Latest News

প্রয়াত বর্ষীয়ান অভিনেতা অরুণ গুহঠাকুরতা What's New Life ৩০% কমিয়ে দেওয়া হল নবম-দ্বাদশ শ্রেণির সিবিএসই-র পাঠক্রম What's New Life ৯ জুলাই থেকে কনটেনমেন্ট জোনগুলিতে কড়া লকডাউন জারি What's New Life সোনা পাচার কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ল কেরলের বাম সরকার What's New Life আবার লকডাউন বিধাননগর, উঃ২৪ পরগণায় What's New Life 🇧🇩 বাংলদেশে করোনা🦠 আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ১.৭ লক্ষ What's New Life ৩৯ শে পা দিলেন ক্যাপ্টেন কুল 🏏 What's New Life 🇮🇩৬.৬ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ার জাভা দ্বীপ What's New Life দেশজুড়ে করোনা🦠 আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৭ লক্ষ রাজ্যে প্রায় ২৩,০০০ What's New Life 🇺🇸 মার্কিন যুক্তরাষ্ট্রেও নিষিদ্ধ হতে যাচ্ছে চীনা অ্যাপ What's New Life

আগামী বছরের মার্চ থেকে শুরু হবে বঙ্গবন্ধু রেলসেতুর :​ রেলমন্ত্রী​ নূরুল ইসলাম সুজন

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, রেলের উন্নয়নের জন্য সরকার বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে। বঙ্গবন্ধু সেতুতে নতুন রেল সেতু নির্মাণ কাজের টেন্ডারের প্রক্রিয়া শেষ হয়েছে।
মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম প্রান্তে নতুন রেল সেতু নির্মাণের স্থান পরিদর্শনের সময় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, ২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনক্ষণ ঠিক করলে এ দিনে বঙ্গবন্ধু সেতুতে নতুন রেলসেতু নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরের শুভ উদ্বোধন হতে পারে।
তিনি আরও বলেন, আগামী চার বছরের মধ্যে সেতুর কাজ সম্পন্ন করা হবে। এছাড়া উত্তরাঞ্চলের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা সহজ করতে সিরাজগঞ্জ থেকে বগুড়া সরাসরি রেল লাইনের কাজ শীঘ্রই শুরু হতে পারে।

মন্ত্রী বলেন, রেলের সংখ্যা যত বাড়ছে ততই রেল যোগাযোগে বিলম্ব সৃষ্টি হচ্ছে। রেলের লেন একটি হওয়ার কারণে এই সময় ক্ষেপণ হচ্ছে।​ সেতুটি নির্মাণ হলে যে কোনো ধরনের ভারী মালামাল সেতু দিয়ে পারাপার করতে পারবে। এতে ব্যবসা-বাণিজ্যেও প্রসার ঘটবে। সেতুতে ডাবল লাইন সংযুক্ত থাকায় সারা দেশের রেললাইন ডাবল হওয়াতে যাত্রীদের সময়ের ভোগান্তি কমে যাবে। বিশেষ করে ভারত থেকে যে কন্টেইনার আসবে তা অনায়াসে সেতু পার হতে পারবে। এতে বিদেশি ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে।
এ সময় উপস্থিত ছিলেন- সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মাদ, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী ও পৌর মেয়র আব্দুর রউফ মুক্তা, আওয়ামী লীগ নেতা আবু ইউসুফসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।​

ছবি সংগৃহিত

Facebook Comments

KOLKATA WEATHER
Thappad Shubh Mangal jyada Saavdhan Bhoot Love Aaj Kal Porshu Love Aaj Kal (लव आज कल 2) Professor Shonku Bombshell The Grudge অসুর রবিবার Sanjhbati
What's New Life