Latest News

কোভিড ভ্যাকসিন নেওয়ার পর উত্তরপ্রদেশে এক স্বাস্থ্যকর্মীর মৃত্যু What's New Life দেশের দৈনিক কোভিড🦠 আপডেট ১৮ জানুয়ারি ২০২১ What's New Life রাজ্যের দৈনিক কোভিড🦠 আপডেট ১৭ জানুয়ারি ২০২১ What's New Life কলকাতা মেট্রো 🚇 যাত্রীদের জন্য সুখবর What's New Life পদ্মবিভূষণ উস্তাদ গোলাম মোস্তফা খান প্রয়াত What's New Life তৃণমূলের সহ-সভাপতি পদে শতাব্দী রায় What's New Life 🇧🇩 ৭৮ বাংলাদেশি ইন্টারপোলের লাল তালিকায় What's New Life 🇨🇳 চীনের তিয়ানজিন শহরে আইসক্রিমে মিললো করোনা ভাইরাস What's New Life 🇦🇫 আফগানিস্তানে সুপ্রিম কোর্টের দুই নারী বিচারককে গুলি করে হত্যা What's New Life প্রথম দিনেই দেশজুড়ে সম্পন্ন ২ লক্ষ টিকাকরণ What's New Life
www.webhub.academy

বিশ্বজুড়ে ২ লক্ষ ছাড়ালো করোনায় মৃতের সংখ্যা, আক্তান্ত ২৮,৮৮,২৪০

করোনাভাইরাসের প্রকোপ কোথায় গিয়ে শেষ হবে তা কেউ জানে না। কিন্তু প্রতিনিয়ত করোনায় আক্রান্ত এবং এর সংক্রমণে কোভিড-১৯ রোগে মৃত্যুর সংখ্যা বাড়ছেই। সর্বশেষ হিসাব বলছে, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ২ লক্ষ ছাড়িয়ে গেছে। আক্রান্ত প্রায় ২৯ লক্ষ। সবশেষ ১৮ এপ্রিল করোনায় মৃতের সংখ্যা দেড় লক্ষ ছাড়ায়। সেই হিসাবে গত এক সপ্তাহে করোনাভাইরাসে প্রাণ গেছে আরও ৫০ হাজার মানুষের। আক্রান্ত ও মৃত্যুর উভয় দিক দিয়ে শীর্ষে যুক্তরাষ্ট্র। চীনে উৎপত্তি হলেও ইউরোপে প্রাদুর্ভাব শুরুর পর থেকেই মৃত্যু ও আক্রান্ত দ্রুতই বাড়তে থাকে।

ওয়ার্ল্ড মিটার ইনফোর তথ্যানুযায়ী করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ইউরোপ ও আমেরিকার মানুষ। শুধু যুক্তরাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা এখন ৯ লক্ষর বেশি। আর করোনায় যে ২ লক্ষ মানুষ মারা গেছে তার এক চতুর্থাংশ অর্থাৎ ৫২ হাজারে বেশি মানুষ মারা গেছে যুক্তরাষ্ট্রে। একদিনে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়েও দেশটিরে ধারে কাছে কেউ নেই। যুক্তরাষ্ট্রের পর করোনায় মৃত্যুতে শীর্ষ দেশগুলোর মধ্যে বেশিরভাগ ইউরোপের। ইতালিতে ২৬,৩৮৪, স্পেনে ২২, ৯০২, ফ্রান্সে ২২,২৪৫, ব্রিটেনে ২০,৩১৯, বেলজিয়ামে ৬, ৯১৭, জার্মানিতে ৫, ৮০৫ ও নেদার‍ল্যান্ডসে মারা গেছে ৪,৪০৯ জন।
চীনে
প্রাদুর্ভাব শুরু হলেও দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা এখন ৪,৬৩২। তবে এশিয়ায় ৫,৬৫০ মৃত্যু নিয়ে চীনের উপরে রয়েছে ইরানতুরস্কে মারা গেছে ২,৬০০ জনের বেশি মানুষ। এদিকে আক্রান্তের দিক দিয়ে চীন ও ইরানের উপরে রয়েছে তুরস্ক। দেশটিতে এখন শনাক্ত রোগীর সংখ্যা ১ লক্ষ ৫ হাজার প্রায়।
এদিকে ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, ফিলিপাইন, জাপান ও বাংলাদেশসহ দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার দেশগুলোতে করোনায় সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়তে শুরু করেছে। তবে আগাম সতর্কতামূলক পদক্ষেপ নেওয়ার কারণে দক্ষিণ কোরিয়া, হংকংতাইওয়ানের মতো দেশ ও অঞ্চলগুলোতে সংক্রমণ অনেক কম।

Facebook Comments

KOLKATA WEATHER
www.webhub.academy
Laxmi Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life