Latest News

সাপ্তাহিক লগ্নফল- ১৯ থেকে ২৫ জানুয়ারি What's New Life ঢাকার দুই সিটি নির্বাচনে ভোটগ্রহণ ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি What's New Life চীন-মিয়ানমার ৩৩টি চুক্তি স্বাক্ষর What's New Life পুলিশি জেরায় জেরবার বিজেপি নেতা মুকুল রায় What's New Life পুতিন বিরোধী বিক্ষোভের ডাক রাশিয়ায় What's New Life দাবানলের পর অস্ট্রেলিয়ায় এবার বন্যার শঙ্কা What's New Life ‘আমি দাঁড়াতাম না ‘টুকরে টুকরে গ্যাং’য়ের পাশে, যারা দেশ ভাগ করতে চায় : কঙ্গনা রানাউত What's New Life ৩ মাসের জন্য ন্যাশনাল সিকিউরিটি অ্যাক্টের আওতায় দিল্লি What's New Life কাশ্মীরে ‘অজ্ঞাত রোগে’ আক্রান্ত হয়ে অন্তত ১০ শিশুর মৃত্যু What's New Life দ্বিতীয় ম্যাচে জয় ফিরে সমতায় টিম ইন্ডিয়া What's New Life

আগামী সপ্তাহ থেকে কম দামে পেঁয়াজ মিলবে রেশন দোকানে

পেঁয়াজ কিনতে গিয়ে মধ্যবিত্ত এবং নিম্ন মধ্যবিত্ত চোখ দিয়ে জল পড়ে যাবার যোগাড়। পেঁয়াজ কিনতে গিয়ে বাজারে একেবারে গায়ে ছ্যাঁকা লাগছে। তাই মধ্যবিত্ত রান্নাঘরে পেঁয়াজ ছাড়া রান্নার আয়োজন করতে বাধ্য হচ্ছেন। মঙ্গলবারও প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকায়।

এই সম্পর্কের রাজ্য সরকার নতুন ভাবনাচিন্তা গ্রহণ করেছে রেশন দোকানের মাধ্যমে মাথাপিছু মিলবে ১ কেজি পেঁয়াজ। যদিও শেষ পর্যন্ত কি পরিমাণ হবে তা নির্ভর করছে কতটা যোগান হবে তার ওপরে। তবে এ প্রসঙ্গে কেন্দ্র ১.২ লক্ষ টন পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নিয়েছে প্রথমে তুরস্ক থেকে পেঁয়াজ আমদানি করা হবে। আগামী ১২ ডিসেম্বর সেই পেঁয়াজ মুম্বাই হয়ে কলকাতা পৌঁছানোর কথা এবং তারপরে প্রত্যেকটা সমবায় সমিতি এবং সুফল বাংলার বিপরীতে তা বিক্রি করা হবে এমনটাই জানানো হয়েছে।

তবে ৩১ ডিসেম্বর পর্যন্ত রাজ্যকে ৮০০ মেট্রিকটন পেঁয়াজ এবার দাবি জানিয়েছে রাজ্য। এই প্রসঙ্গে জ্যোতিপ্রিয় মল্লিক জানান প্রথমে কলকাতার ৯৮৪ টি রেশন দোকানে এই পেঁয়াজ বিক্রি করা হবে। মাথাপিছু প্রত্যেকটি দোকানকে দেওয়া হবে পাঁচ কুইন্টাল করে পেঁয়াজ। কলকাতা হেলেয় পেঁয়াজের দাম হবে ৬০ থেকে ৬২ টাকা।

ছবি সংগৃহিত

Comments

KOLKATA WEATHER
Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Urojahaj Sanjhbati The Body Dabangg 3 Mardaani 2 Knives Out
What's New Life