Latest News

মৃতদের পরিবারকে শোক ও সমবেদনা শেখ হাসিনার What's New Life জাতিসংঘের নিরস্ত্রীকরণ সম্মেলনে যোগ দিচ্ছে না অং সান সু চি What's New Life বিষাক্ত মদ খেয়ে মৃত্য ১৭জনের What's New Life মুম্বাই ফিল্ম সিটিতে ব্যান সিঁধু What's New Life ৮৫০জন ভারতীয বন্দীকে মুক্তি দেবে সৌদি What's New Life স্যামসাং-এর প্রথম ফোল্ডেবল মোবাইল গ্যালাক্সি ফোল্ড What's New Life অস্ট্রেলিয়া সিরিজে নেই হার্দিক What's New Life কোথায় তোমার নয়া পাকিস্তান : গাভাস্কার What's New Life কি বলছে তদন্ত কমিটি জেনে নিন What's New Life অফিসে তন্দ্রাভাব কাটান চা-কফি ছাড়াই What's New Life
পদ্মাবত রিভিউ

রেসিপি: মালিক মোহাম্মদ জায়সীর কলমে ‘পদ্মাবত’।

রাঁধুনি: সঞ্জয় লীলা ভানসালি।

Jaisi কবি waisi ছবি

উপকরণ:
অবৈধ সম্পর্ক: ৯৯%
লালসা: ৯৯%
ফ্যান্টাসি: ৯৯%
কৌতুক: স্বাদমতো
গান: পরিমান মতো
প্রতিশোধ: ৯৯%
প্রগাঢ় প্রেম: ১০০%
ছলনা: ১০০%
যুদ্ধ: ১০০%
হার: ১০০%
জিত: ১০০%
ঐতিহাসিক চিত্রপট: হাফ চা চামচ

প্রণালী:

প্রথমে দেখা। না কোন স্বয়ম্বর সভায় নয়। জাতক জাতিকার বনেই দেখা। তিরবিদ্ধ হৃদয় মিলিয়ে দেয় কপোত কপোতীকে। তারপরেই রাজকুমারীর শিরে ওঠে রানীর মুকুট। এরপর গ্যাস ওভেন ধরিয়ে তাতে কড়াই চড়িয়ে দেওয়া। তাতে দেওয়া হয়েছে কামুক দৃষ্টি যা ছুড়ির এক কোপে বিদ্ধ হয়।
বিতারিত কামুক হিট-পুরোহিত প্রতিশোধ স্পৃহায় জ্বলে জায়গা নেয় ব্যভিচারী খিলজীর কাছে। এরপর একে একে দেওয়া হয়েছে প্রতিশোধ ও কামনার ঘি। আলাউদ্দিন খিলজী, মানে সঞ্জয় লীলা ভানসালির খিলজী তাঁর মনের বাসনাকে উদ্দীপ্ত করে গোটা খাবারটিকে গ্রাস করার স্বপ্ন দেখে। কিন্তু প্রতিবার ব্যর্থ হন প্রেমিক স্বামী রতন সিং-এর কাছে।

আলাউদ্দিন খিলজী তাঁর জীবনে লালসা, বিয়ে, স্বেচ্ছাচারিতার অন্ত রাখেননি। কিন্তু, মেবারের রানী পদ্মাবতীর প্রতি আসক্তি পিছু ছাড়েনি। এরপর দেওয়া হয়েছে আমন্ত্রণ, ফন্দি, রসিকতা, ফ্যান্টাসি। সব মিশিয়ে ভালো ভাবে নাড়িয়ে নিয়ে তৈরি হয় যুদ্ধ। অবশ্য এর আগে রয়েছে রাজা রানীর প্রগাঢ় ভালোবাসার গান। যা পরিমিত।

এর মাঝে দেওয়া হয়েছে ছলনা। বন্দি রতন সিং কে উদ্ধার রানী পদ্মাবতীর। এদিকে গ্যাস ওভেনের আচঁ বাড়িয়ে দেওয়া হয়েছে। টগবগ করে ফোটা শুরু হয়ে গেছে। প্রতিশোধী, কামুক সুলতান আলাউদ্দিন খিলজী একের পর এক আগুনের গোলা ফেলে চিতোর আক্রমণ করে। রাজা রতন সিং যোদ্ধার বেসে বেড়িয়ে এসে যুদ্ধ করে আলাউদ্দিন খিলজীর সঙ্গে। কড়াইয়ে প্রায় খাবার পুড়ে লেগে যাচ্ছিল। এমন সময় পিঠে ছুড়ি বসায় খিলজীর অনুগামীরা। বীর যোদ্ধা রতন সিং, খিলজীর কাঁধে অস্ত্র রেখে লুটিয়ে পড়ে মাটিতে। অন্যদিকে প্লেট ডেকরেশনের জন্য প্লেট ধোয়া হয়ে গেছে। রানী পদ্মাবতী স্বামী বিয়োগের যন্ত্রনায় ও নিজের সতীত্ব রক্ষায় পালন করেন জওহর। আগুনের লেলিহান শিখায় অর্পণ করেন নিজ মান, মর্যাদা, সতীত্ব। জিৎ হয় ভালোবাসার। হার হয় আসক্তির।

প্লেট সাজিয়েই পরিবেশন করেছেন সঞ্জয় লীলা বানসালি। ঐতিহাসিক গাঁথাকে কিছুটা স্পর্শ করে তৈরি করে ফেলেন ভারতীয় সুফি কবি মালিক মোহাম্মদ জায়সীর রচিত ‘পদ্মাবত’।

প্রেম ও আসক্তির রঙ্গ মঞ্চ ছিল এই গল্পের মুখ্য বিষয়। শুধুমাত্র ঐতিহাসিক প্রেক্ষাপটের আংশিক আদলে তৈরি ‘পদ্মাবতে’ রয়েছে Entertainment।

ফটো সৌজন্যে: মিডিয়া ভিগিল।

Comments

2 responses to “পদ্মাবত রিভিউ”

  1. review ti 89.99% valo hoeche….kichu banan vul…ar koyekti jaygay ektu clear cut kotha likhle aro vlo hoto…jemon Ratan Singha ke Khiljir onugami ra teer chhoren ni….tar main je onugami MALIK KAFUR teer ta chhurechilen…tobe review lekhar style ti onobodyo hoeche, eta mantei hbe…

  2. Woooowwww just awesome..
    Etai hoyto apnar sathe R sobar farak.
    Eivabeo je poribeson Kora jay👏👏👏👏..
    Sotty apnar hater Jadu ache.apnar kolomer sporsho ta magic Kore dilo..
    Sooo sweet.
    1kothay Jhakkash👌🏼👌🏼👌🏼👌🏼

    Kintu maf korben Adhirath Dey..
    Kichu kotha public na korlei valo hoy.
    Boyesh hoyeche …bojha uchit apnar.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

URI : The Surgical Strike Manikarnika Gully Boy Ek ladki ko dekha to aisa laga ভবিষ্যতের ভুত তৃতীয় অধ্যায় বাচ্চা শ্বশুর প্রেম আমার ২ Alita Battle Angel The wife Black panther
What's New Life
Inline
Inline