Latest News

The Ritual of the First Cake Mixing Ceremony sets the mood for Christmas at ibis Kolkata Rajarhat​ What's New Life এনআরসি চালু করা হবে দেশব্যাপী : অমিত শাহ What's New Life Wi-Fi 6 সার্টিফাইড প্রথম রাউটার আসুসের RT-AX88U What's New Life হংকং ইস্যুকে ঘিরে মার্কিন সিনেটে সর্বসম্মতভাবে বিল পাস What's New Life জমি-বাড়ি কেনাবেচায় বাধ্যতামূলক হতে চলেছে আধার কার্ড What's New Life ধর্ষণ মামলা থেকে মুক্তি​ মিলল উইকিলিকস​ প্রতিষ্ঠাতার What's New Life প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত ইডেন গার্ডেন্স What's New Life ‘এক রাতের জন্য কত টাকা নেন?’ কড়া উত্তর স্বস্তিকার What's New Life ইরানে জ্বালানির মূল্যবৃদ্ধি বিরোধী বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর দ্বারা গোটা দেশে​ নিহত​ ১০৬​ What's New Life রাজ্যে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৩ জনের মৃত্যু :​ মমতা বন্দ্যোপাধ্যায় What's New Life

আগামী বছরের মার্চ থেকে শুরু হবে বঙ্গবন্ধু রেলসেতুর :​ রেলমন্ত্রী​ নূরুল ইসলাম সুজন

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, রেলের উন্নয়নের জন্য সরকার বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে। বঙ্গবন্ধু সেতুতে নতুন রেল সেতু নির্মাণ কাজের টেন্ডারের প্রক্রিয়া শেষ হয়েছে।
মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম প্রান্তে নতুন রেল সেতু নির্মাণের স্থান পরিদর্শনের সময় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, ২০২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনক্ষণ ঠিক করলে এ দিনে বঙ্গবন্ধু সেতুতে নতুন রেলসেতু নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরের শুভ উদ্বোধন হতে পারে।
তিনি আরও বলেন, আগামী চার বছরের মধ্যে সেতুর কাজ সম্পন্ন করা হবে। এছাড়া উত্তরাঞ্চলের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা সহজ করতে সিরাজগঞ্জ থেকে বগুড়া সরাসরি রেল লাইনের কাজ শীঘ্রই শুরু হতে পারে।

মন্ত্রী বলেন, রেলের সংখ্যা যত বাড়ছে ততই রেল যোগাযোগে বিলম্ব সৃষ্টি হচ্ছে। রেলের লেন একটি হওয়ার কারণে এই সময় ক্ষেপণ হচ্ছে।​ সেতুটি নির্মাণ হলে যে কোনো ধরনের ভারী মালামাল সেতু দিয়ে পারাপার করতে পারবে। এতে ব্যবসা-বাণিজ্যেও প্রসার ঘটবে। সেতুতে ডাবল লাইন সংযুক্ত থাকায় সারা দেশের রেললাইন ডাবল হওয়াতে যাত্রীদের সময়ের ভোগান্তি কমে যাবে। বিশেষ করে ভারত থেকে যে কন্টেইনার আসবে তা অনায়াসে সেতু পার হতে পারবে। এতে বিদেশি ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটবে।
এ সময় উপস্থিত ছিলেন- সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মাদ, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী ও পৌর মেয়র আব্দুর রউফ মুক্তা, আওয়ামী লীগ নেতা আবু ইউসুফসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।​

ছবি সংগৃহিত

Comments

KOLKATA WEATHER
Doctor Sleep Ghoon Bala Terminator: Dark Fate Buro Sadhu Kedara Earthquake And Roller Joker
What's New Life