Latest News

🦠করোনা আক্রান্ত লকেট চ্যাটার্জী, জানালেন ট্যুইটে What's New Life 🇷🇺 রাশিয়ার ভ্লাদিভোস্তক শহরকে নিজেদের বলে দাবি করল চীন 🇨🇳 What's New Life সিডিএসকে নিয়ে লাদাখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী What's New Life দুষ্কৃতীদের সঙ্গে এনকাউন্টারে নিহত ৮ উত্তরপ্রদেশের পুলিশকর্মী What's New Life রিলায়েন্স জিও লঞ্চ করলো নতুন ভিডিও কনফারেন্সিং অ্যাপ JioMeet What's New Life গত ২৪ ঘন্টায় দেশজুড়ে করোনায়🦠 আক্রান্ত ২০৯০৩ What's New Life প্রয়াত বলিউডের বর্ষীয়ান কোরিওগ্রাফার সরোজ খান What's New Life স্বাধীনতা দিবসের দিন লঞ্চ করা হতে পারে করোনভাইরাসের ভ্যাকসিন What's New Life প্রয়াত কলকাতার জনপ্রিয় কেক-পেস্ট্রি কোম্পানির কর্ণধার অর্ণব বসু What's New Life বজ্রপাতে বৃহস্পতিবার বিহারের বিভিন্ন স্থানে ফের ১৭ জনের মৃত্যু What's New Life

খালেদার বিপক্ষে লড়তে চান জাপার ২৫ নেতা

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে উৎসবমুখর পরিবেশে দলের মনোনয়নপত্র বিক্রি ও জমাদান প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে রাজনৈতিক দলগুলো।
নির্বাচনের অংশ নিতে বগুড়া-৬ ও ৭ দুটি আসনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে প্রার্থী হতে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি (জাপা) থেকে ২৫ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের ২২ জন ও জাতীয় পার্টির তিনজন রয়েছেন।
অপরদিকে, এই আসন দুটিতে বিএনপি থেকে বেগম খালেদা জিয়া ছাড়া অন্য কেউ মনোনয়ন ফরম তোলেননি।
বগুড়া-৬ (সদর) আসনে আওয়ামী লীগের ১১ জন, জাপার একজন প্রার্থী হতে চান। আর বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে আওয়ামী লীগের ১১ জন ও জাপার তিন নেতা দলীয় মনোনয়ন ফরম তুলে জমা দিয়েছেন।
এর আগের ৪টি নির্বাচনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এ দুটি আসনে প্রার্থী হয়ে বিপুল ভোটে নির্বাচিত হন। পরে অবশ্য বিএনপি চেয়ারপারসনের ছেড়ে দেয়া আসনে উপনির্বাচনে অন্যরা বিজয়ী হন। তাই বলা যায়, এ দুটি আসনই জিয়া পরিবারের ‘নিশ্চিত’ আসন।

কারাবন্দি খালেদা জিয়ার জন্য বগুড়া-৬ (সদর) আসন থেকে তার পক্ষে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম মনোনয়ন ফরম সংগ্রহ করেন এবং বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসন থেকে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ফরম সংগ্রহ করেন।
অবশ্য বিএনপির নেতাকর্মীরা এখনও আশা করছেন, বেগম খালেদা জিয়াই আসন দুটি থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
এদিকে বগুড়া-৬ (সদর) আসনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে লড়ার উদ্দেশে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিন, জেলা সহসভাপতি রেজাউল করিম মন্টু, যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপু ও মঞ্জুরুল আলম মোহন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, শিক্ষা ও মানব সম্পাদক শাহাদত আলম ঝুনু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম রাজ, আওয়ামী লীগ নেতা মুহম্মদ মাহবুব-উল-আলম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ও দলের উপকমিটির বন ও পরিবেশবিষয়ক সদস্য সাখাওয়াত হোসেন শফিকসহ ১১ জন। এ আসনে জাপার মনোনয়ন কিনেছেন একমাত্র প্রার্থী জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ নুরুল ইসলাম ওমর।

বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য কামরুন নাহার পুতুল, জেলা বিএমএর সভাপতি ডা. মোস্তফা আলম নান্নু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক টি. জামান নিকেতা, একেএম আসাদুর রহমান দুলু, বগুড়া পৌর আওয়ামী লীগের আহ্বায়ক রফি নেওয়াজ খান রবিন, গাবতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এএইচ আজম খান, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সাজেদুর রহমান শাহীন, শাজাহানপুর যুবলীগ নেতা সাব্বির হাসান, জেলা মহিলা শ্রমিক লীগের সভাপতি শামীমা আখতার জলি, কৃষক লীগ নেতা ইমারত আলী, শাজাহানপুর উপজেলা যুবলীগের সভাপতি এম সুলতান আহম্মেদ এবং শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আমজাদ হোসেনসহ ১১ জন। এ ছাড়াও জাপার মনোনয়ন ফরম কিনেছেন বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট আলতাফ আলী, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম সরকার পিন্টু ও সদ্য জাপায় যোগদানকারী নেতা শফিকুল ইসলাম মঞ্জু।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। এর পরদিন ৯ নভেম্বর দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। ১২ নভেম্বর মনোনয়নপত্র বিতরণ শুরু করে বিএনপি। উভয় দলের মনোনয়ন প্রত্যাশীরা শোভাযাত্রা-মিছিলসহ যান দলীয় কার্যালয়ে।

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life