Latest News

Lighting Up The Christmas Spirit With CC & FC What's New Life বাগাযতিনে হবে অভিজিৎ বিনায়ক শিশু উদ্যান What's New Life ৫ বছরে এই নিয়ে তিনবার সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ চলছে ব্রিটেনে What's New Life আগামী বছরেই কাশ্মীরে গাঁটছড়া বাঁধতে পারে আলিয়া-রণবীর, জল্পনা তুঙ্গে What's New Life পালং-চিংড়ি What's New Life নাইজারে সন্ত্রাসী হামলায় ৭১ সেনা নিহত What's New Life খালেদা জিয়ার জামিনের আবেদন খারিজ What's New Life Easy​ Note​ Stationery celebrates​ Christmas with Underprivileged Children What's New Life কেউ আপনার অধিকার কেড়ে নেবে না : মোদী What's New Life রাহুল-রোহিত-কোহলির ব্যাটে রানের পাহাড়, ক্যারাবিয়ানদের হারিয়ে সিরিজ জয় ভারতের What's New Life

অগ্নিবলয়ের মতো দেখাবে সূর্যকে বছরের শেষ গ্রহণে

এই বছরের তৃতীয় ও সর্বশেষ সূর্যগ্রহণ হতে যাচ্ছে আগামী ২৬ ডিসেম্বর। সে দিন সূর্য উজ্জ্বল রঙের এক অগ্নিবলয়ে রূপ নিবে। সোমবার (২৫ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

সূর্যগ্রহণের সময় সূর্য ও পৃথিবীর মধ্যে অবস্থান করে চাঁদ। আর তাই পৃথিবী দিনের বেলায় রাতের মতো অন্ধকারে ঢেকে যায়। প্রকাশিত খবরে বলা হয়, এই সূর্যগ্রহণটি আগামী ২৬ ডিসেম্বর হবে। বছরের তৃতীয় ও সর্বশেষ সূর্যগ্রহণ হবে এটি। এই দিন সূর্যের কেন্দ্রীয় অংশ ঢেকে ফেলবে চাঁদ। শুধু তার চারপাশে উজ্জ্বল অগ্নিবলয় দৃশ্যমান হবে।

উল্লেখ্য, এ বছরের ৬ জানুয়ারি ও ২ জুলাই অন্য দুটি সূর্যগ্রহণ হয়েছিল। দ্বিতীয় সূর্যগ্রহণটি ভারত থেকে দেখা না গেলেও তৃতীয় ও সর্বশেষ গ্রহণটি দেখা যাবে ভারতসহ ইউরোপ, এশিয়া, পূর্ব আফ্রিকার দেশগুলো থেকে।

এবারের সূর্যগ্রহণটি হিন্দু ধর্মগ্রন্থ ও জ্যোতিষশাস্ত্রের প্রেক্ষাপটে বেশ তাৎপর্যপূর্ণ। পৌষ মাসের নতুন চাঁদের দিন সকালের দিকে এ সূর্যগ্রহণটি হবে। এর স্থায়িত্বকাল হবে আড়াই ঘণ্টা। এ সময় সূর্যের দিকে খালি চোখে তাকালে চোখের ক্ষতি হতে পারে, তাই সানগ্লাস ব্যবহার করুন।

Comments

KOLKATA WEATHER
Pati Patni Aur Woh Panipat সাগরদ্বীপে যকেরধন সূর্য পৃথিবীর চারিদিকে ঘোরে 3 Knives Out Hotel Mumbai Bohomaan X Ray: The Inner Image Commando 3
What's New Life