Latest News

মুম্বাই পুলিশের ওপর বিস্ফোরক অভিযোগ সুশান্তের বাবার What's New Life রাজ্যের কোভিড🦠 আপডেট ৩রা আগস্ট What's New Life সিপিআইএম নেতা মহম্মদ সেলিমের কোভিড রিপোর্ট পজিটিভ What's New Life আবার পরিবর্তন ‘সম্পূর্ণ লকডাউনের তারিখের What's New Life 🇮🇪 প্রয়াত নোবেলজয়ী বিখ্যাত রাজনীতিবিদ জন হিউম What's New Life খেলোয়াড়দের বয়স জালিয়াতির শাস্তি দুই বছরের সাসপেনশন : বিসিসিআই What's New Life দেশজুড়ে গত ২৪ ঘন্টায় করোনা🦠 আক্রন্ত ৫২,৯৭২ মৃত ৭৭১ What's New Life আইপিএস বিনয় তিওয়ারীকে কোয়ারেন্টিনে পাঠালো বিএমসি What's New Life আগামী বছরের মধ্যে প্রস্তুত হয়ে যাবে বিশ্বের সবচেয়ে উঁচু রেলসেতু What's New Life ব্রিটিশ কয়েনে গান্ধীজি What's New Life

প্রয়াত বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর

বলিউড অভিনেতা ঋষি কাপুর প্রয়াত। বৃহস্পতিবার এক ট্যুইটে বিষয়টা জানিয়েছেন অমিতাভ বচ্চন।  আচমকা শ্বাসকষ্ট শুরু হওয়ায় গতকাল এইচ এন এন রিলায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। আজ সকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৭ বছর।
বুধবার বলিউড হারিয়েছে অভিনেতা ইরফান খানকে। এরপরদিনই এলো আরেক দুঃসংবাদ।
এ বছরের ফেব্রুয়ারি মাসেও একটি ইনফেকশন হয়েছিল ঋষি কাপুরের। তখনও তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ২০১৮ সালে ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন ঋষি কাপুর। ওই বছরই সেপ্টেম্বরে নিউইয়র্ক যান তিনি। গত বছরের সেপ্টেম্বরে দেশে ফেরেন তিনি। ঋষি কাপুর একজন চলচ্চিত্র অভিনেতা প্রযোজক এবং পরিচালক যিনি হিন্দি চলচ্চিত্রে কাজের জন্য সুপরিচিত। ১৯৭০ সালে তার পিতার ছবি মেরা নাম জোকারে শিশু শিল্পী হিসেবে অভিনয়ে আত্মপ্রকাশ করে জাতীয় চলচ্চিত্রে পুরস্কার জিতে নেন।
এরপর ববি ছবিতে ডিম্পল কাপাডিয়ার সাথে প্রথম প্রধান চরিত্রে অভিনয় করার সুযোগ পান এবং ১৯৭৪ সালে ফিল্মফেয়ার শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার লাভ করেন। ১৯৭৩ থেকে ২০০০ সাল পর্যন্ত তিনি ৯২টি রোমান্টিক ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেন যেখানে ৪১টি ছবি সহ-তারকাদের সমন্বয় ছিল। বাকি ৫১টি ছবিতে মধ্যে মাত্র ১১টি ছবিতে তিনি সফলতা পান। ১৯৭৩ থেকে ১৯৮১ সাল পর্যন্ত তার সহধর্মীনি নীতু সিংয়ের বিপরীতে মোট ১২টি ছবিতে এক সাথে কাজ করেন।

মাত্র ১৬ জনকে নিয়ে শেষকৃত্য হয়েছে ঋষির। নিতু কাপুর, রণবীর কাপুর, কারিনা কাপুর, সাইফ আলী খান, আলিয়া ভাট, রণধীর কাপুর, অভিষেক বচ্চন, আয়ান মুখার্জি, রোহিত ধাওয়ান, আদর জেইন প্রমুখ উপস্থিত ছিলেন নায়কের শেষ বিদায়ের আয়োজনে। শেষকৃত্যে যেন জনসমাগম না হয়, আগে থেকেই কাপুর পরিবারকে সতর্ক করা হয়েছিল। তাই স্যার এইচ এন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতাল থেকে সরাসরি ঋষি কাপুরের মরদেহ শশ্মানে নিয়ে আসা হয়। তাই তো কাছে এসে শেষ শ্রদ্ধাটুকুও জানাতে পারলেন না অনেকেই।
২০১৮ সালে ঋষি কাপুর লিউকেমিয়ায় আক্রান্ত হন। প্রায় এক বছর নিউইয়র্কে চিকিৎসা চলে তার। দেশে ফিরেও নিয়মিত চিকিৎসা নিতেন হাসপাতালে। গতকাল ২৯ এপ্রিল শারীরিক অবস্থার অবনতি হলে তাকে মুম্বাইয়ে স্যার এইচ এন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করা হয়। আজ সকাল পৌনে ৯টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অভিনেতা।

ছবিঃ সংগৃহীত

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life