Latest News

৪.৭ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠলো দিল্লি What's New Life 🦠করোনা আক্রান্ত লকেট চ্যাটার্জী, জানালেন ট্যুইটে What's New Life 🇷🇺 রাশিয়ার ভ্লাদিভোস্তক শহরকে নিজেদের বলে দাবি করল চীন 🇨🇳 What's New Life সিডিএসকে নিয়ে লাদাখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী What's New Life দুষ্কৃতীদের সঙ্গে এনকাউন্টারে নিহত ৮ উত্তরপ্রদেশের পুলিশকর্মী What's New Life রিলায়েন্স জিও লঞ্চ করলো নতুন ভিডিও কনফারেন্সিং অ্যাপ JioMeet What's New Life গত ২৪ ঘন্টায় দেশজুড়ে করোনায়🦠 আক্রান্ত ২০৯০৩ What's New Life প্রয়াত বলিউডের বর্ষীয়ান কোরিওগ্রাফার সরোজ খান What's New Life স্বাধীনতা দিবসের দিন লঞ্চ করা হতে পারে করোনভাইরাসের ভ্যাকসিন What's New Life প্রয়াত কলকাতার জনপ্রিয় কেক-পেস্ট্রি কোম্পানির কর্ণধার অর্ণব বসু What's New Life

অনামিকার নীল উপাধ্যায়ে মেহজাবিন

  • অনামিকার নীল উপাধ্যায়ে মেহজাবিন
  • By
    3 years ago

বিয়ের পিঁড়িতে বসতে পারেননি মেহজাবিন। তার আগেই ধর্ষণের মতো অনাকাঙ্ক্ষিত অঘটনে থমকে যায় তার জীবন। বিয়ের সানাইয়ের সুর নয়, প্রবল হতাশা আর আত্মহননের পথ তাকে গ্রাস করে। কিন্তু প্রচণ্ড আত্মবিশ্বাস নিয়ে ঘুরে দাঁড়াতে চান মেহজাবিন।

এমন সময় মেহজাবিনের সহপাঠী সুষমা তার দিকে সহযোগিতার হাত বাড়ান। ঘটনাক্রমে পরিচয় হয় সুষমার পূর্বপরিচিত সজলের সঙ্গে। ভয়াল অতীতকে পেছনে ফেলে আগামীকে সুন্দর করে সাজানোর জন্য মেহজাবিনকে সঙ্গী হিসেবে পেতে চান সজল।

কিন্তু মেহজাবিনের জীবনে ঘটে যাওয়া সেই অনাকাঙ্ক্ষিত অঘটনের কথা জানার পর সজল কি মেহজাবিনের পাশে থাকবে? এমন গল্পে নির্মিত হয়েছে নাটক ‘অনামিকার নীল উপাধ্যায়’। ব্যতিক্রমী গল্প আর চমৎকার ভাবনায় নাটকটি রচনা ও পরিচালনা করেছেন ড. তৌফিক এলাহী।

‘অনামিকার নীল উপাধ্যায়’ নাটকে একজন ধর্ষিতার চরিত্রে অভিনয় করেছেন মেহজাবিন। এই লাক্স তারকা নাটকটি নিয়ে বলেন, এই চরিত্রটি আমার জন্য একেবারেই নতুন। ধর্ষিতার চরিত্রে অভিনয় করা আমার জন্য অনেক অনেক চ্যালেঞ্জিং ছিল। অভিনয় দিয়ে নিজের সেরাটা উপস্থাপন করতে শতভাগ চেষ্টা করেছি।

নির্মাতা ড. তৌফিক এলাহী সকল ধর্ষিতা নারীদের উৎসর্গ করে নাটকটি নির্মাণ করেছেন। তার ভাষ্য, হরহামেশাই দেখা যায় ধর্ষণের শিকার মফস্বলের মেয়েরা লজ্জায় অপমানে আত্মহত্যার পথে বেছে নেয়। ধর্ষণ একটি নারী নির্যাতিন এবং নির্যাতনকারীদের বিচারের জন্য কঠোর আইন আছে। আত্মহত্যায় অনুৎসাহিত করে নারীর ক্ষমতায়ন নিশ্চিতের লক্ষে নির্মাণ করা হয়েছে অনামিকার নীল উপাধ্যায়।

মেহজাবিন, সজল, সুষমা সরকার ছাড়াও অভিনয় করেছেন শেলি আহসান, খালেকুজ্জামান, নিকুল কুমার প্রমুখ। শিগগির নাটকটি একটি বেসরকারি টেলিভিশনে প্রচারিত হবে বলে নির্মাতা সূত্রে জানা গেছে।

ছবিসূত্র : বাংলা নিউজ

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life