Latest News

A Walk for a Healthy Living What's New Life কোনো পার্থক্য নেই বাগদাদী আর ওয়াইসির মধ্যে : ওয়াসিম রিজভী What's New Life খালেদা জিয়াকে দেখতে যাচ্ছেন ঐক্যফ্রন্টের ৫ নেতা What's New Life রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা ‘এয়ার ইন্ডিয়া’ বিক্রি করে দেওয়ার ঘোষণা What's New Life বেদমী পুরি What's New Life শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী গোতাবায়া রাজাপক্ষে What's New Life ঐতিহাসিক অযোধ্যা মামলার রায় পুনর্বিচারের আবেদন মুসলিম পার্সোনাল ল বোর্ডের What's New Life রিলায়েন্স থেকে অনিল আম্বানির পদত্যাগ What's New Life ভয়াবহ আগুন মেঘালয়ের চার্চ অব গডে, নিহত ২ What's New Life জেনে নিন হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে মুক্তির উপায় What's New Life

বাংলাদেশে সন্ধ্যায় আঘাত হানবে ঘূর্ণিঝড় ‘ফণী’

বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় ‘ফণী’ আজ শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশে আঘাত হানবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়া অফিস জানায়, তবে ফণী দূর্বল হয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এর প্রভাব থাকবে দুদিন। এর প্রভাবে শুক্রবার-শনিবার সারাদিন বৃষ্টি থাকবে।
শুক্রবার সকালে এ বিষয়ে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামছুদ্দীন আহমেদ জানান, ওড়িষ্যা রাজ্যে ২০০ কিলোমিটার গতিবেগে ছোবল মারা ঘূর্ণিঝড় ফণী বর্তমানে কলকাতার দিকে যাচ্ছে। সেখান থেকে ঘূর্ণিঝড়ের গতি দুর্বল হয়ে বাংলাদেশে আসবে সন্ধ্যা নাগাদ। বাতাসে গতিবেগ থাকবে ৮০ থেকে ১০০ কিলোমিটার।
সারারাত ফণী সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, বরিশাল অঞ্চলের দিক থেকে ফরিদপুর, ঢাকা হয়ে ভারতের মেঘালয়ের দিকে যাবে বলে জানান শামছুদ্দীন আহমেদ।
প্রসঙ্গত, ভারতের ওড়িষ্যা রাজ্যে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় ফণী। ভয়াবহ এই ঝড়ের ফলে দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় রাজ্য অন্ধ্রপ্রদেশ এবং ওড়িষ্যায় শুরু হয়েছে ভারি বর্ষণ। প্রলয়ঙ্করী শক্তি সঞ্চয় করে সামনের দিকে এগোতে থাকা এই ঝড়ে আক্রান্ত অঞ্চলগুলোতে এরইমধ্যে বিপর্যস্ত হয়ে উঠেছে জনজীবন।

ঘণ্টায় ২১০ কিলোমিটার বেগে আছড়ে পড়া এই ঝড়ের কারণে উপকূলবর্তী এলাকাগুলোতে জারি করা হয়েছে ‘রেড অ্যালার্ট’। ফণীর প্রভাবে পশ্চিমবঙ্গের কলকাতাসহ দক্ষিণ ভারতে প্রবল বৃষ্টিপাত ও জলোচ্ছ্বাস হওয়ার আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন।
তাছাড়া সতর্কতামূলক ব্যবস্থা স্বরূপ কলকাতা বিমানবন্দরে প্রাথমিকভাবে সব ধরনের বিমান চলাচল একদিনের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। শুক্রবার (৩ মে) স্থানীয় সময় সকাল সাড়ে ৯টা থেকে পরদিন শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বন্ধ থাকবে বিমানের সকল ফ্লাইট। অপরদিকে এর পাশাপাশি বাতিল করা হয়েছে ওড়িষ্যার বিমানবন্দর থেকে বিভিন্ন রুটে ছেড়ে যাওয়া বিমানগুলোর যাবতীয় ফ্লাইট।

এদিকে ঘূর্ণিঝড় ফণী আজ রাতে বাংলাদেশে আঘাত হানতে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে ইতোমধ্যে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি শুরু হয়ে গেছে। সপ্তাহখানেক ধরে তীব্র দাবদাহের পর এই বৃষ্টি

Comments

KOLKATA WEATHER
Doctor Sleep Ghoon Bala Terminator: Dark Fate Buro Sadhu Kedara Earthquake And Roller Joker
What's New Life