, জলাবদ্ধতার কারণে রাস্তাঘাট ও রেলপথ​ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। যে কারণে উদ্ধারকর্মীরা হেলিকপ্টার ব্যবহারের মাধ্যমে জীবন্ত লোকজনের সন্ধানে তল্লাশি অভিযান পরিচালনা করছে।​

তাছাড়া অতিরিক্ত বৃষ্টিপাতের কারণে শুক্রবার (২৫ অক্টোবর) নারিতা বিমানবন্দরের বেশ কয়েকটি ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য বাতিল করা হয়। যে কারণে দেশের অন্যতম এবং ব্যস্ততম আন্তর্জাতিক বিমানবন্দরে আগত যাত্রীরা নানা​ সমস্যায় পড়েছিলেন।
দেশটির আবহাওয়া সূত্র জানায়, এবার চিবার উশিকু শহরে গত ১২ ঘণ্টায় ২৮৩ দশমিক ৫ মিমি বৃষ্টিপাত হয়েছে। এর আগে ঘূর্ণিঝড় ‘হাগিবিসের’ প্রভাবে চিবা এবং ফুকুশিমা অঞ্চলে যে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছিল;​ এবারের বর্ষণের ফলে গোটা এলাকাটা পানিতে তলিয়ে গেছে। তাছাড়া নিম্নচাপের কারণে সেখানে প্রচুর বৃষ্টিপাত হয়েছে।

ছবি সংগৃহিত

Comments

KOLKATA WEATHER
Doctor Sleep Ghoon Bala Terminator: Dark Fate Buro Sadhu Kedara Earthquake And Roller Joker
What's New Life