Latest News

সাপ্তাহিক লগ্নফল - ৩১ মে থেকে ৬ জুন What's New Life 🇮🇳করোনা🦠 মোকাবিলায় লকডাউনের মেয়াদ বাড়লো আরও এক মাস What's New Life রাজ্যে বাড়ছে দুই সপ্তাহ লকডাউন, গাইডলাইনে কি কি আছে দেখে নিন What's New Life 🇮🇳 দেশজুড়ে গত ২৪ ঘণ্টায় ৭,৯৬৪ জন করোনায় আক্রান্ত, মৃত ২৬৫ What's New Life 🇺🇸 ডব্লিউএইচও-র সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করার আনুষ্ঠানিক ঘোষণা ট্রাম্পের What's New Life ৪.৬ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠলো দিল্লি What's New Life বিশ্বজুড়ে করোনা🦠আক্রান্ত বেড়ে ৫৯,৭৬,৪০৯ দেশজুড়ে ১,৬৫,৭৯৯ রাজ্যে ৪,৮১৩ জন What's New Life What to Expect Post-Lockdown- Shashank Jalan reveals it all! What's New Life জেনে নিন রাজ্যে কিকি খুলছে পয়লা জুন থেকে What's New Life 🇹🇼 তাইওয়ানের উপর হামলার হুমকি দিলো চীন What's New Life

পদ্মাবত রিভিউ

রেসিপি: মালিক মোহাম্মদ জায়সীর কলমে ‘পদ্মাবত’।

রাঁধুনি: সঞ্জয় লীলা ভানসালি।

Jaisi কবি waisi ছবি

উপকরণ:
অবৈধ সম্পর্ক: ৯৯%
লালসা: ৯৯%
ফ্যান্টাসি: ৯৯%
কৌতুক: স্বাদমতো
গান: পরিমান মতো
প্রতিশোধ: ৯৯%
প্রগাঢ় প্রেম: ১০০%
ছলনা: ১০০%
যুদ্ধ: ১০০%
হার: ১০০%
জিত: ১০০%
ঐতিহাসিক চিত্রপট: হাফ চা চামচ

প্রণালী:

প্রথমে দেখা। না কোন স্বয়ম্বর সভায় নয়। জাতক জাতিকার বনেই দেখা। তিরবিদ্ধ হৃদয় মিলিয়ে দেয় কপোত কপোতীকে। তারপরেই রাজকুমারীর শিরে ওঠে রানীর মুকুট। এরপর গ্যাস ওভেন ধরিয়ে তাতে কড়াই চড়িয়ে দেওয়া। তাতে দেওয়া হয়েছে কামুক দৃষ্টি যা ছুড়ির এক কোপে বিদ্ধ হয়।
বিতারিত কামুক হিট-পুরোহিত প্রতিশোধ স্পৃহায় জ্বলে জায়গা নেয় ব্যভিচারী খিলজীর কাছে। এরপর একে একে দেওয়া হয়েছে প্রতিশোধ ও কামনার ঘি। আলাউদ্দিন খিলজী, মানে সঞ্জয় লীলা ভানসালির খিলজী তাঁর মনের বাসনাকে উদ্দীপ্ত করে গোটা খাবারটিকে গ্রাস করার স্বপ্ন দেখে। কিন্তু প্রতিবার ব্যর্থ হন প্রেমিক স্বামী রতন সিং-এর কাছে।

আলাউদ্দিন খিলজী তাঁর জীবনে লালসা, বিয়ে, স্বেচ্ছাচারিতার অন্ত রাখেননি। কিন্তু, মেবারের রানী পদ্মাবতীর প্রতি আসক্তি পিছু ছাড়েনি। এরপর দেওয়া হয়েছে আমন্ত্রণ, ফন্দি, রসিকতা, ফ্যান্টাসি। সব মিশিয়ে ভালো ভাবে নাড়িয়ে নিয়ে তৈরি হয় যুদ্ধ। অবশ্য এর আগে রয়েছে রাজা রানীর প্রগাঢ় ভালোবাসার গান। যা পরিমিত।

এর মাঝে দেওয়া হয়েছে ছলনা। বন্দি রতন সিং কে উদ্ধার রানী পদ্মাবতীর। এদিকে গ্যাস ওভেনের আচঁ বাড়িয়ে দেওয়া হয়েছে। টগবগ করে ফোটা শুরু হয়ে গেছে। প্রতিশোধী, কামুক সুলতান আলাউদ্দিন খিলজী একের পর এক আগুনের গোলা ফেলে চিতোর আক্রমণ করে। রাজা রতন সিং যোদ্ধার বেসে বেড়িয়ে এসে যুদ্ধ করে আলাউদ্দিন খিলজীর সঙ্গে। কড়াইয়ে প্রায় খাবার পুড়ে লেগে যাচ্ছিল। এমন সময় পিঠে ছুড়ি বসায় খিলজীর অনুগামীরা। বীর যোদ্ধা রতন সিং, খিলজীর কাঁধে অস্ত্র রেখে লুটিয়ে পড়ে মাটিতে। অন্যদিকে প্লেট ডেকরেশনের জন্য প্লেট ধোয়া হয়ে গেছে। রানী পদ্মাবতী স্বামী বিয়োগের যন্ত্রনায় ও নিজের সতীত্ব রক্ষায় পালন করেন জওহর। আগুনের লেলিহান শিখায় অর্পণ করেন নিজ মান, মর্যাদা, সতীত্ব। জিৎ হয় ভালোবাসার। হার হয় আসক্তির।

প্লেট সাজিয়েই পরিবেশন করেছেন সঞ্জয় লীলা বানসালি। ঐতিহাসিক গাঁথাকে কিছুটা স্পর্শ করে তৈরি করে ফেলেন ভারতীয় সুফি কবি মালিক মোহাম্মদ জায়সীর রচিত ‘পদ্মাবত’।

প্রেম ও আসক্তির রঙ্গ মঞ্চ ছিল এই গল্পের মুখ্য বিষয়। শুধুমাত্র ঐতিহাসিক প্রেক্ষাপটের আংশিক আদলে তৈরি ‘পদ্মাবতে’ রয়েছে Entertainment।

ফটো সৌজন্যে: মিডিয়া ভিগিল।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life